হৃতিক এবং রনভীরের পর এবার ‘ব্রহ্মাস্ত্র ২’ ফিরিয়ে দিলেন যশ

‘ব্রহ্মাস্ত্র ২’ ফিরিয়ে

‘ব্রহ্মাস্ত্র ২’ ফিরিয়ে

চলতি বছরের বলিউডের অন্যতম ব্যবসা সফল সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। আগেই জানা গিয়েছিলো পৌরনিক গল্পের সিনেমাটি মোট তিন পর্বে নির্মিত হবে। প্রথম পর্বে দেখা গিয়েছিলো শিবা এবং ঈশার গল্প। প্রথম পর্বে এই দুই চরিত্রে অভিনয় করেছেন রণবির কাপুর এবং আলিয়া ভাট। অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র ২’ সিনেমায় থাকছে দেবের গল্প। প্রথম পর্ব মুক্তির পর থেকেই দেবের চরিত্র কে অভিনয় করছেন, তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। সম্প্রতি জানা গেছে এই চরিত্রের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ‘কেজিএফ’ খ্যাত যশ।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা একটি প্রতিবেদন থেকে এমনটাই জানা গেছে। এর আগে ‘ব্রহ্মাস্ত্র ২’ সিনেমায় দেবের চরিত্রে অভিনয়ের জন্য হৃতিক রোশন এবং রনভীর সিং-এর নাম শোনা গিয়েছিলো। আলোচিত এই ফ্র্যাঞ্ছাইজির অন্যতম শক্তিশালী চরিত্র হয়ে যাচ্ছে দেব। আর এই চরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলতে হৃতিক অথবা রনভীরকে বিবেচনা করেছিলেন নির্মাতা অয়ন মুখার্জি। কিন্তু এই দুই তারকাই সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

এদিকে সর্বশেষ খবর অনুযায়ী, হৃতিক এবং রনভীরের পর এবার ‘ব্রহ্মাস্ত্র ২’ সিনেমায় দেব চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে ফিরিয়ে দিয়েছেন যশ। দেবের চরিত্রে অভিনয়ের জন্য কিছুদিন আগে ‘কেজিএফ’ খ্যাত যশকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। কিন্তু নির্মাতাদের সাথে দুই দফা আলোচনার পর শেষ পর্যন্ত এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়েছেন তিনি। ‘ব্রহ্মাস্ত্র ২’ ফিরিয়ে দেয়া তারকার তালিকায় হৃতিক এবং রনভীরের পর যুক্ত হলেন যশ।

এ প্রসঙ্গে একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘কেজিএফ চ্যাপ্টার ২ সিনেমার পর এটিকে আদর্শ সিনেমা হিসেবে দেখছেন না যশ। এই একটি মাত্র কারনেই সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই তারকা। তিনি এর চেয়ে বড় কিছুর সাথে সংযুক্ত হতে চাচ্ছেন। অন্য কারো ফ্র্যাঞ্ছাইজিতে অন্য তারকার বাবার চরিত্রে অভিনয়কে এই মুহুর্তে যুক্তিসঙ্গত মনে করছেন না যশ।‘ দেব চরিত্রে এবার অন্য একজন তারকাকে বিবেচনা করছেন এর নির্মাতারা।

‘ব্রহ্মাস্ত্র ২’ সিনেমাকে প্যান ইন্ডিয়া আবেদন দিতে দেব চরিত্রে একজন দক্ষিনি সুপারস্টারকে চাচ্ছেন অয়ন মুখার্জি এবং করন জোহর। সূত্রটি আরো জানিয়েছে নির্মাতারা দক্ষিণের একজন বড় তারকাকে চুক্তিবদ্ধ করার ব্যাপারে খুবই আগ্রহী। সূত্রটি আরো জানিয়েছে, ‘তারা এখন এই চরিত্রে অভিনয়ের জন্য দক্ষিণের আরো কয়েকটি নাম বিবেচনা করছেন। এখন তাদের প্রত্যাশিত কোন তারকা দেব চরিত্রে অভিনয় করতে সক্ষত হন কিনা সেটাই দেখার বিষয়।‘

উল্লেখ্য যে, হৃতিক তার শিডিউল জটিলতার কারনে ‘ব্রহ্মাস্ত্র ২’ সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। কারন হৃতিক শীগ্রই সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘ফাইটার’ সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। এরপর এই তারকাকে দেখা যাবে ‘কৃষ ৪’ সিনেমায়। এই দুইটি সিনেমাই ভিএফএক্স নির্ভর হতে যাচ্ছে, যার জন্য সিনেমাগুলোর পোষ্ট প্রোডাকশনে লম্বা সময়ের প্রয়োজন হবে। সেইসাথে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মত আরো একটি ভিএফএক্স নির্ভর সিনেমা তার জন্য যৌক্তিক হবে না বলে মনে করছেন তিনি।

চলতি বছরে এখন পর্যন্ত বলিউডের সবচেয়ে বেশী আয়ের সিনেমা অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি ভারতীয় বক্স অফিসে আয় করেছে ২৫০ কোটি রুপির বেশী। আর বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস আয়ের হিসেবে সিনেমাটির ৪০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। তবে ভারতে সিনেমাটি মাল্টিপ্লেক্সে দুর্দান্ত ব্যবসা করলেও ছোট শহরের একক প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মাঝামাঝি শুরু হবে ‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের দৃশ্যধারন।

উল্লেখ্য যে, পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে একজন বৈজ্ঞানিক চরিত্রে অভিনয় করেছেন বলিউড বাদশা। শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্রের একটি অংশ ছিনিয়ে নেয়ার মাধ্যমে দেবের জন্য এই অস্ত্রটি সংগ্রহে দেখা গেছে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়কে।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের ব্যাপারে নির্মাতাদের সবুজ সংকেত দিয়েছে ডিজনি
অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় অস্ত্রভার্সের শক্তিশালী অস্ত্র উপাখ্যান!
‘ব্রহ্মাস্ত্র’ থেকে ‘শক্তিমান’: অপেক্ষায় থাকার মত ছয়টি ভারতীয় ট্রিলজি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত