মিশন এক্সট্রিম: আসছে ২৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত গান

মিশন এক্সট্রিম

মিশন এক্সট্রিম

ঈদুল ফিতরে মুক্তিকে সামনে রেখে আসছে ভালোবাসা দিবসে প্রকাশ করা হচ্ছে মিশন এক্সট্রিম সিনেমার গান। গানটির চিত্রায়নে মোট ব্যয় ছিল ২৮ লাখ টাকা। দুই খন্ডের সিনেমা মিশন এক্সট্রিম এর প্রথম খন্ড মুক্তি পাবে আসন্ন ঈদে।

ঘোষনার পর থেকে আলোচনায় ‘ঢাকা এট্যাক’ খ্যাত সানী সরোয়ারের সিনেমা মিশন এক্সট্রিম। ২০১৯ সালের মার্চে শুরু হয়েছিল প্রতীক্ষিত এই সিনেমার কাজ আর মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০ সালের ঈদুল ফিতরে। কিন্তু মহামারীর কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। অবশেষে প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমা।

এদিকে সিনেমাটির মুক্তিকে সামনে রেখে আগামী ভালোবাসা দিবসে প্রকাশ করা হচ্ছে সিনেমাটির একটি গান। জানা গেছে এই একটি গানের পিছনে ব্যয় হয়েছে প্রায় ২৮ লাখ টাকা। ‘জানি তুমি ছিলে’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন প্রীতম হাসান ও দোলা রহমান। রাকিব হাসান রাহুলের কথায় গানটির সুর ও সংগীত করেছেন অদিত রহমান। আর বিগ বাজেটের গানটি চিত্রায়িত হয়েছে দুবাই শহর ও মরু প্রান্তরে।

এ প্রসঙ্গে সংবাদ মাধ্যমগুলোর সাথে আলাপকালে সিনেমাটির অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার বললেন, ‘মিশন এক্সট্রিম এর একটি গান প্রকাশের অনুরোধ পাচ্ছিলাম অনেক দিন ধরে। তাই ভালোবাসা দিবসে সিনেমাটির সবচেয়ে ব্যয়বহুল রোমান্টিক গানটি প্রকাশ করতে যাচ্ছি। এর চিত্রায়ণে বিন্দু পরিমাণ আপস করা হয়নি। গানটির সুর ও সংগীত থেকে শুরু করে সর্বক্ষেত্রে আমরা দর্শকদের জন্য দুর্দান্ত সব চমক রাখার চেষ্টা করেছি। এর বাজেট ছুঁয়েছে ২৮ লাখ টাকা। ঢাকা অ্যাটাক সিনেমাতেও মালয়েশিয়ায় চিত্রায়িত ‘টুপ টাপ’ গানে আমাদের খরচ হয়েছিল ১৮ লাখ টাকা।’

মিশন এক্সট্রিম

তবে আগামী ভালোবাসা দিবসে গানটির ভিডিও প্রকাশ হচ্ছেনা বলে জানা এই নির্মাতা। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘আসলে গানের মান ও সৌন্দর্যের সাথে খরচের একটা সম্পর্ক থাকে। সব মিলিয়ে, এবার ঈদে এ গানটি একটি বাড়তি বিনোদন যোগ করবে বলে আমার বিশ্বাস। তবে গানের ভিডিও ভার্সন পেতে সম্মানিত দর্শকদের আরও অপেক্ষা করতে হবে।’

দুই পর্বের এই সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নায়ক আরিফিন শুভ। প্রথম পর্বে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আরও রয়েছেন- জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, ইরেশ যাকের, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, মনোজ প্রামাণিক, মাজনুন মিজান, খালেদুর রহমান রুমী, মোহাম্মদ হায়দার আলী, রাশেদ মামুন অপু, ইমরান সওদাগর, আরেফ সৈয়দ, দীপু ইমাম, সুষমা সরকার, লায়লা ইমাম, এহসানুর রহমান, শামস সুমন, ইকরাম, নাজমুস সাকিব প্রমুখ।

উল্লেখ্য, দুই খন্ডের সিনেমা হলেও দর্শকরা প্রতিটি খণ্ডে একটি পূর্ণাঙ্গ সিনেমার আমেজ পাবেন। কারণ সিনেমা দু’টির প্রতি খণ্ডেই রয়েছে একটি চমৎকার সূচনা এবং তৃপ্তিদায়ক পরিসমাপ্তি। প্রথম পর্বে মিশন যেখানে শেষ সেখান থেকেই শুরু হবে দ্বিতীয় ‘এক্সট্রিম মিশন’।

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d