বিনা কর্তনে ছাড়পত্র পেলো শুভর ‘মিশন এক্সট্রিম’: সেন্সর বোর্ডে প্রশংসিত

শুভর ‘মিশন এক্সট্রিম’

শুভর ‘মিশন এক্সট্রিম’

চলতি বছরে ঢালিউডে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম আরিফিন শুভ অভিনীত ‘মিশন এক্সট্রিম’। পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার। গত ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও করোনার কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। নতুন ঘোষনা অনুযায়ী আগামী ৩রা ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত এই পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমাটি। মুক্তিকে সামনে রেখে কিছুদিন আগে ছাড়পত্রের জন্য সেন্সর বোর্ডে জমা দেন নির্মাতারা। জানা গেছে প্রদর্শনের পর বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে শুভর ‘মিশন এক্সট্রিম’ এবং  সেন্সর বোর্ডে সদস্যেরদের কাছে সিনেমাটি প্রশংসিত হয়েছে।

সংবাদ মাধ্যমে পাঠানো শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটির প্রযোজনা সংস্থার একটি বিবৃতিতে এমনটাই জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান। উক্ত বিবৃতি থেকে জানা গেছে মঙ্গলবার (০৯ নভেম্বর) সেন্সর বোর্ডে প্রদর্শনের পর সিনেমাটিকে বিনা কর্তনে ছাড়পত্র দেয়া হয়েছে। একই সঙ্গে বোর্ডের সদস্যদের কাছেও প্রশংসিত হয়েছে ‘মিশন এক্সট্রিম’। বিনা কর্তনে ছাড়পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সচিব মো. মমিনুল হক বলেন, ‘মিশন এক্সট্রিম সিনেমাকে বিনা কর্তনে ছাড়পত্র দেওয়া হয়েছে। সিনেমাটি দেখে আমাদের ভালো লেগেছে।’

এদিকে এ প্রসঙ্গে সিনেমাটির অন্যতম পরিচালক ও প্রযোজক সানী সানোয়ার একটি অনলাইন সংবাদ মাধ্যমকে বলেন, ‘মিশন এক্সট্রিম সিনেমার সেন্সর ছাড়পত্র পাওয়ার বিষয়টি অনেকটা মেট্রিক পাসের আনন্দের মতো লেগেছে। এ ক’দিন কেমন যেন একটা চাপা উৎকণ্ঠার মধ্যে ছিলাম। একটা সেনসিটিভ কাহিনী, বোর্ড কীভাবে দেখে সেটা নিয়ে ভাবছিলাম। কিন্তু না, দেখলাম পাস! বোর্ড বিনা কর্তনে সেন্সর দিয়েছে। তাই সেন্সর বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

অন্যদিকে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার ছাড়পত্র পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা আরিফিন শুভ বলেন, ‘আলহামদুলিল্লাহ! যদিও আমি নিশ্চিত ছিলাম যে, এমনই হবে। কেননা, লেখক এবং নির্মাতা যথেষ্ট সচেতন থেকে সিনেমাটি বানিয়েছেন। সবচেয়ে বড় কথা মিশন এক্সট্রিম একটি বিগ-টিমওয়ার্কের ফসল। এবার হলে যাবার পালা।’ প্রকাশিত খবরে জানা গেছে তিন মহাদেশের ১৫ দেশে একযোগে মুক্তি পাচ্ছে আলোচিত এই সিনেমা। সিনেমাটির মুক্তিকে সামনে রেখে গত ২৪শে অক্টোবর ‘মিশন এক্সট্রিম’ সিনেমার ট্রেলার প্রকাশ করেছেন নির্মাতারা। প্রকাশিত ট্রেলারে সিনেমার প্রধান তারকা আরিফিন শুভকে দেখা গেছে দুর্দান্ত অ্যাকশন আবতারে।

আরিফিন শুভ ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত। আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম, সৈয়দ নাজমুস সাকিবসহ অনেকে।

কুল নিবেদিত আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি নির্মিত হয়েছে কপ ক্রিয়েশনের ব্যানারে। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

আরো পড়ুনঃ
‘মিশন এক্সট্রিম’ ট্রেলার প্রকাশঃ সিনেমাটির ব্যাপারে আপনি কতটুকু আশাবাদী?
রহস্য এবং অ্যাকশনের জমজমাট আয়োজনে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার ট্রেলার
তিন মহাদেশের ১৫ দেশে একযোগে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d