শিল্পী সমিতির কার্যালয়ে ঝুলছে নতুন তালাঃ বদলে গেছে চেয়ার

শিল্পী সমিতির কার্যালয়ে

শিল্পী সমিতির কার্যালয়ে

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে সরগরম এফডিসি। নির্বাচনে জায়েদ খানের জয়, নিপুণের আপিল এবং আপিলে জায়েদ খানের প্রার্থীতা বাতিলের সিদ্ধান্ত এবং অবশেষে নিপুণকে জয়ী ঘোষণা এবং শপথ গ্রহণ। এখানেই শেষ নয়, আপিল বোর্ডের রায়ের বিরুদ্ধে এরপর হাইকোর্টের শরণাপন্ন হন জায়েদ খান এবং সাধারণ সম্পাদক পদে বহাল থাকেন এই চিত্রনায়ক। সম্প্রতি জানা গেছে শিল্পী সমিতির কার্যালয়ে ঝুলছে নতুন তালা, সাথে বদলে গেছে সভাপতি এবং সাধারণ সম্পাদকের চেয়ার।

আপিল বোর্ড কতৃক নিপুণকে জয়ী ঘোষণা করার পরদিনই শপথ নিয়ে সাধারণ সম্পাদকের দায়িত্ব বুঝে নেন এই অভিনেত্রী। সেইসাথে শপথ গ্রহন করেন নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন এবং এই প্যানেলের জয়ী অন্য সদস্যরা। সম্প্রতি জানা গেছে শিল্পী সমিতির কার্যালয়ে শিল্পী সমিতির কার্যালয়ে ঝুলছে নতুন তালা। আর এই বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সমিতির নবনির্বাচিত আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী।

নির্বাচন পরবর্তি উত্তাপের মাঝে এফডিসিতে ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমার দৃশ্যধারনে অংশ নিচ্ছেন জয়। কাজের বিরতিতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক এক শিল্পী জানান, ‘নিপুণ যেদিন আপিল বোর্ডের রায় নিয়ে শিল্পী সমিতিতে ঢুকেছেন সেদিনই আগের তালা বদলে নতুন তালা লাগিয়েছেন। শুধু তাই নয়, বদলে ফেলেছেন বসার চেয়ার।‘ চেয়ার ও তালা বদলের বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সদ্য নির্বাচিত সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

জয় চৌধুরী মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিয়েছিলেন। ২৮শে জানুয়ারির নির্বাচনে মডেল ও অভিনেতা নিরবকে পরাজিত করে জয়ী হয়েছিলেন জয়। শিল্পী সমিতির কার্যালয়ে ঝুলছে নতুন তালা প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে জয় বলেন, ‘আমাদের নির্বাচিত কমিটির মানুষদের বিরুদ্ধে কথা বললে বা সমালোচনা করলে সেটা আমাদের গায়েই পড়বে। তারা ভালো কাজ করলেও আমার শরীরে এসে লাগবে, খারাপ কাজ করলেও লাগবে।’

নতুন এই তালার চাবি কার কাছে আছে সেটা জানেন না বলে জানিয়েছেন তরুন এই অভিনেতা। তবে চেয়ার পরিবর্তনের কথা বিভিন্ন মাধ্যমে শুনেছেন উল্লেখ করে জয় চৌধুরী বলেন, ‘চেয়ার পরিবর্তন করার বিশেষ কোনো কারণ থাকতে পারে। হয়তো এখানে সভাপতি-সাধারণ সম্পাদকের নিজস্ব কোনো মতের ব্যাপার রয়েছে। কিন্তু তালাচাবি পরিবর্তনের বিষয়টি বুঝতে পারছি না। এর আলাদা কোনো বেনিফিট আছে কিনা আমি জানি না।’

প্রসঙ্গত, শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে এখনো নাটকীয়তা চলছে। সর্বশেষ খবর অনুযায়ী চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করে চলচ্চিত্র শিল্পী সমিতির আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে এবার আপিল বিভাগে আবেদন করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়েছে। আপিল বিভাগের চেম্বার আদালতে নিপুণের এই আবেদনটির শুনানি হবে।

আরো পড়ুনঃ
নির্বাচন নিয়ে অভিযোগঃ নিপুণের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন জায়েদ
শিল্পীদের সদস্যপদ বাতিল প্রশ্নে জায়েদ খানের সমালোচনায় আলমগীর
প্যানেল পরিচিতি অনুষ্ঠানে মায়ের কথা মনে করে কাঁদলেন জায়েদ খান!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত