টানা ব্যর্থতার পর তিনটি কমেডি ফ্র্যাঞ্চাইজি নিয়ে ফিরছেন অক্ষয় কুমার

তিনটি কমেডি ফ্র্যাঞ্চাইজি

২০২২ সালটি অক্ষয় কুমারের জন্য দুঃস্বপ্নের বছর হিসেবে আবর্ভুত হয়েছে। ২০১৯ সালে বক্স অফিসে দুর্দান্ত সময় কাটিয়ে চলতি বছরে চারটি ডিজাস্টার সিনেমা উপহার দিয়েছেন এই তারকা। এছাড়া সরাসরি ওটিটি প্লাটফর্মেও অক্ষয়ের সিনেমা দর্শকের প্রশংসা কুঁড়াতে ব্যর্থ হয়েছে। তবে জানা গেছে বক্স অফিসে নিজের অবস্থান ফেরাতে নতুন পরিকল্পনা নিয়েছেন বলিউডের খিলাড়ী। টানা চারটি ব্যর্থ সিনেমার পর তিনটি কমেডি ফ্র্যাঞ্চাইজি নিয়ে ফিরছেন অক্ষয় কুমার।

ক্যারিয়ারের শুরুতে অ্যাকশন সিনেমা দিয়ে জনপ্রিয়তা পেয়েছিলেন অক্ষয় কুমার। এরপর কমেডি সিনেমায় নিজের গ্রহণযোগ্যতা প্রমাণ করেন এই তারকা। কমেডি ভিত্তিক সিনেমাগুলোতে তার সাফল্য ছিলো অপ্রতিরোধ্য। ধারাবাহিক বাণিজ্যিক সাফল্যের মাধ্যমে নিজেকে বক্স অফিসে নির্ভরযোগ্য তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন অক্ষয় কুমার। কিন্তু, চলতি বছরের অক্ষয়ের মুক্তিপ্রাপ্ত চারটি সিনেমাই চরমভাবে ব্যর্থ হয়েছে।

২০২২ সালে মুক্তিপ্রাপ্ত অক্ষয় কুমার অভিনীত প্রথম সিনেমা মুক্তি পেয়েছিলো মার্চ মাসে। অ্যাকশন কমেডি গল্পের ‘বচ্চন পাণ্ডে’ সিনেমাটি নেতিবাচক প্রতিক্রিয়ার পাশাপাশি বাণিজ্যিকভাবেও ব্যর্থ হয়েছে। এরপর এই তারকার ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’ এবং ‘রাম সেতু’ সিনেমাগুলোও বক্স অফিসে ব্যর্থ হয়েছে। বড় বাজেটের বড় আয়োজনে নির্মিত সিনেমাগুলো দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পেতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। এমনকি উৎসবে মুক্তির পরও সিনেমাগুলো বক্স অফিসে আয় করতে পারেনি।

অবশেষে মনে হচ্ছে দর্শকদের সন্তুষ্ট করতে আবারো কমেডি সিনেমায় ফিরছেন অক্ষয় কুমার। আর সেই লক্ষ্যে একসাথে তিনটি জনপ্রিয় কমেডি ফ্র্যাঞ্চাইজির কাজ শুরু করতে যাচ্ছেন খিলাড়ী কুমার। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ‘হেরা ফেরি’, ‘আওয়ারা পাগল দিওয়ানা’ এবং ‘ওয়েলকাম’ ফ্র্যাঞ্চাইজিগুলোর পরবর্তি সিনেমায় দেখা যাবে অক্ষয় কুমারকে। টানা চারটি ব্যর্থ সিনেমার পর তিনটি কমেডি ফ্র্যাঞ্চাইজিতে ফেরার খবরে উচ্ছ্বাসিত অক্ষয় কুমার ভক্তরা।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, ‘বিগত কয়েক বছর ধরে, কমেডি চরিত্রে অক্ষয় কুমার দুর্দান্ত ছিলেন। হিন্দি সিনেমায় বেশ কয়েকটি আইকনিক কমেডি চরিত্র উপহার দিয়েছেন তিনি। তার জনপ্রিয় তিনটি চরিত্র রাজু (হেরা ফেরি), গুরু গোলাব খাত্রি (আওয়ারা পাগল দিওয়ানা) এবং রাজীব (ওয়েলকাম)। ২০২৩ সালে আবারো এই তিনটি চরিত্র নিয়ে বড় পর্দায় ফিরছেন অক্ষয় কুমার।‘

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ২০২৩ সালে এই তিনটি কমেডি ফ্র্যাঞ্চাইজির নতুন পর্বে দেখা যাবে অক্ষয় কুমারকে। সিনেমাগুলো হচ্ছে ‘হেরা ফেরি ৩’, ‘আওয়ারা পাগল দিওয়ানা ২’ এবং ‘ওয়েলকাম ৩’। ফ্র্যাঞ্চাইজিগুলোর আগের সিনেমাগুলো বক্স অফিসে দুর্দান্ত বাণিজ্যিক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। এরমধ্যে ‘ওয়েলকাম’ ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় পর্বে ছিলেন না অক্ষয় কুমার। সিনেমাটির দ্বিতীয় পর্বে ছিলেন জন আব্রাহাম। অন্যদিকে ‘হেরা ফেরি ৩’ সিনেমাটি নিয়ে বেশ কিছুদিন থেকে আলোচনা শোনা যাচ্ছে।

প্রযোজক ফিরোজ নাদিওয়ালা এবং অক্ষয় কুমার সিনেমাগুলো নিয়ে অনেকদিন থেকেই আলোচনা করছেন। সূত্রটি আরো জানিয়েছে, ‘গত মাসে অক্ষয় এবং ফিরোজের মধ্যে বেশ কয়েকবার আলোচনা হয়েছে। এই তিনটি ফ্র্যাঞ্চাইজিকে ফিরিয়ে দর্শকদের দারুণ কিছু উপহার দিতে চান তারা। মহামারী পরবর্তি সময়ের প্রেক্ষিতে সিনেমাগুলোর বিষয়বস্তু প্রাসঙ্গিক হবে। সিনেমাগুলো এর আগের পর্বগুলোর মতই দর্শকদের দারুণভাবে বিনোদিত করবে বলে বিশ্বাস করেন তারা।‘

বর্তমানে নির্মাতারা এই তিনটি কমেডি ফ্র্যাঞ্চাইজির নতুন পর্বগুলোর জন্য শীর্ষস্থানীয় পরিচালকের খোঁজ করছেন। পরিচালক চূড়ান্ত হলেও সিনেমাগুলোর আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যাবে বলে জানা গেছে। আগামী কয়েক মাসের মধ্যেই ঘোষণার প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা। এদিকে অক্ষয় কুমার অভিনীত বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এরমধ্যে ‘সেলফি’, ‘সোরুরাই পত্রু’ রিমেক, ‘বীর দাউদলে সাত’, ‘বাড়ে মিয়াঁ ছোট মিয়াঁ’ এবং ‘ও মাই গড ২’ উল্লেখযোগ্য। নির্মিতব্য কমেডি ফ্র্যাঞ্চাইজিগুলোর মাধ্যমে স্বরূপে ফিরবেন অক্ষয় কুমার এমনটাই প্রত্যাশা সবার।

আরো পড়ুনঃ
শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার বিরুদ্ধে নকলের অভিযোগ
সবচেয়ে খারাপ সময়ে অক্ষয় কুমারঃ এক বছরে চারটি ডিজাস্টার
হৃতিক এবং রনভীরের পর এবার ‘ব্রহ্মাস্ত্র ২’ ফিরিয়ে দিলেন যশ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত