আসন্ন সিনেমায় অ্যাকশন অবতারে আসছেন বলিউডের যে ছয় অভিনেত্রী

অ্যাকশন অবতারে

অ্যাকশন অবতারে

অ্যাকশন সিনেমা এখন আর পুরুষ অভিনেতাদের জন্য সংরক্ষিত কোন ধারা নয়। সাম্প্রতিক সময়ে অভিনেত্রীদের অ্যাকশন গল্পের সিনেমার কেন্দ্রীয় চরিত্রে দেখা যাচ্ছে নিয়মিত বিরতিতে। সময়ের সাথে আরও বেশি সংখ্যক অভিনেত্রী অ্যাকশনে ভরপুর সিনেমায় অভিনয় করছেন। দুর্দান্ত সব অ্যাকশন সিকোয়েন্স এবং পর্দায় আগুন ঝরানো দৃশ্যের জন্য প্রশিক্ষণ গ্রহণ করে তারা প্রমাণ করছেন যে এটি যতটা পুরুষদের জন্য ততটাই নারীর জন্য। সেই ধারাবাহিকতায় অ্যাকশন অবতারে আসছেন বলিউডের অভিনেত্রীরা।

অ্যাকশন অবতারে অভিনেত্রীরা যে ধরনের ভূমিকায় হাজির হচ্ছেন সেগুলো তাদের আরও বড় এবং সাহসী করে তুলছে। আগামী বছরে মুক্তির জন্য প্রস্তুত কতজন নায়িকাকে অ্যাকশন-প্যাক ভূমিকায় দেখা যাবে তা প্রায় অবিশ্বাস্য। সিনেমার গল্পে শুধুমাত্র গ্ল্যামার গার্ল হিসেবে উপস্থিত না থেকে অ্যাকশন নির্ভর চরিত্রে নির্মাতাদের কাছে আরো বেশী গ্রহণযোগ্য হয়ে উঠছেন তারা। এর মাধ্যমে অভিনেতাদের পাশাপাশি নিজেরাও উত্তেজনাপূর্ণ এবং দুঃসাহসিক ভূমিকা পালন করছেন। আসন্ন সিনেমায় অ্যাকশন অবতারে আসছেন বলিউডের এমন ছয় অভিনেত্রীকে নিয়ে আলোচনা থাকছে এই লিখায়।

অ্যাকশন অবতারে

০১। দীপিকা পাডুকোন
বর্তমান সময়ে বলিউডের অন্যতম জনপ্রিয় এবং নির্ভরযোগ্য অভিনেত্রী দীপিকা পাডুকোন। ১৫ বছরের ক্যারিয়ারে বহুমুখী চরিত্রে অভিনয়ের মাধ্যমে নিজেকে ভিন্ন উচ্চতায় নিয়ে গেছে তিনি। তবে অ্যাকশন নির্ভর গল্পের সিনেমায় খুব একটা দেখা যায়নি দীপিকাকে। নির্মানাধীন ‘পাঠান’ সিনেমার মাধ্যমে এবার অ্যাকশন নির্ভর চরিত্রে নিজেকে হাজির করতে যাচ্ছেন এই অভিনেত্রী। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত এই সিনেমায় দীপিকাকে দেখা যাবে শাহরুখ খানের বিপরীতে। সিনেমাটিতে ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন এজেন্ট চরিত্রে হাজির হবেন তিনি। জানা গেছে সিনেমাটিতে বেশ কয়েকটি অ্যাকশন দৃশ্যে দেখা যাবে দীপিকাকে।

০২। পরিণীতি চোপড়া
বলিউডে অভিষিক্ত সিনেমা ‘ইশাকজাদে’ দিয়ে আলোচনায় আসেন পরিণীতি চোপড়া। প্রথম সিনেমা হিসেবে প্রধান চরিত্রে তার পর্দা উজ্জ্বল ছিলো। ‘ইশাকজাদে’ একটি রোম্যান্টিক অ্যাকশন সিনেমা হলেও এখন পর্যন্ত তাকে অ্যাকশন অবতারে কখনও দেখা যায়নি। আগামী ১৪ই অক্টোবর পরিণীতি চোপড়া অভিনীত অ্যাকশন সিনেমা ‘তিরাঙ্গা’ মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটিতে তিনি একজন রো এজেন্টের ভূমিকায় অভিনয় করছেন।

অ্যাকশন অবতারে

০৩। কৃতি শ্যানন
কৃতি শ্যানন ইতিমধ্যে বেশ কয়েকটি অ্যাকশন সিনেমায় অভিনয় করেছেন। এরমধ্যে তার অভিষিক্ত সিনেমা ‘হিরোপান্তি’ও অন্তর্ভুক্ত। তবে এই সিনেমাগুলোর কোনটিতে কৃতি শ্যাননকে অ্যাকশন চরিত্রে বা অ্যাকশন দৃশ্যে দেখা যায়নি। তবে কৃতি শ্যানন অভিনীত মুক্তি প্রতীক্ষিত ‘গণপথ’ সিনেমায় অ্যাকশন আবতারে হাজির হচ্ছে। সম্ভবত প্রথমবারের মত সরাসরি অ্যাকশন দৃশ্যে অংশ নিতে যাচ্ছেন এই অভিনেত্রী। সিনেমাটিতে তাকে দুর্দান্ত সব বাইক সিকোয়েন্স এবং স্টান্ট করতে দেখা যাবে। ‘গণপথ’ সিনেমায় কৃতি টাইগার শ্রফের বিপরীতে অভিনয় করছেন।

অ্যাকশন অবতারে

০৪। ক্যাটরিনা কাইফ
বলিউডের অ্যাকশন ফ্র্যাঞ্ছাইজিগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় সফল ফ্র্যাঞ্ছাইজি হচ্ছে যশ রাজ ফিল্মসের ‘টাইগার’। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে সালমান খানের বিপরীতে অ্যাকশন চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। এই ফ্র্যাঞ্ছাইজির আগের পর্বগুলোর মত আসন্ন পর্বেও অ্যাকশন দৃশ্যে হাজির হচ্ছেন ক্যাটরিনা কাইফ। মুক্তি প্রতীক্ষিত ‘টাইগার ৩’ সিনেমায় পাকিস্থানি গোয়েন্দা সংস্তার সদস্য জয়া চরিত্রে হাজির হবেন তিনি। আগের পর্বগুলোর মত এই পর্বেও সরাসরি অ্যাকশন দৃশ্যে অংশ নিবেন ক্যাটরিনা কাইফ।

০৫। দিশা পাটানি
আসন্ন অ্যাকশন নির্ভর ‘যোধা’ সিনেমায় সিদ্ধার্থ মালহোত্রা এবং রাশি খান্নার সাথে অভিনয় করেছেন দিশা পাটানি। সিনেমাটিতে দিশা পাটানিকে প্রথমবারের মতো অ্যাকশন অবতারে দেখা যাবে। সিনেমাটিতে নিজের চরিত্র সম্পর্কে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেন, ‘আমি ঠিক যা খুঁজছিলাম এবং অ্যাকশন এমন একটি জিনিস যা আমি অভিনয় করতে চাই।‘ সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ১১ই নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি৷

অ্যাকশন অবতারে

০৬। আলিয়া ভাট
বর্তমান সময়ের অন্যতম সফল এবং কাঙ্ক্ষিত অভিনেত্রী আলিয়া ভাট। চলতি বছরে আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাগুলো প্রেক্ষাগৃহে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে। এছাড়া ওটিটি প্লাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘ডার্লিংস’ সিনেমাটিতে তার অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। বর্তমানে আলিয়া ভাট অভিনীত স্পাই অ্যাকশন থ্রিলার ‘হার্ট অফ স্টোন’ সিনেমায় অ্যাকশন আবতারে হাজির হচ্ছেন। এই সিনেমার মাধ্যমে হলিউডে অভিষিক্ত হতে যাচ্ছেন আলিয়া ভাট।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত যে ছয়জন বলিউড অভিনেত্রী আসন্ন সিনেমায় অ্যাকশন অবতারে আসছেন, তাদের মধ্যে আপনার পছন্দের অভিনেত্রী কে তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া মুক্তি প্রতীক্ষিত এই অ্যাকশন সিনেমাগুলোর মধ্যে আপনি কোন সিনেমাটি নিয়ে বেশী আশাবাদী সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এই সিনেমাগুলোর বাইরে আর কোন সিনেমা তালিকায় থাকা উচিৎ সেটাও জানিয়ে দিন আমাদের।

আরো পড়ুনঃ
বড় মাপের অ্যাকশন সিনেমা নিয়ে আসছেন সালমান খান এবং আলি আব্বাস
তিন প্রজন্মের তিন শীর্ষ তারকাদের নিয়ে ফারহান আখতারের ‘ডন ৩’
‘মহাভারত’ নির্মান করছেন ফিরোজ নাদিওয়ালাঃ বাজেট ৭০০ কোটি রুপি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত