রণবীর কাপুরের মা দীপিকা পডুকোনঃ বাবার খোঁজে অয়ন মুখার্জি

রণবীর কাপুরের মা দীপিকা

অয়ন মুখার্জির স্বপ্নের সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে আলোচনা থামছেই না। প্রেক্ষাগৃহে মুক্তির দুই মাস পরও সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। আর এই আগ্রহের অন্যতম প্রধান কারন দেব এবং পার্বতী চরিত্রের তারকাদের নিয়ে। প্রথম পর্বে শিব এবং ঈশার গল্পের পর আগেই জানা গিয়েছিলো দ্বিতীয় পর্বে দেব এবং পার্বতীর গল্প উঠে আসবে। ওটিটি প্লাটফর্মে মুক্তির পর আবারো আলোচনায় এই সিনেমা। সম্প্রতি নিশ্চিত হয়ে গেছে যে, সিনেমাটিতে রণবীর কাপুরের মা দীপিকা পডুকোন। তবে রণবীরের বাবা দেব চরিত্রে অভিনয়ের জন্য তারকার খোঁজ এখনো করছেন নির্মাতারা।

বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে নির্মাতা অয়ন মুখার্জি জানিয়েছিলেন ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির ওটিটি সংস্করণে কিছুটা পরিবর্তন আনছেন তিনি। সিনেমাটির ওটিটি সংস্করণে সেরকম কিছুরই ইঙ্গিত পাওয়া গেলো। সম্প্রতি সিনেমাটির একটি দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে দেখা গেছে। প্রকাশিত সেই ভিডিওতে দেখা গেছে শিবের মায়ের চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। এর মধ্যেম নিশ্চিত হলো যে, ‘ব্রহ্মাস্ত্র’ রণবীর কাপুরের মা দীপিকা পডুকোন।

এদিকে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির প্রেক্ষাগৃহ সংস্করণে অমৃতা চরিত্রে দীপিকার অংশটুকু ছিলো না। তবে সিনেমাটি মুক্তির আগে থেকেই এই চরিত্রে দীপিকার অভিনয়ের জল্পনা-কল্পনা শোনা যাচ্ছিলো। অবশেষে ওটিটি সংস্করণে বিষয়টি নিশ্চিত করলেন নির্মাতারা। যদিও চরিত্রটি নিয়ে দর্শকদের কিছুটা রহস্যের মধ্যে রেখেছিলেন নির্মাতারা শেষ পর্যন্ত প্রযুক্তির সহায়তায় সেটি উদ্ধার করেছেন ভক্তরা। ছোট রণবীর কাপুরকে কোলে নিয়ে জানালা লাগানোর সেই দৃশ্যেই দীপিকাকে আবিষ্কার করেছেন ভক্তরা।

তবে অমৃতা বা রণবীর কাপুরের মায়ের চরিত্রে দীপিকার অভিনয় নিশ্চিত হলেও, দ্বিতীয় পর্বে তার বাবার চরিত্রে কে অভিনয় করছেন সেটা এখনো অনিশ্চিত। দ্বিতীয় পর্বের অন্যতম শক্তিশালী চরিত্র দেব। গুঞ্জন অনুযায়ী এই চরিত্রে অভিনয়ের জন্য প্রথমে হৃতিক এবং পরে রনভীর সিংকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। কিন্তু এই দুই তারকার কেউই সিনেমাটিতে অভিনয় করতে রাজী হননি। এরপর ‘কেজিএফ’ খ্যাত যশকে প্রস্তাব দিলে তিনিও সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। বর্তমানে রণবীর কাপুরের বাবার খোঁজে আছেন নির্মাতারা।

চলতি বছরের হাতেগোনা বাণিজ্যিক সফল সিনেমাগুলোর মধ্যে অন্যতম ‘ব্রহ্মাস্ত্র’। প্রথম পর্বের সাফল্যের কারনে দ্বিতীয় পর্বটি ইতিমধ্যে বলিউডের অন্যতম প্রতীক্ষিত সিনেমায় পরিণত হয়েছে। পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির অন্যতম আলোচিত এবং শক্তিশালী দিক ছিলো এর ভিএফএক্স। প্রথম পর্বের মাধ্যমে ‘অস্ত্রভার্স’ ট্রিলজির যে প্রেক্ষাপট প্রতিষ্ঠিত হয়েছে দ্বিতীয় পর্বের মাধ্যমে সেটি আরো বিস্তৃত হতে যাচ্ছে। এছাড়া দ্বিতীয় পর্বে আরো বড় পরিসরে অ্যাকশন দৃশ্যের পরিকল্পনা করছেন নির্মাতা অয়ন মুখার্জি।

চলতি বছরে এখন পর্যন্ত বলিউডের সবচেয়ে বেশী আয়ের সিনেমা অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি ভারতীয় বক্স অফিসে আয় করেছে ২৫০ কোটি রুপির বেশী। আর বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস আয়ের হিসেবে সিনেমাটির ৪০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। তবে ভারতে সিনেমাটি মাল্টিপ্লেক্সে দুর্দান্ত ব্যবসা করলেও ছোট শহরের একক প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মাঝামাঝি শুরু হবে ‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের দৃশ্যধারন।

প্রসঙ্গত, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মাধ্যমে দীর্ঘ নয় বছর পর পরিচালনায় ফিরছেন অয়ন মুখার্জি। এর আগে এই নির্মাতার সর্বশেষ ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১৩ সালে। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছিলেন রনবির কাপুর এবং দীপিকা পাড়ুকোন। এছাড়া ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত তার প্রথম পরিচালনা ‘ওয়েক আপ সিড’ সিনেমায় রনবির কাপুরের বিপরীতে অভিনয় করেছিলেন কঙ্কনা সেন শর্মা। বিশ্বব্যাপী প্রায় ৮,০০০ পর্দায় মুক্তি পেয়েছিলো বলিউডের সর্বকালের অন্যতম ব্যয়বহুল এই সিনেমা।

উল্লেখ্য যে, পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে একজন বৈজ্ঞানিক চরিত্রে অভিনয় করেছেন বলিউড বাদশা। শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্রের একটি অংশ ছিনিয়ে নেয়ার মাধ্যমে দেবের জন্য এই অস্ত্রটি সংগ্রহে দেখা গেছে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়কে।

আরো পড়ুনঃ
হৃতিক এবং রনভীরের পর এবার ‘ব্রহ্মাস্ত্র ২’ ফিরিয়ে দিলেন যশ
‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের ব্যাপারে নির্মাতাদের সবুজ সংকেত দিয়েছে ডিজনি
অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় অস্ত্রভার্সের শক্তিশালী অস্ত্র উপাখ্যান!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত