‘কেজিএফ’ প্রযোজকের প্যান ইন্ডিয়া সিনেমায় শাহরুখ: পরিচালনায় রোহিত শেঠি

প্যান ইন্ডিয়া সিনেমায় শাহরুখ

আগামী বছর শাহরুখ খান অভিনীত মোট তিনটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। দীর্ঘ চার বছর পর বলিউড বাদশার সিনেমা নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। ২৫শে জানুয়ারি ‘পাঠান’ সিনেমা দিয়ে বছর শুরুর পর ২৩শে ডিসেম্বর ‘ডানকি’ দিয়ে বছর শেষ করবেন শাহরুখ খান। এদিকে তার পরবর্তি সিনেমা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে আলোচনা। সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ‘কেজিএফ’ প্রযোজকের প্যান ইন্ডিয়া সিনেমায় শাহরুখ খান অভিনয় করতে যাচ্ছেন। আর সিনেমাটি পরিচালনা করবেন রোহিত শেঠি।

যশ অভিনীত প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ’ সিরিজের মাধ্যমে ভারতীয় সিনেমায় শক্তিশালী অবস্থান তৈরি করেছে হোম্বালে ফিল্মস। ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ব্লকবাস্টার হওয়ার পর সর্বশেষ ‘কান্তারা’ সিনেমাটিও বক্স অফিসে ঝড় তুলেছে। ইতিমধ্যে কন্নড়ের পাশাপাশি তেলুগু এবং তামিল ভাষায়ও সিনেমা নির্মানের ঘোষণা দিয়েছে এই প্রতিষ্ঠান। সর্বশেষ গুঞ্জন অনুযায়ী এবার হিন্দিতে প্যান ইন্ডিয়া সিনেমা নির্মান করতে যাচ্ছে হোম্বালে ফিল্মস।

‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘কান্তারা’ দিয়ে একাধিক বক্স অফিস রেকর্ড ভাঙ্গার পর সিনেমার নতুন দুনিয়ায় হাজির হতে যাচ্ছে আলোচিত এই প্রযোজনা প্রতিষ্ঠান। হিন্দিতে সিনেমা নির্মানে তাদের এই আয়োজনে তারা চূড়ান্ত করেছে বলিউড বাদশা শাহরুখ খানকে। আর প্যান ইন্ডিয়া এই সিনেমাটি পরিচালনা করছেন বলিউডের বাণিজ্যিক সফল নির্মাতা রোহিত শেঠি। এছাড়া সিনেমাটিতে ‘কান্তারা’ খ্যাত ঋশব শেঠি অতিথি চরিত্রে থাকবেন বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

গুঞ্জনটি যদি সত্য হয় তাহলে হোম্বালে ফিল্মস প্রযোজিত এই সিনেমাটি শাহরুখ খানের দ্বিতীয় প্যান ইন্ডিয়া সিনেমা হতে যাচ্ছে। বর্তমানে শাহরুখ খানের নির্মানাধীন ‘জওয়ান’ সিনেমাটি প্যান ইন্ডিয়া সিনেমা হিসেবে নির্মিত হতে যাচ্ছে। তামিলের জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার পরিচালিত এই সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালাম এবং কন্নড় ভাষায় মুক্তি পাবে। শাহরুখ খানের সাথে সিনেমাটিতে অভিনয় করছেন একঝাক প্যান ইন্ডিয়া তারকা। এরমধ্যে আছেন নয়নতারা এবং বিজয় সেতুপতির মত তারকারা।

অন্যদিকে, এই সিনেমাটির মাধ্যমে তৃতীয়বারের মত একসাথে কাজ করতে যাচ্ছেন শাহরুখ খান এবং রোহিত শেঠি। এর আগে রোহিত শেঠি পরিচালিত ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘দিলওয়ালে’ সিনেমায় অভিনয় করেছিলেন বলিউড বাদশা। সিনেমাগুলোর মধ্যে ‘চেন্নাই এক্সপ্রেস’ বক্স অফিসে ব্লকবাস্টার হলেও ‘দিওয়ালে’ আশানুরূপ আয় করতে ব্যর্থ হয়েছিলো। ২০১৫ সালের ক্রিসমাসে প্রেক্ষাগৃহে মুক্তির পর সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছ থেকে নেতিবাচক প্রতিক্রিয়া পেয়েছিলো। এরপর তাদের আর একসাথে দেখা যায়নি।

তবে ‘কেজিএফ’ প্রযোজকের প্যান ইন্ডিয়া সিনেমায় শাহরুখ খানের অভিনয় নিয়ে আনুষ্ঠানিক কিছু এখনো জানা যায়নি। হোম্বালে ফিল্মস, শাহরুখ খান কিংবা রোহিত শেঠি – কারো পক্ষ্য থেকে কিছু এখনো জানা যায়নি। তবে সিনেমাটির চিত্রনাট্য নিয়ে ইতিমধ্যে কাজ শুরু হয়েছে বলেও জানিয়েছেন সংবাদ মাধ্যমগুলো। ‘কেজিএফ’ প্রযোজক এবং রোহিত শেঠির সাথে শাহরুখ খানের কাজের খবরটি সত্য হলে সেটি ভক্তদের জন্য খুবই আনন্দে একটি উপলক্ষ্য হয়ে যাচ্ছে। খুব শীগ্রই সিনেমাটি নিয়ে বিশাল ঘোষণা আসতে পারে বলেও জানিয়েছে একটি সূত্র।

প্রসঙ্গত, ২৫শে জানুয়ারি মুক্তি প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমার মাধ্যমে চিরাচরিত রোম্যান্টিক নায়কের ইমেজ ভেঙ্গে অ্যাকশন তারকা হিসেবে হাজির হচ্ছেন শাহরুখ খান। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে ভারতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তা হিসেবে হাজির হচ্ছেন তিনি। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। আর সিদ্ধার্ত আনন্দ পরিচালিত এই সিনেমায় খলনায়ক হিসেবে আছেন জন আব্রাহাম।

আরো পড়ুনঃ
শাহরুখ খানের ‘পাঠান’ টিজারে পাঁচটি মজার ইঙ্গিতের বিস্তারিত
‘সার্কাস’ ট্রেলার প্রকাশঃ এবার আসছে রোহিত শেঠির কমেডি ইউনিভার্স
বলিউডের ইতিহাসের সেরা দশটি নির্মাতা-অভিনেতা জুটির বিরোধ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d