প্রকাশ্যে ‘স্ফুলিঙ্গ’ সিনেমার ট্রেলার: ১৯ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি

প্রকাশ্যে 'স্ফুলিঙ্গ' সিনেমার ট্রেলার

প্রকাশ্যে 'স্ফুলিঙ্গ' সিনেমার ট্রেলার

গত ৯ই ডিসেম্বর রাজধানীর বনানী ক্লাবে নতুন সিনেমা ‘স্ফুলিঙ্গ’ এর ঘোষনা দিয়েছিলেন আলোচিত নির্মাতা তৌকীর আহমেদ। এই অনুষ্ঠানেই তিনি বলেছিলেন করোনার কারণে সেট ফেলে টানা শুট করে খুব দ্রুত সিনেমাটির কাজ শেষ করবেন। কথা মত মাত্র ২৪ দিনের টানা শুটিং করে সিনেমাটির চিত্রায়ন শেষ করেছেন এই নির্মাতা।

কিছুদিন আগেই প্রকাশ করা হয়েছিল সিনেমাটির টিজার এবং গান। আজ (মার্চ ০১) প্রকাশ করা হলো সিনেমাটির ট্রেলার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত এই সিনেমা ট্রেলারে দেখা গেলো মুক্তিযুদ্ধের সময়ের প্রেক্ষাপট। সেই সাথে জাতির পিতার সেই ঐতিহাসিক ভাষন। বর্তমান প্রেক্ষাপট আর মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ একটি ব্যান্ড দলকে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘স্ফুলিঙ্গ’ সিনেমার গল্প। সেইসাথে আছে সম্পর্কের টানাপোড়নের এক নতুন এঙ্গেল, ট্রেলারে ঝলকে সেই ইঙ্গিতই পাওয়া গেছে।

এদিকে সিনেমাটির মুক্তির তারিখ নিয়েও পাওয়া গেছে নতুন খবর। শুরুতে জানা গিয়েছিল আগামী ১৭ মার্চ মুক্তি পাচ্ছে সিনেমাটি কিন্তু নতুন ঘোষনা অনুযায়ী ১৭ নয়, ১৯ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘স্ফুলিঙ্গ’। তবে ১৭ই মার্চ রাখা হয়েছে সিনেমাটির বিশেষ একটি প্রদর্শনী। আর সাধারণ দর্শক হলে বসে সিনেমাটি দেখতে পারবে ঠিক দুই দিন বাদে।

এ প্রসঙ্গে সিনেমাটির পরিচালক তৌকীর আহমেদ বলেন, ‘যেহেতু বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সিনেমাটি নির্মিত হয়েছে, তাই এর বিশেষ উদ্বোধনী প্রদর্শনীও আয়োজন করছি বঙ্গবন্ধুর জন্মদিন অর্থাৎ ১৭ মার্চে। কিন্তু হলে মুক্তি পাবে ১৯ মার্চ (শুক্রবার) ছুটির দিনে।’

দর্শকদের প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার অনুরোধ করে তিনি আরো বলেন ‘আমি সাধারণত কখনো বলি না সিনেমা দেখতে হলে আসুন। কারণ সিনেমা ভালো হলে আগে পরে দর্শক দেখবেই। এই সিনেমার বেলায় বলব হলে এসে দেখতে আপনাদের খারাপ লাগবে না নিশ্চিত।’

স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের ব্যানারে নির্মিত স্ফুলিঙ্গের কাহিনী একটি ব্যান্ড দলের তারুণ্যের উদ্দামকে নিয়ে তৈরি হয়েছে ‘স্ফুলিঙ্গ’ ছবির গল্প। সিনেমাতে পরীমনির চরিত্রের নাম দিবা। পরীমনি ছাড়াও এ সিনেমায় আরো তিনটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় কররেছেন রওনক হাসান, জাকিয়া বারী মম, শ্যামল মাওলা। এছাড়াও অভিনয় করছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চুর মতো গুণী শিল্পীরা।

আরো পড়ুনঃ
প্রকাশ্যে ‘স্ফুলিঙ্গ’ সিনেমার গান: সম্পর্কের গল্পে জটিলতার আভাস
মাত্র ২৪ দিনে শেষ চিত্রায়নঃ মার্চে মুক্তি পাচ্ছে পরীমণির ‘স্ফুলিঙ্গ’
ভিন্ন রুপে পরীমনিঃ অভিনয় সমৃদ্ধ সিনেমার জন্য বিরামহীন যাত্রা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d