কমেডি ইউনিভার্সের কথা নিশ্চিত করলেন নির্মাতা রোহিত শেঠি

নির্মাতা রোহিত শেঠি

বলিউডের বাণিজ্যিক সিনেমার অন্যতম জনপ্রিয় নির্মাতা রোহিত শেঠি পরিচালিত ‘সার্কাস’ মুক্তি পাচ্ছে আগামী ২৩শে ডিসেম্বর। কমেডি গল্পের সিনেমাটিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন রনভীর সিং। আর সিনেমাটির ‘কারেন্ট লাগা’ গানে অতিথি হিসেবে হাজির হয়েছে বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন। সম্প্রতি এই গানের প্রকাশনা উপলক্ষ্যে আয়োজিত একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রোহিত শেঠি, রনভীর সিং এবং দীপিকা পাডুকোন। সেই অনুষ্ঠানে নির্মাতা রোহিত শেঠি নিশ্চিত করেছেন যে, ‘সার্কাস’ এবং ‘গোলমাল’ সিরিজের মধ্যে সংযোগ থাকছে।

কিছুদিন আগে প্রকাশ করা হয়েছিলো রোহিত শেঠি পরিচালিত ‘সার্কাস’ সিনেমার ট্রেলার। প্রকাশিত ট্রেলারে ‘কারেন্ট লাগা’ গানে দীপিকার এক ঝলকের পাশাপাশি আরো একটি চমক দেখা গিয়েছিলো। ট্রেলারের শেষ মুহুর্তে এসে জামনাদাস এতীমখানার একটি তিন সেকেন্ডের দৃশ্য দেখানো হয়েছে। সেই আলোকে গুঞ্জন শোনা যাচ্ছে ‘সার্কাস’ সিনেমার মাধ্যমে রোহিত শেঠির একটি কমেডি ইউনিভার্সও তৈরি হতে যাচ্ছে, যার মধ্যে ‘সার্কাস’ এবং ‘গোলমাল’ সিরিজ রয়েছে।

নির্মাতা রোহিত শেঠি সূত্রে জানা গেছে ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘গোলমাল এগেইন’ সিনেমার চরিত্রগুলোকে ‘সার্কাস’ সিনেমায় দেখা যেতে পারে শিশু চরিত্রে। যেহেতু ‘সার্কাস’ সিনেমাটি ১৯৬০ সালের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে, তাই ‘গোলমাল এগেইন’ সিনেমার চরিত্রগুলো সেখানে শিশু চরিত্রে হাজির হতে পারেন। এরমধ্যে ‘সার্কাস’ এবং ‘গোলমাল এগেইন’ সিনেমাগুলোকে সংযুক্ত করতে যাচ্ছেন রোহিত শেঠি। এখন দুই সিনেমার গল্পকে এক সূতায় বেধে নির্মাতা রোহিত শেঠি কিভাবে এগিয়ে নিয়ে যান সেটাই দেখার বিষয়।

‘কারেন্ট লাগা’ গানের প্রকাশনা উৎসবে রোহিত শেঠিকে জিজ্ঞেস করা হয়েছিলো ‘সার্কাস’ কি ‘গোলমাল এগেইন’ সিনেমার প্রিকুয়্যেল হিসেবে নির্মিত হচ্ছে কিনা! রোহিত শেঠি এই প্রশ্নের উত্তর দেয়ার আগেই রনভীর সিং বলেন, ‘কিছু বলবেন না স্যার, কিছু বলবেন না। মানুষকে আবিষ্কার করতে দেন।‘ রনভীরের এই কথার সাথে নিজের সহমত প্রকাশ করে নির্মাতা রোহিত শেঠি বলেন, ‘যা বোঝার বুঝে নেন আপনারা’। সেখান থেকেই ইঙ্গিত পাওয়া গেছে যে, ‘সার্কাস’ দিয়ে শুরু হচ্ছে এই নির্মাতার কমেডি ইউনিভার্স।

এছাড়া ‘গোলমাল’ সিরিজের প্রধান তারকা অজয় দেবগনকে ‘সার্কাস’ সিনেমায় দেখা যাবে কিনা, এমন প্রশ্নের উত্তরে রোহিত শেঠি বলেন, ‘অজয় স্যারকে দেখা যাবে না, তার ছোটবেলা থাকবে এই সিনেমায়।‘ সিনেমাগুলোর সংযুক্তি প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘এটা অনেকটা প্রিক্যুয়েল। পুলিশ ইউনিভার্সের যেমন শিভগর একটি গুরুত্বপূর্ন জায়গা, তেমনি এখানে জামনাদাস এতীমখানা গুরুত্বপূর্ন। রনভীরের চরিত্রটিও এখান থেকেই এসেছে। যখন গোলমাল ৫ নির্মিত হবে, তখন সামনের গল্প বলা হবে।‘

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘গোলমাল এগেইন’ সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করেছিলো। সিনেমাটির প্রধান চরিত্রগুলো জামনাদাস এতীমখানা থেকে এসেছিলো। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন অজয় দেনগন (গোপাল), আরশদ ওয়ার্সি (মাধব), তুষার কাপুর (লাকি) এবং শ্রেয়াশ তালপারে এবং কুনাল খেমু (দুইজনেরই চরিত্রে নাম ছিলো লক্ষণ)। দীর্ঘ সময় পর তারা সবাই আবার জামনাদাস এতীমখানায় মিলিত হলে ঘটে যাওয়া ঘটনা নিয়ে নির্মিত হয়েছিলো সিনেমাটি।

উল্লেখ্য যে, ‘কারেন্ট লাগা’ গানের প্রকাশনা উৎসবে আরো একটি খবর জানিয়েছেন নির্মাতা রোহিত শেঠি। আলোচিত এই নির্মাতা জানিয়েছেন তার পরবর্তি ‘সিঙ্ঘাম এগেইন’ সিনেমায় অজয়ের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন দীপিকা পাডুকোন। আর এই সিনেমা দিয়ে রোহিত শেঠির পুলিশ ইউনিভার্সে যুক্ত হতে যাচ্ছেন দীপিকা পাডুকোন। সিনেমাটিতে দীপিকাকে একজন নারী পুলিশের চরিত্রে দেখা যাবে। ‘গোলমাল এগেইন’ সিনেমায় প্রথমবারের মত বড় পর্দায় জুটি হয়ে আসছেন অজয় দেবগন এবং দীপিকা পাডুকোন।

কমেডি নির্ভর গল্পে ‘সার্কাস’ সিনেমাটিতে রনভীর সিং দ্বৈত চরিত্রে অভিনয় করছেন। জানা গেছে শেক্সপিয়ারের বিখ্যাত নাটক ‘দ্যা কমেডি অফ এরোর’ এর উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে সিনেমাটি। রনভীর সিং ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন জ্যাকলিন ফার্নান্দেজ, পূজা হেগড়ে, বরুণ শর্মা, জনি লিভার, সিদ্ধার্থ যাদব এবং সঞ্জয় মিশ্র। ২০২১ সালের নভেম্বরে ‘সুরিয়াবংশী’ সিনেমার মাধ্যমে শুরু হয়েছিলো মহামারী পরবর্তি বলিউডের সিনেমা মুক্তির ধারাবাহিকতা। এর এক বছর পর রোহিত শেঠি পরিচালিত নতুন সিনেমা।

আরো পড়ুনঃ
‘সার্কাস’ ট্রেলার প্রকাশঃ এবার আসছে রোহিত শেঠির কমেডি ইউনিভার্স
‘সিঙ্গাম এগেইন’ সিনেমা দিয়ে রোহিত শেঠির পুলিশ ইউনিভার্সে দীপিকা
আসছে ‘পাঠান’ সিনেমার প্রথম গানঃ দুর্দান্ত বোল্ড আবতারে দীপিকা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d