পিছিয়ে গেলো ‘টাইগার ৩’: ঈদে নতুন ধামাকা নিয়ে আসছেন সালমান খান

টাইগার ৩

বলিউডের সিনেমার ইতিহাসের অন্যতম সফল ফ্র্যাঞ্ছাইজি ‘টাইগার’ সিনেমাটির তৃতীয় পর্ব মুক্তি পাওয়ার কথা ছিলো আগামী বছরের ঈদে। চলতি বছরের শুরুতে এমনটাই ঘোষণা দিয়েছিলো সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। কিন্তু সম্প্রতি জানা গেছে নির্ধারিত তারিখে মুক্তি পাচ্ছে না সালমান খান অভিনীত বহুল প্রতীক্ষিত এই সিনেমা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশের মাধ্যমে নতুন তারিখ ঘোষণা করেছেন সালমান খান। ঈদের পরিবর্তে আগামী বছরের দিওয়ালীতে মুক্তি পাবে ‘টাইগার ৩’।

চলতি বছরের মার্চে একটি ভিডিও প্রকাশের মাধ্যমে সিনেমাটির মুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলো এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। আদিত্য চোপড়া প্রযোজিত এই সিনেমার আগের পর্বগুলোর মত তৃতীয় পর্বেও অভিনাশ সিং রাঠোর আকা টাইগার চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান। আর তার বিপরীতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ। মানিশ শর্মা পরিচালিত এই সিনেমাটির খলনায়ক হিসেবে থাকছেন বলিউড তারকা ইমরান হাশমি।

এদিকে জানা গেছে ‘টাইগার ৩’ মুক্তি না পেলেও ঈদে ঠিকই থাকছেন বলিউডের ভাইজান। একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘টাইগার ৩ সিনেমার আগে সালমান খানের কিসি কা ভাই কিসি কা জান সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিলো। আগামী ৩০শে ডিসেম্বর মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাটিও মুক্তিও পিছিয়ে দেয়া হয়েছে। টাইগার ৩ পিছিয়ে যাওয়ার কারনে আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে সালমান খানের কিসি কা ভাই কিসি কা জান সিনেমাটি। পারিবারিক বিনোদনের সিনেমাটি মুক্তি জন্য এর চেয়ে ভালো সময় আর হতে পারে না।‘

বলিউডে ঈদ এবং সালমান খানের সিনেমা অনেকটা সমার্থক হয়ে দাঁড়িয়েছে। ২০০৯ সালে ঈদে মুক্তিপ্রাপ্ত সালমান খান অভিনীত ‘ওয়ান্টেড’ সিনেমাটি বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। এরপর ২০১০ সালের ঈদে মুক্তিপ্রাপ্ত এই তারকার ‘দাবাং’ সিনেমাটি বক্স অফিসে রীতিমত ঝড় তুলেছিলো। পরবর্তিতে ২০১১ এবং ২০১২ সালের ঈদেও দুইটি ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন তিনি। এই দুই ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হচ্ছে যথাক্রমে ‘বডিগার্ড’ এবং ‘এক থা টাইগার’।

এরপর মাঝে ২০১৩ সালের ঈদে সালমান খানের কোন সিনেমা মুক্তি পায়নি। কিন্তু ২০১৪ থেকে ২০১৯ সবগুলো ঈদেই মুক্তি পেয়েছিলো সালমান খানের সিনেমা। ঈদে মুক্তিপ্রাপ্ত এই তারকার সিনেমাগুলো হচ্ছে – ‘কিক’ (২০১৪), ‘বজরঙ্গি ভাইজান’ (২০১৫), ‘সুলতান’ (২০১৬), ‘টিউবলাইট’ (২০১৭), ‘রেস ৩’ (২০১৮) এবং ‘দাবাং ৩’ (২০১৯)। এছাড়া ২০২০ সালের ঈদে সালমান খানের ‘রাধে’ মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনা মহামারীর কারনে মুক্তি পায়নি এই সিনেমাটি। এরপর ২০২১ সালে ঈদে ওটিটি পাল্টফর্মে মুক্তি পেয়েছিলো ‘রাধে’।

জানা গেছে যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের সাথে যুক্ত হতে যাচ্ছে ‘টাইগার ৩’ সিনেমাটি। এই ফ্র্যাঞ্ছাইজির আগের দুটি পর্ব পরিচালনা করেছিলেন যথাক্রমে কবির খান এবং আলী আব্বাস জাফর। এছাড়া ‘টাইগার ৩’ সিনেমায় একটি চরিত্রে হাজির হবেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে তাকে পাঠান চরিত্রে দেখা যাবে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার গল্প যেখানে শেষ হবে, সেখান থেকেই শুরু হবে ‘টাইগার ৩’।

অন্যদিকে সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কা জান’ সিনেমাটি পরিচালনা করেছেন ফরহাদ সামজি। সিনেমাটি প্রথমে সাজিদ নাদিওয়ালা প্রযোজনা করার কথা থাকলেও শেষ মুহুর্তে তিনি সিনেমাটি থেকে সরে দাঁড়ান। বর্তমানে এসকে ফিল্মসের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন সালমান খান নিজেই। এই সিনেমায় সালমান খানের বিপরীতে অভিনয় করছেন প্যান ইন্ডিয়া অভিনেত্রী পূজা হেগরে। এছাড়া এই সিনেমার অন্য দুটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন ভেংকেটাস দাজ্ঞুবতি এবং জগপতি বাবু। শীগ্রই সিনেমাটির টিজার প্রকাশ করতে যাচ্ছেন নির্মাতারা।

আরো পড়ুনঃ
‘পাঠান’ দিয়ে স্টারডম পুনরুদ্ধার করবেন শাহরুখ খানঃ জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী
বিশ্বকাপের ভারত-পাকিস্থানের খেলায় মুখোমুখি শাহরুখ এবং সালমান
বড় মাপের অ্যাকশন সিনেমা নিয়ে আসছেন সালমান খান এবং আলি আব্বাস

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d