‘হেরা ফেরি ৩’ সিনেমায় অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ান

অক্ষয়ের পরিবর্তে কার্তিক

চলতি বছরে কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছিলো। ২০০৭ সালের মুক্তিপ্রাপ্ত সিনেমাটির প্রথম পর্বে ছিলেন অক্ষয় কুমার। ১৫ বছর পর এই সিক্যুয়েলে অক্ষয়ের পরিবর্তে অভিনয় করেন কার্তিক। সম্প্রতি জানা গেছে অক্ষয় কুমার অভিনীত আরো একটি জনপ্রিয় সিনেমার নতুন পর্বে দেখা যাবে এই তারকাকে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ‘হেরা ফেরি ৩’ সিনেমায় অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ান অভিনয় করতে যাচ্ছেন।

‘হেরা ফেরি’ এবং ‘ফির হেরা ফেরি’ সিনেমার মাধ্যমে বলিউডের অন্যতম জনপ্রিয় কমেডি জুটিতে পরিণত হয়েছিলেন অক্ষয় কুমার, সুনীল শেঠি এবং পারেশ রাওয়াল। প্রায় এক দশক আগে মুক্তিপ্রাপ্ত সিনেমাটির তৃতীয় পর্ব নিয়ে বেশ কিছুদিন থেকে শোনা যাচ্ছিলো আলোচনা। গুঞ্জন শোনা গিয়েছিলো, খুব শীগ্রই ‘হেরা ফেরি ৩’ সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন অক্ষয় কুমার। তবে সম্প্রতি পারেশ রাওয়াল নিশ্চিত করেছেন যে, ‘হেরা ফেরি ৩’ সিনেমায় অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ানকে চুক্তিবদ্ধ করা হয়েছে।

সম্প্রতি প্রযোজক ফিরোজ নাদিওয়ালা নিশ্চিত করেছেন যে এই কমেডি ফ্র্যাঞ্ছাইজিটি আবারো বড় পর্দায় ফিরিয়ে আনার পরিকল্পনা করছেন তিনি। জনপ্রিয় এই ফ্র্যাঞ্ছাইজির তৃতীয় পর্ব ‘হেরা ফেরি ৩’ নির্মানের দাবী অনেকদিন থেকেই জানিয়ে আসছিলেন ভক্তরা। অবশেষে তাদের দাবীর প্রতি নির্মাতাদের নজরের ইঙ্গিত পাওয়া গেলো। তবে সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, এই ফ্র্যাঞ্ছাইজির নতুন পর্ব থেকে অক্ষয় কুমার সরে দাঁড়িয়েছেন। তাই ‘হেরা ফেরি ৩’ সিনেমায় অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ান অভিনয় করতে যাচ্ছে।

তবে এ প্রসঙ্গে নির্মাতাদের পক্ষ্য থেকে আনুষ্ঠানিকভাবে কিছু এখনো জানা যায়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভক্তের প্রশ্নের জবাবে ‘হেরা ফেরি ৩’ সিনেমায় অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ানের অভিনয়ের কথা নিশিত করেছেন পারেশ রাওয়াল। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে পারেশ রাওয়ালকে ট্যাগ করে একজন প্রশ্ন করেন, ‘এটা কি সত্য যে, কার্তিক আরিয়ান হেরা ফেরি ৩ সিনেমায় অভিনয় করছেন?’ এই প্রশ্নের উত্তরে পারেশ রাওয়াল লিখেন, ‘হ্যাঁ, এটি সত্য।‘

ইতিমধ্যে সিনেমাটিতে কার্তিক আরিয়ানকে চুক্তিবদ্ধও করা হয়েছে বলে জানিয়েছে একটি সূত্র এ প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘কিছুদিন আগে ফিরোজ নাদিওয়ালার কার্যালয়ে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। কার্তিক আরিয়ান হেরা ফেরি এবং ফির হেরা ফেরি সিনেমার আইকনিক রাজু চরিত্রের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। আগের পর্বগুলোতে এই চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার।‘ এছাড়া সিনেমাটি পরিচালনার জন্য নির্মাতা আনিস বাজমিকে চুক্তিবদ্ধ করতে চাচ্ছেন ফিরোজ নাদিওয়ালা এবং কার্তিক আরিয়ান।

অন্যদিকে, এই ফ্র্যাঞ্ছাইজির অন্য দুটি প্রধান চরিত্রে সুনীল শেঠি এবং পারেশ রাওয়ালের অভিনয় নিশ্চিত হওয়া গেছে। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘সুনীল শেঠি এবং পারেশ রাওয়াল আগের পর্বগুলোর মত তৃতীয় পর্বেও অভিনয় করছেন।‘ তাদের অভিনীত চরিত্রগুলো হচ্ছে শ্যাম এবং বাবু রাও। সিনেমাটি পরিচালনার জন্য যদি আনিস বাজমী সম্মতি দেন তাহলে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার পর আবারো তার পরিচালনায় কাজ করবেন কার্তিক আরিয়ান। আনিস বাজমীর পাশাপাশি পরিচালক হিসেবে ফরহাদ সামজির কথাও বিবেচনা করছেন ফিরোজ নাদিওয়ালা।

অবশ্য ‘হেরা ফেরি ৩’ সিনেমা নিয়ে অনেক আগে একবার আলোচনা শোনা গিয়েছিলো। তখন এই ফ্র্যাঞ্চাইজির প্রধান তিনটি চরিত্রে নতুন অভিনেতাদের নিয়ে কাজ শুরু করেছিলেন নির্মাতারা। জানা গিয়েছিলো সিনেমাটির প্রধান তিন চরিত্রে অভিনয় করছেন অভিষেক বচ্চন, জন আব্রাহাম এবং নানা পাটেকার। সিনেমাটির বেশ কিছু দৃশ্যের চিত্রায়ন করার পর কাজ বন্ধ হয়ে যায় বলে জানা গিয়েছিলো। অবশেষে সিনেমাটির অগ্রগতির খবরটি এই ফ্র্যাঞ্চাইজি ভক্তদের জন্য উচ্ছ্বাসের উপলক্ষ্য হয়ে এসেছে।

উল্লেখ্য যে, বর্তমানে বলিউডের অন্যতম সম্ভাবনাময়ী তারকা হিসেবে কার্তিক আরিয়ান নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার বাণিজ্যিক সাফল্যের পর তার হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমা। এরমধ্যে ‘শাহজাদা’, ‘সত্যপ্রেম কি কাঁথা’, আশিকি ৩’, ‘পেয়ার কা পাঞ্চনামা ৩’ এবং ‘হেরা ফেরি ৩’ উল্লেখযোগ্য। এছাড়া ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ এবং কবির খান পরিচালিত বড় বাজেটের একটি অ্যাকশন সিনেমায় কার্তিকের অভিনয়ের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আরো পড়ুনঃ
টানা ব্যর্থতার পর তিনটি কমেডি ফ্র্যাঞ্চাইজি নিয়ে ফিরছেন অক্ষয় কুমার
শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার বিরুদ্ধে নকলের অভিযোগ
মোহনলালের মূল সিনেমা থেকে ভিন্ন হতে যাচ্ছে অজয়ের ‘দৃশ্যাম ২’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত