‘সার্কাস’ ট্রেলার প্রকাশঃ এবার আসছে রোহিত শেঠির কমেডি ইউনিভার্স

‘সার্কাস’ ট্রেলার

২০২১ সালের নভেম্বরে রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’ সিনেমার মাধ্যমে শুরু হয়েছিলো মহামারী পরবর্তি বলিউডের সিনেমা মুক্তির ধারাবাহিকতা। সিনেমাটি বক্স অফিসে সুপারহিট ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। এরপর গত এক বছরে বলিউডের মুক্তিপ্রাপ্ত বেশীরভাগ সিনেমাই বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে। দীর্ঘ এক বছর পর ‘সার্কাস’ নামের নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন রোহিত শেঠি। সম্প্রতি ‘সার্কাস’ ট্রেলার প্রকাশ করেছেন নির্মাতারা, যেখানে পাওয়া গেছে রোহিত শেঠির কমেডি ইউনিভার্সের ইঙ্গিত।

‘সার্কাস’ ট্রেলার প্রকাশ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে দর্শকদের দুটি চমক উপহার দিয়েছেন এই নির্মাতা। প্রথমত, ট্রেলারে দেখা গেছে বলিউডের লেডি সুপারস্টার দীপিকা পাডুকোনের এক ঝলক। ‘সার্কাস’ সিনেমার একটি গানে অতিথি চরিত্রে রনভীর সিং-এর সাথে নাচতে দেখা যাবে দীপিকাকে। দ্বিতীয়ত, রোহিত শেঠি তার মুক্তি প্রতীক্ষিত ‘সার্কাস’ সিনেমার সাথে ‘গোলমাল’ ফ্র্যাঞ্চাইজির একটি সংযোগের স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন। এর মাধ্যেমেই পাওয়া গেছে রোহিত শেঠির কমেডি ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণা।

‘সার্কাস’ ট্রেলার প্রকাশের মাধ্যমে দীপিকা পাড়ুকোনের নাচ পুরোই চমক ছিলো সবার জন্য। ট্রেলারে দীপিকার নাচ শেষ হওয়ার সাথে সাথে জামনাদাস এতীমখানার একটি তিন সেকেন্ডের দৃশ্য দেখানো হয়েছে। রোহিত শেঠি ইতিমধ্যেই ‘সিম্বা’, ‘সুরিয়াবংশী’, সিঙ্ঘাম’ এবং ওয়েব সিরিজ ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’ দিয়ে তার কপ ইউনিভার্স তৈরি করছেন। সেই আলোকে গুঞ্জন শোনা যাচ্ছে ‘সার্কাস’ সিনেমার মাধ্যমে রোহিত শেঠির একটি কমেডি ইউনিভার্সও তৈরি হতে যাচ্ছে, যার মধ্যে ‘সার্কাস’ এবং ‘গোলমাল’ সিরিজ রয়েছে।

‘সার্কাস’ ট্রেলার প্রকাশের সেই অনুষ্ঠানে রনবীর সিং এবং রোহিত শেঠি তাদের নিজেদের মধ্যকার সংলাপের মাধ্যমে কমেডি ইউনিভার্সের ইঙ্গিত দিয়েছেন। ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে রনভীর সিং সবাইকে ‘রোহিত শেঠির কমেডি ভার্সে’ আমন্ত্রণ জানান। এর উত্তরে রোহিত শেঠি বলেন, ‘অনেক চালাক রনভীর সিং, এর মাধ্যমে গোলমাল সিরিজে উপস্থিতি নিশ্চিত করে ফেললো।‘ এরপর রনভীর রোহিতের কাছে ‘সার্কাস ২’ এবং ‘সিম্বা ২’ নির্মানেরও দাবী জানান।

এছাড়া সার্কাস’ ট্রেলার প্রকাশের সময় রনভীর সিং আরো বলেন, ‘আমরা সবাইতো মনে হয় গোলমাল  সিরিজের সব সিনেমা দেখেছি? বিগত ১৫ বছর ধরে রোহিত শেঠির পরিবার ভারতের সবচেয়ে জনপ্রিয় কমেডি সিনেমা নির্মান করে আসছে। আমি এরকম একটি সিনেমায় কাজ করার জন্য অপেক্ষা করছিলাম। জনি লিভার, সঞ্জয় মিশ্র সহ অন্যান্য মেধাবীদের সাথে কাজ করার সুযোগ অনেকটাই স্বপ্ন সত্যি হওয়ার মোট ঘটনা। রোহিত প্রথমে পুলিশের পোশাকে আর এবার কমেডিতে আমাকে উপস্থাপন করে আমার স্বপ্ন পূরণ করেছেন।‘

কমেডি নির্ভর এই সিনেমাটিতে রনভীর সিং দ্বৈত চরিত্রে অভিনয় করছেন। জানা গেছে শেক্সপিয়ারের বিখ্যাত নাটক ‘দ্যা কমেডি অফ এরোর’ এর উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে সিনেমাটি। রনভীর সিং ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন জ্যাকলিন ফার্নান্দেজ, পূজা হেগড়ে, বরুণ শর্মা, জনি লিভার, সিদ্ধার্থ যাদব এবং সঞ্জয় মিশ্র। দীপিকাকে একটি গানে অতিথি চরিত্রে দেখা যাওয়ার বিষয়টি নিশ্চিত হলেও কমেডি ইউনিভার্সের ভিত্তিটা বুঝতে দর্শকদের আরো অপেক্ষা করতে হবে।

প্রসঙ্গত, ‘সার্কাস’ সিনেমাটির মুক্তির পর নির্মাতা রোহিত শেঠি তার নতুন সিনেমার ঘোষণা ইতিমধ্যে দিয়েছেন। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী বছরের প্রথম ভাবে তিনি শুরু করতে যাচ্ছে তার পুলিশ ইয়নিভার্সের নতুন সিনেমা ‘সিঙ্ঘাম এগেইন’। রবাবরের মতই সিনেমাটির নাম ভূমিকায় থাকছেন অজয় দেবগন। অক্ষয়ের ‘সুরিয়াবংশী’ সিনেমার সাথে সংযুক্ত হতে যাচ্ছে বাজিরাও সিঙ্ঘামের পরবর্তি যাত্রা। গুঞ্জন অনুসারে, ‘সুরিয়াবংশী’ সিনেমার গল্প যেখানে শেষ হচ্ছে সেখান থেকেই শুরু হচ্ছে ‘সিঙ্ঘাম এগেইন’ সিনেমার গল্প।

আরো পড়ুনঃ
আগামী দিওয়ালীতে আসছে রোহিত শেঠির কমেডি সিনেমা ‘সার্কাস’!
শুরু হলো রোহিত শেঠীর ‘সার্কাস’ সিনেমার শেষ লটের দৃশ্যধারনের কাজ
‘সিম্বা’ এরপর ‘সার্কাস’: আগামী ডিসেম্বরে প্রেক্ষাগৃহে মুক্তি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d