শাহীদ কাপুরকে নিয়ে আনিস বাজমীর প্যান-ইন্ডিয়া কমেডি সিনেমা

শাহীদ কাপুরকে নিয়ে আনিস

চলতি বছরের বলিউডের অন্যতম ব্যবসা সফল সিনেমা ‘ভুল ভুলাইয়া ২’। সিনেমাটির মাধ্যমে নির্মাতা আনিস বাজমী চমকে দিয়েছেন বলিউড সংশ্লিষ্টদের। ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার বাণিজ্যিক সাফল্যের কারনে বর্তমানে বলিউডের অন্যতম নির্ভরযোগ্য নির্মাতাদের অন্যতম আনিস বাজমী। জানা গেছে আগামী মার্চ থেকে শুরু হতে যাচ্ছে এই পরিচালকের নতুন সিনেমার কাজ। কমেডি গল্পের এই সিনেমাটি প্যান ইন্ডিয়া দর্শকদের কথা মাথায় রেখে নির্মিত হবে। আর শাহীদ কাপুরকে নিয়ে আনিস বাজমীর প্যান-ইন্ডিয়া কমেডি সিনেমাটি প্রযোজনা করছেন দিল রাজু।

সম্প্রতি বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা তাদের একটি প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। শাহীদ কাপুর এবং আনিস বাজমীর নির্মিতব্য এই সিনেমাটি পুরোপুরি কমেডি গল্পে নির্মিত হবে। ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার পর এটি হতে যাচ্ছে আনিস বাজমী পরিচালিত প্রথম সিনেমা। শাহীদ কাপুরকে নিয়ে আনিস বাজমীর প্যান-ইন্ডিয়া কমেডি সিনেমাটির দৃশ্যধারন শুরু হবে আগামী বছরের মার্চে। সিনেমাটি প্রযোজনা করতে যাচ্ছে দক্ষিণের সিনেমার প্রভাবশালী প্রযোজক দিন রাজু।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘দিল রাজু তেলুগু সিনেমা ইন্ডাস্ট্রির অন্যতম বড় এবং প্রভাবশালী একটি নাম। শাহীদ কাপুরকে নিয়ে আনিস বাজমীর প্যান-ইন্ডিয়া কমেডি সিনেমাটি দিল রাজুর প্রথম বলিউড প্রযোজনা হতে যাচ্ছে। কমেডি নির্ভর এই সিনেমাটিকে প্যান ইন্ডিয়া দর্শকদের জন্য নির্মান করতে চাচ্ছেন তিনি। সেজন্য দক্ষিণের তারকাদের সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ করাতে আনিস বাজমীকে সবধরনের সহযোগিতা করবেন দিল রাজু।‘ প্যান ইন্ডিয়া দর্শকদের আকৃষ্ট করার জন্য দক্ষিণের কয়েকজন তারকাকেও দেখা যাবে সিনেমাটিতে।

সূত্রটি আরো জানিয়েছে, ‘আগামী মার্চে সিনেমাটির দৃশ্যধারন শুরু হতে যাচ্ছে। একটানা পাঁচ মাসের শিডিউলে সিনেমাটির কাজ করবেন নির্মাতা আনিস বাজমী। বর্তমানে সিনেমাটির শিল্পী কুশলী নির্বাচনের কাজ চলছে। নিজের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা নিয়ে খুবই উত্তেজিত পরিচালক আনিস বাজমী। সিনেমাটির জন্য তেলুগুর কয়েকজন তারকাকে বিবেচনা করছেন প্রযোজক দিল রাজু।‘ সিনেমাটির মাধ্যমে শাহীদ কাপুর এবং আনিস বাজমীর গ্রহণযোগ্যতা তেলুগু ইন্ডাস্ট্রিতেও বৃদ্ধি পাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

হিন্দি কমেডি সিনেমার ক্ষেত্রে নির্মাতারা সাধারণত হিন্দি তারকাদের প্রাধান্য দিয়ে থাকেন। কিন্তু শাহীদ কাপুরকে নিয়ে আনিস বাজমীর প্যান-ইন্ডিয়া কমেডি সিনেমাটির মাধ্যমে নতুন কিছু উপহার পেতে যাচ্ছেন দর্শকরা। এই সিনেমার মাধ্যমে কমেডি ধারায় হিন্দি এবং তেলুগুর সাংস্কৃতিক সংমিশ্রণের পরিকল্পনা করছেন প্রযোজক দিল রাজু এবং পরিচালক আনিস বাজমী। এছাড়া সাম্প্রতিক সময়ে তেলুগু তারকাদের বলিউড দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা এর অন্যতম প্রধান কারণ হিসেবে মনে করছেন অনেকে।

তেলুগু সিনেমার অন্যতম প্রভাবশালী প্রযোজক দিল রাজু। এই প্রযোজকের বেশ কয়েকটি প্যান ইন্ডিয়া সিনেমা বক্স অফিসে আলোড়ন তুলতে সক্ষম হয়েছে। জানা গেছে শাহীদ কাপুরকে নিয়ে আনিস বাজমীর এই প্যান-ইন্ডিয়া কমেডি সিনেমা নিয়ে ইতিমধ্যে বড় স্টুডিওগুলোর সাথে আলোচনা শুরু করেছেন প্রযোজক দিল রাজু। খুব শীগ্রই সিনেমাটির সবকিছুর আনুষ্ঠানিকতা শেষ করে চুক্তি চূড়ান্ত করবেন দিল রাজু এবং আনিস বাজমী। এরপরই পাওয়া যেতে পারে আনুষ্ঠানিক ঘোষণা।

এদিকে শাহীদ কাপুর অভিনীত সর্বশেষ দুটি সিনেমা ‘কবির সিং’ এবং ‘জার্সি’ তেলেগু থেকে হিন্দিতে পুননির্মিত হয়েছিলো। এর মধ্যে ‘কবির সিং’ বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করলেও ‘জার্সি’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পরেছিলো। বর্তমানে শাহীদ কাপুর আলী আব্বাস জাফর পরিচালিত একটি ওয়েব সিরিজের কাজে ব্যস্ত সময় পার করছেন। এই ওয়েব সিরিজে শাহীদ কাপুরের বিপরীতে অভিনয় করছেন রাশি খান্না। সবকিছু ঠিক থাকলে আনিস বাজমীর সিনেমার মাধ্যমে আবারো বড় পর্দায় ফিরবেন এই তারকা।

আরো পড়ুনঃ
বিশেষ প্রদর্শনিতে প্রশংসা নিয়ে অবশেষে মুক্তি পাচ্ছে শাহীদ কাপুরের ‘জার্সি’
‘কেজিএফ’ ঝড়ের পূর্বাভাসে শেষ মুহুর্তে পিছিয়ে গেলো শাহীদ কাপুরের ‘জার্সি’
‘হেরা ফেরি ৩’ পরিচালনার প্রস্তাব ফিরিয়ে দিলেন আনিস বাজমি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d