কবির খানের পরিচালনায় সত্য ঘটনা নিয়ে সিনেমায় কার্তিক আরিয়ান

কবির খানের পরিচালনায়

কবির খানের পরিচালনায়

চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির বিশাল সাফল্য বলিউডে কার্তিক আরিয়ানকে অন্যতম কাঙ্ক্ষিত তারকায় পরিণত করেছে। বর্তমানে এই তারকার বেশ কয়েকটি সিনেমা নির্মানাধীন রয়েছে। সম্প্রতি জানা গেছে কার্তিক আরিয়ান অভিনীত ‘শাহজাদা’ সিনেমাটি আগামী বছরের ১০ই ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে। এদিকে কবির খানের পরিচালনায় কার্তিক আরিয়ান অভিনীত আরো একটি বিগ বাজেটের অ্যাকশন সিনেমার ঘোষণা পাওয়া গেলো।

বলিউডের অন্যতম প্রভাবশালী প্রযোজক সাজিদ নাদিওয়ালা প্রযোজিত নতুন একটি সিনেমায় অভিনয় করছেন কার্তিক আরিয়ান। বড় বাজেটে নির্মিতব্য এই অ্যাকশন সিনেমাটি পরিচালনা করছেন সালমান খানের ‘এক থা টাইগার’ এবং ‘বজরঙ্গি ভাইজান’ খ্যাত নির্মাতা কবির খান। ইতিমধ্যে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন প্রযোজক সাজিদ নাদিওয়ালা। জানা গেছে সিনেমাটির জন্য কার্তিক আরিয়ান অ্যাকশনের প্রশিক্ষণ নিতে হবে।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘সত্যনারায়ণ কি কাথা সিনেমার সিনেমা নিয়ে আলোচনার সময় কার্তিক এবং সাজিদের মধ্যে একটি ভালো সম্পর্ক তৈরি হয়েছে। আর সেই প্রেক্ষিতে একসাথে একাধিক সিনেমা করা নিয়ে আলোচনা করেছেন এই দুইজন। চলতি বছরে শুরু হতে যাচ্ছে সত্যনারায়ণ কি কাথা সিনেমার কাজ আর কবির খানের সাথে সিনেমাটি শুরু হবে আগামী বছর।‘

সাজিদ নাদিওয়ালা প্রযোজিত কার্তিক আরিয়ানের এই সিনেমাটির মাধ্যমে আবারো অ্যাকশন সিনেমা পরিচালনায় ফিরছেন নির্মাতা কবির খান। সালমান খান অভিনীত ‘এক থা টাইগার’ সিনেমাটি ছিলো কবির খান পরিচালিত সর্বশেষ অ্যাকশন সিনেমা। এরপর কবির খান ‘বজরঙ্গি ভাইজান’, ‘টিউবলাইট’ এবং ‘৮৩’ সিনেমাগুলো পরিচালনা করেছেন। এরমধ্যে ‘টিউবলাইট’ এবং ‘৮৩’ সিনেমা দুটি বক্স অফিসে ব্যর্থ হয়েছে।

এদিকে কার্তিক আরিয়ান অভিনীতকবির খানের পরিচালনায় সিনেমাটির বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। তবে জানা গেছে একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হতে যাচ্ছে এই বিগ বাজেটের অ্যাকশন সিনেমাটি। একটি সূত্রে থেকে জানা গেছে সিনেমাটিতে এমন কিছু থাকছে যা হিন্দি সিনেমার দর্শক এর আগে কখনো দেখেনি। এছাড়া সিনেমাটিতে কার্তিকের বিপরীতে কে অভিনয় করছেন তা এখনো চূড়ান্ত করা হয়নি।

প্রসঙ্গত, সাজিদ নাদিওয়ালার প্রযোজনায় রনভির সিংকে নিয়ে একটি সিনেমা নির্মানের পরিকল্পনা করেছিলেন নির্মাতা কবির খান। কিন্তু ‘৮৩’ সিনেমাটি ব্যর্থতার কারনে সে সিনেমাটি নিয়ে সামনে না এগুনোর সিদ্ধান্ত নেন এই দুজন। এরপর এই সিনেমার জন্য আরো কয়েকজন অভিনেতাকে প্রস্তাব দেন কবির খান, কিন্তু শেষ পর্যন্ত তা সম্ভব না হওয়ার সিনেমাটি স্থগিত করেন নির্মাতারা। এবার কার্তিক আরিয়ানকে নিয়ে একটি নতুন বিষয়বস্তু নিয়ে এই সিনেমাটি নির্মানের সিদ্ধান্ত নেন কবির খান।

আরো পড়ুনঃ
অনিল কাপুরের ব্লকবাস্টার ‘তেজাব’ রিমেক নিয়ে আসছেন কার্তিক আরিয়ান
শাহরুখ খান এবং সালমান খানকে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নির্মাতার খোঁচা!
‘দ্য ট্রান্সপোর্টার’ রিমেক নিয়ে আসছেন জনপ্রিয় নির্মাতা আলী আব্বাস জাফর

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত