করন জোহরের প্রযোজনায় এবার আইনজীবীর বায়োপিকে অক্ষয় কুমার

করন জোহরের প্রযোজনায়

করন জোহরের প্রযোজনায়

সাম্প্রতিক বছরগুলোতে একের পর এক সিনেমায় কাজ করছেন বলিউডের খিলাড়ী অক্ষয় কুমার। চলতি বছরে ইতিমধ্যে মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের দুটি সিনেমা। আগামী আগস্টে মুক্তি পাচ্ছে ‘রক্ষা বন্ধন’ নামে নতুন সিনেমা। এছাড়া এই অভিনেতার আরো অর্ধ-ডজন সিনেমা নির্মানাধীন রয়েছে। সম্প্রতি অক্ষয় কুমার অভিনীত নতুন আরো একটি সিনেমার খবর পাওয়া গেছে। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী করন জোহরের প্রযোজনায় এবার আইনজীবীর বায়োপিক নিয়ে আসছেন অক্ষয়।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, করন জোহরের প্রযোজনা প্রতিষ্ঠান ধর্ম প্রডাকশনসের ব্যানারে নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন বলিউডের খিলাড়ী অক্ষয় কুমার। করন জোহরের প্রযোজনায় নির্মিত সিনেমাটি ভারতের একজন আলোচিত আইনজীবীর জীবনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে। সি শঙ্করন নামের আইনজীবীর বায়োপিকে দেখা যাবে অক্ষয় কুমারকে। সবকিছু পরিকল্পনা অনুযায়ী এগুলে আগামী বছরের প্রথম দিকে শুরু হবে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘ঘোষণার পর থেকেই সিনেমাটির জন্য প্রথম পছন্দ ছিলেন অক্ষয় কুমার, কিন্তু এর জন্য আনুষ্ঠানিকতা বাকী ছিলো। এখন সব আনুষ্ঠানিকতা শেষে অক্ষয় কুমার সিনেমাটির একটি অংশ। জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের পটভূমিতে সিনেমাটিতে স্বাধীনতা-পূর্ব সময়ের একজন আইনজীবী চরিত্রে দেখা যাবে তাকে।‘

সিনেমাটি নিয়ে অক্ষয় কুমার খুবই উচ্ছ্বসিত এবং একজন পাঞ্জাবি হিসেবে জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডকে ভারতীয় দর্শকদের কাছে পৌঁছে দেয়ার মত একটি ঘটনা বলে মনে করছেন তিনি। সিনেমাটি পরিচালনা করছেন করণ ত্যাগী। সিনেমাটিতে অক্ষয় কুমারের সাথে অভিনয় করছেন বলিউডের নতুন প্রজন্মের অভিনেত্রী অনন্যা পান্ডে। সিনেমাটিতে অক্ষয় এবং অনন্যা রোম্যান্টিক জুটি হিসেবে পর্দায় আসছেন না বলে জানা গেছে।

অক্ষয় কুমার এবং অন্যন্যা পান্ডের একসাথে অভিনয় প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘নির্মাতারা সিনেমাটির প্রধান নারী চরিত্রের জন্য অনন্যা পান্ডেকে চূড়ান্ত করেছেন। তবে এই দুজনের বয়সের ব্যবধানে নতুন বিতর্কে যাওয়ার চেষ্টা করার আগে সবার জানা উচিৎ, দুজনে রোমান্টিকভাবে ছবিতে জুটি বাঁধেননি। আসলে, সিনেমাটিতে অক্ষয় কুমারকে অনন্যা পান্ডের একজন পরামর্শদাতার ভূমিকায় দেখা যাবে।‘

সিনেমাটি ‘দ্য কেস দ্যাট শক দ্য এম্পায়ার’ উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত হতে যাচ্ছে। জালিয়ানওয়াল্লাবাগের মতো ভয়ঙ্কর গণহত্যার পুনরাবৃত্তি যাতে না হয় তা নিশ্চিত করার জন্য ব্রিটিশ রাজের বিরুদ্ধে সি শঙ্করনের লড়াই দেখা যাবে সিনেমাটিতে। ধর্ম প্রোডাকশনের ব্যানারে অক্ষয় কুমার অভিনীত ‘সেলফি’ নামে একটি সিনেমা বর্তমানে নির্মানাধীন রয়েছে। এছাড়া এই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘কেশরি’, ‘গুড নিউজ’ এবং ‘সুরিয়াবংশী’ সিনেমার দেখা গেছে অক্ষয় কুমারকে।

প্রসঙ্গত, গত ৩রা জুন মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত যশ রাজ ফিল্মসের বিগ বাজেটের সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’। মুক্তির চতুর্থ দিনেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে সিনেমাটি। এর আগে চলতি বছরের মার্চে অক্ষয় কুমার অভিনীত ‘বচ্চন পান্ডে’ সিনেমাটিও বক্স অফিসে ব্যর্থ হয়েছে। এদিকে চলতি বছরে অক্ষয় কুমারের আরো দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাগুলোর হচ্ছে ‘রক্ষা বন্ধন’ এবং ‘রাম সেতু’।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ টিজারে শাহরুখ খান: জুনেই আসছে বছরের অন্যতম প্রতীক্ষিত ট্রেলার
অ্যাকশন সিনেমা নির্মানের ঘোষনা দিলেন রোম্যান্টিক নির্মাতা করন জোহর
‘বচ্চন পান্ডে’ বক্স অফিস ব্যর্থতার পর পারিশ্রমিক কমাচ্ছেন অক্ষয় কুমার!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত