বিশেষ প্রদর্শনীতে দারুণভাবে প্রশংসিত হৃতিক রোশন অভিনীত ‘বিক্রম ভেধা’

প্রশংসিত হৃতিক রোশন

হৃতিক রোশন অভিনীত

আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের বলিউডের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘বিক্রম ভেধা’। সর্বশেষ রণবীর কাপুর অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির বাণিজ্যিক সাফল্যের পর হৃতিক রোশন অভিনীত ‘বিক্রম ভেধা’ নিয়ে প্রত্যাশা আকাশচুম্বী। সিনেমাটির মুক্তিকে সামনে রেখে আয়োজন করা হয়েছিলো একটি বিশেষ প্রদর্শনী। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন এই প্রদর্শনীতে অংশ নেয়া ভারতের চিত্র সমালোচকরা। সবার কাছ থেকে দারুণ ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছে এই সিনেমাটি।

মাইক্র ব্লগিং সাইট টুইটারে সিনেমাটির প্রশংসা করছেন ভারতীয় সিনেমার প্রথমসারির সব সমালোচকরা। দুর্দান্ত অ্যাকশন এবং শক্তিশালী সংলাপে ভরপুর সিনেমা নিয়ে দারুণভাবে আশাবাদী সবাই। ‘বিক্রম ভেধা’কে সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা এবং সুনির্মিত অ্যাকশন সিনেমা হিসেবে আখ্যায়িত করছেন সমালোচকরা। চিত্রনাট্যের পাশাপাশি নির্দেশনার জন্য সিনেমাটির নির্মাতা যুগল পুষ্কর ও গায়ত্রীর ভূয়সী প্রশংসা করছেন সবাই। এছাড়া হৃতিক রোশন অভিনীত ‘বিক্রম ভেধা’ সিনেমাটির অ্যাকশন একক স্ক্রিনের পাশাপাশি মাল্টিপ্লেক্স দর্শকদের পছন্দ হবে বলেও জানিয়েছেন তারা।

সিনেমাটির প্রশংসার ক্ষেত্রে সবাই এতে হৃতিক রোশনের অভিনয়ের প্রশংসা করছেন। ‘বিক্রম ভেধা’ সিনেমায় হৃতিকের অভিনয়কে তার ক্যারিয়ারের অন্যতম সেরা হিসেবেও উল্লেখ করছেন অনেকে। সিনেমাটির প্রতিটি দৃশ্যে হৃতিকের পর্দা উপস্থিতি দর্শকদের জন্য আলাদা এক অনুভূতি জন্ম দিবে বলে মনে করছেন সমালোচকরা। এছাড়া পুলিশ চরিত্রে সাইফ আলী খানের অভিনয়ও বিশেষভাবে প্রশংসিত হচ্ছে। দীর্ঘ সময় পর দুর্দান্ত একটি চরিত্রে সাইফ আলী খান ফিরছেন বলে মত দিয়েছেন অনেকেই।

এদিকে মুক্তির ৫ দিন আগে ভারতের জাতীয় তিনটি মাল্টিপ্লেক্স চেইনে শুরু হয়েছিলো সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। বুধবার (২৮শে সেপ্টেম্বর) সকাল পর্যন্ত এই তিনটি মাল্টিপ্লেক্সে সিনেমাটির ২০ হাজার টিকেট বিক্রি হয়েছে বলে জানা গেছে। যদিও হৃতিকের সিনেমা হিসেবে এখন পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রির হার গড়পড়তা। তবে মুক্তির আগের দিন বৃহস্পতিবার (২৯শে সেপ্টেম্বর) সন্ধ্যার মধ্যে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি আশানুরূপ পর্যায়ে যাবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’ সিনেমাটির নির্মাতারা সাম্প্রতিক বলিউড এবং দক্ষিণের ডাব করা বড় বাজেটের সিনেমাগুলো থেকে ভিন্ন ভারসাম্যপূর্ণ টিকিটের হার বেছে নিয়েছেন। এই কৌশলটি আগামী দিনে প্রেক্ষাগৃহে আরও বেশি সংখ্যক দর্শক আকর্ষণ করতে সহায়তা করবে। এছাড়াও, যেহেতু সিনেমাটির ট্রেলার প্রচুর শক্তিশালী সংলাপ এবং অ্যাকশন সহ একটি গণ বিনোদনমূলক অনুভূতি দেয়, তাই একক স্ক্রিনেও সিনেমাটি ভালো সাড়া ফেলতে সক্ষম হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে। সিনেমাটি একই নামের তামিল সিনেমা আনুষ্ঠানিক হিন্দি রিমেক।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রিতে ভালো শুরু করেছে হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’
ইন্ডাস্ট্রির প্রাণ ফেরাতে আসছে ‘বিক্রম ভেধা’: ট্রেড বিশেষজ্ঞদের প্রতিক্রিয়া
‘বিক্রম ভেধা’ ট্রেলার: ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার পর চলতি মাসের দ্বিতীয় ধামাকা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত