শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন সিনেমা বাতিল করেছিলেন আদিত্য চোপড়া!

শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন

বলিউডের সিনেমার ইতিহাসের অন্যতম বড় প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস এবং সুপারস্টার শাহরুখ খানের সম্পর্ক অনেক পুরনো। আর দীর্ঘ সম্পর্কের অন্যতম বড় বুনিয়াদ হচ্ছে বলিউডের সর্বকালের অন্যতম ব্যবসা সফল সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। রোম্যান্টিক গল্পের এই সিনেমাটি শাহরুখ খানকে যেমন সুপারস্টার হিসেবে প্রতিষ্ঠিত করেছে, তেমনি বলিউডের যশ রাজ ফিল্মসের অবস্থানকে করেছে শক্তিশালী। মজার ব্যাপার হচ্ছে এই সিনেমাটি নয় শুরুতে শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন সিনেমা নির্মানের কথা ছিলো এই প্রতিষ্ঠানের।

পর্দায় নিজের রোম্যান্টিক ইমেজের জন্য ভক্তরা শাহরুখ খানকে ‘কিং অফ রোমান্স’ বলে ডাকে। এই তারকার ক্যারিয়ারে ব্যবসা সফল সিনেমার বেশীরভাগই রোম্যান্টিক গল্পের সিনেমা। কিন্তু জানা গেছে বলিউডে নিজের ক্যারিয়ারের শুরুতে অ্যাকশন সিনেমায় অভিনয় করতে বেশী আগ্রহী ছিলেন বলিউড বাদশা। শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন সিনেমা নির্মানের জন্য একটি চিত্রনাট্য নিয়ে কাজও শুরু করেছিলেন আদিত্য চোপড়া। কিন্তু শেষ পর্যন্ত সেটি বাতিল হয়ে দর্শকরা পেয়ে যান ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’-এর মোট একটি কালজয়ী সিনেমা।

সম্প্রতি একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে নব্বইয়ের শুরুতে বলিউডের নিজের সময় নিয়ে কথা বলেন বলিউড বাদশা শাহরুখ খান। সে সময় যশ রাজ ফিল্মসের ব্যানারে একটি অ্যাকশন সিনেমায় অভিনয়ের কথা ছিলো বলে জানিয়েছেন শাহরুখ খান। ক্যারিয়ারের শুরু থেকেই অ্যাকশন সিনেমায় অভিনয় করতে চেয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ‘ইন্ডাস্ট্রিতে কাজ শুরু পর থেকেই একটি অ্যাকশন সিনেমায় অভিনয়ের ইচ্ছে ছিলো আমার। আমি এবং আদিত্য চোপড়া যখন একসাথে কাজ শুরু করি তখন আদিত্য আমার জন্য একটি অ্যাকশন সিনেমা লিখার কাজ শুরু করেছিলো।‘

কিন্তু সেটি শেষ পর্যন্ত হয়নি জানিয়ে তিনি আরো বলেন, ‘আমি কখনো চিন্তা করিনি যে, আমি রোমান্স বা সামাজিক ড্রামা সিনেমা করতে সক্ষম হব। কিন্তু একদিন সে আমাকে অ্যাকশন সিনেমাটি বাদ দেয়ার কথা বলে। সে জানায় যে তার কাছে একটি রোম্যান্টিক গল্প আছে।‘ সেই রোম্যান্টিক গল্পই হচ্ছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছেন কাজল। দুই দশকের বেশী সময় প্রেক্ষাগৃহে প্রদর্শনের মাধ্যমে ভারতের সবচেয়ে লম্বা সময় প্রদর্শিত হওয়া সিনেমার রেকর্ড গড়েছে এটি।

ক্যারিয়ারের শুরুতে শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন সিনেমা আদিত্য চোপড়া বাতিল করলেও, অবশেষে এই প্রতিষ্ঠানের ব্যানারে অ্যাকশন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন এই তারকা। যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’ সিনেমায় ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে অভিনয় করছেন বলিউড বাদশা। সিনেমাটিতে দুর্দান্ত সব অ্যাকশন দৃশ্যে দেখা যাবে শাহরুখ খানকে। গত ২রা নভেম্বর তার জন্মদিনে সিনেমাটির টিজার প্রকাশ করেছিলেন নির্মাতারা। সেখানে দুর্দান্ত একজন অ্যাকশন তারকা রুপে দেখা গেছে শাহরুখ খানকে।

রোম্যান্টিক তারকা হিসেবে ক্যারিয়ারের লম্বা সময় পার করার পর অ্যাকশন সিনেমা ‘পাঠান’ প্রসঙ্গে শাহরুখ খান বলেন, ‘এবার সে (আদিত্য চোপড়া) আমাকে পাঠান সিনেমার কথা বলল। সে সময় মহামারী চলছিলো এবং সীমিত আকারে দৃশ্যধারনের অনুমতি ছিলো। আমি খুব তাড়াতাড়ি সম্মতি দেই এবং আমার টিমকে বলি এটি বাতিল করার আগে আমি কাজ শুরু করতে চাই। তাই আমি কাজ শুরু করি এবং আমার শারীরিক গঠনে পরিবর্তন আনি। তবে আমাকে শুধু দারুণ অ্যাকশন করতে বলেছে।‘

প্রসঙ্গত, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমাটি। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত সিনেমাটিতে শাহরুখ খান এবং দীপিকা ছাড়া আরো অভিনয় করেছেন জন আব্রাহাম। এই সিনেমায় তাকে খলনায়কের চরিত্রে দেখা যাবে। আগামী বছরের ২৫শে জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। ‘পাঠান’ সিনেমায় টাইগার চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

আরো পড়ুনঃ
ভারতীয় সিনেমায় নতুন ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছে শাহরুখের ‘পাঠান’
শাহরুখকে নিয়ে অ্যাকশন সিনেমা নির্মান করতে চাননি আদিত্য চোপড়া!
বিতর্ক আর হত্যা হুমকির মাঝেই দ্বিতীয় গান নিয়ে হাজির শাহরুখ খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d