‘লাল সিং চাড্ডা’র পর চারটি সিনেমা বিবেচনা করছেন সুপারস্টার আমির খান

সুপারস্টার আমির খান

সুপারস্টার আমির খান

বলিউড সুপারস্টার আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। আগামী ১৩ই আগস্ট মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। কিছুদিন আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ফাইনাল খেলায় প্রকাশ করা হয়েছে সিনেমাটির ট্রেলার। ট্রেলার প্রকাশের পর থেকেই সিনেমাটি নিয়ে দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। এদিকে সম্প্রতি জানা গেছে ‘লাল সিং চাড্ডা’র পর নিজের পরবর্তি সিনেমা হিসেবে মোট চারটি প্রকল্প বিবেচনা করছেন আমির খান।

বলিউডে আমির খান এমন একজন অভিনেতা যিনি একবারে একটির বেশী সিনেমায় কাজ করেন না। একটি সিনেমা মুক্তি পাওয়ার পরই নিজের পরবর্তি সিনেমার কাজ শুরু করে থাকেন এই অভিনেতা। মুক্তি প্রতীক্ষিত ‘লাল সিং চাড্ডা’ সিনেমার এই তারকার নতুন সিনেমার ব্যাপারে আনুষ্ঠানিক কিছু এখনো জানা যায়নি। তবে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে নতুন সিনেমার জন্য এই মুহুর্তে মোট চারটি চিত্রনাট্য পর্যালোচনা করছেন আমির খান।

বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে আমির খান ‘হিচকি’ নির্মাতা সিদ্ধার্ত পি মালহোত্রার একটি সিনেমা নিয়ে আলোচনা করছেন। সিদ্ধার্ত পি মালহোত্রা বর্তমানে আমির খানের ছেলে জুনাইদকে নিয়ে যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘মহারাজা’ সিনেমার কাজ করছেন। এই সিনেমার কাজের জন্য আমির খানের সাথে বেশ কয়েকবার আলোচনার প্রেক্ষিতে তিনি আমির খানের সাথে বেশ কয়েকটি প্লট নিয়ে কথা বলেছেন। এর মধ্যে একটি আমির খানের পছন্দ হয়েছেও বলে উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

এছাড়াও, আমির খান স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পেওনস’ এর অফিসিয়াল রিমেক নিয়ে চিন্তা করছেন। হলিউডের কাল্ট ক্ল্যাসিক ‘লাল সিং চাড্ডা’ দর্শকরা কীভাবে গ্রহণ করে তা জানার পরে সিনেমাটি ঘোষণা করার জন্য অপেক্ষা করছেন এই সুপারস্টার। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের সেপ্টেম্বর বা অক্টোবরের মধ্যে শুরু হবে সিনেমাটির দৃশ্যধারন। জানা গেছে, সিনেমাটি পরিচালনা করবেন ‘শুভ মঙ্গল জিয়াদা সাবধান’ খ্যাত আরএস প্রসন্ন।

উপরে উল্লেখিত দুটি সিনেমা ছাড়াও আমির খানের হাতে দুটি জীবনী নির্ভর সিনেমার প্রস্তাব রয়েছে। এর মধ্যে একটি সিনেমা ভারতের একজন বিতর্কিত আইনজীবীর জীবনী নিয়ে সাজানো হয়েছে। সিনেমাটির ব্যাপারে আমির খানের মতামতের ব্যাপারে কিছু এখনো যায়নি। এছাড়া সিনেমাটি বিস্তারিত আমির খান এবং নির্মাতাদের পক্ষ্য থেকে এখনো প্রকাশ করা হয়নি।

সুপারস্টার আমির খানের হাতে থাকা অন্য বায়োপিকটির নাম ‘মুঘল’। ভারতের গানের জগতের মুকুটবিহীন সম্রাট খ্যাত গুলশান কুমারের জীবনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। শুরুতে সিনেমাটিতে অক্ষয় কুমারের অভিনয়ের কথা থাকলেও জানা গেছে সিনেমাটিতে অভিনয়ের জন্য আমির খানকে প্রস্তাব দিয়েছেন নির্মাতারা। তবে এই সিনেমাটি নিয়েও আমির খান বা নির্মাতাদের পক্ষ্য থেকে আনুষ্ঠানিক কিছু এখনো যায়নি।

আমির খান বর্তমানে তার ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ২০১৮ সালের দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত ‘থাগস অফ হিন্দুস্থান’ সিনেমার পর আর বড় পর্দায় দেখা যায়নি আমির খানকে। দীর্ঘ চার বছর অপেক্ষার পর নিজের পছন্দের অভিনেতাকে বড় পর্দায় দেখার সুযোগ পাচ্ছেন তার ভক্তরা। তাই সিনেমাটি নিয়ে নির্মাতা এবং বলিউড সংশ্লিষ্টরা আশাবাদী। বলিউডের সাম্প্রতিক ব্যর্থতাকে পিছনে ফেলে সিনেমাটি সফলতার গল্প বলবে এমনটাই মনে করছেন সবাই।

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

আরো পড়ুনঃ
হলিউড থেকে অনুপ্রাণিত এবং রিমেক হওয়া আমির খানের যত সিনেমা
প্রিভিউতে প্রশংসিত ‘লাল সিং চাড্ডা’ ট্রেলার: আইপিএল ফাইনালে উম্মোচন
আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমায় থাকছেন না সুপারস্টার সালমান খান!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d