‘ব্ল্যাক ওয়ার’ টিজার: প্রকাশ্যে শুভর অ্যাকশনে ভরপুর সিনেমার ঝলক

‘ব্ল্যাক ওয়ার’ টিজার

২০২১ সালের ৩ ডিসেম্বর বাংলাদেশ সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে মুক্তি পেয়েছিলো ‘মিশন এক্সট্রিম’ সিনেমার প্রথম পর্ব। আরেফিন শুভ পরিচালিত এই সিনেমাটি ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিলো। আগেই জানা গিয়েছিলো দুই পর্বে নির্মিত হতে যাচ্ছে পুলিশ অ্যাকশন থ্রিলার গল্পের সিনেমা ‘মিশন এক্সট্রিম’। ২০২৩ সালের প্রথম শুক্রবার (৬ জানুয়ারি) বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত সিনেমাটি। সিনেমাটির মুক্তিকে সামনে রেখে এক মাস আগে ‘ব্ল্যাক ওয়ার’ টিজার প্রকাশ করলেন নির্মাতারা।

এরআগে সিনেমাটির ফার্স্টলুক পোস্টার প্রকাশ করে চলতি বছরের অক্টোবরে এই সিনেমার মুক্তির কথা জানিয়েছিলেন নির্মাতারা। নতুন তারিখ ঘোষণা করে নিজের ফেসবুকে এই সিনেমার মোশন পোস্টার শেয়ার করে তিনি লিখেন, ‘৬ জানুয়ারি ২০২৩, ব্ল্যাক ওয়ার: মিশন এক্সট্রিম ২ শুভমুক্তি।‘ প্রথম পর্বে দেখা গেছে একটি জঙ্গি হামলা প্রতিরোধ করতে সক্ষম হয়েছেন আরিফিন শুভ এবং তার দল। কিন্তু এই হামলার মূল পরিকল্পনাকারী থেকে গেছে ধরা ছোঁয়ার বাইরে। হামলার মূল হোতাকে ধরার যাত্রা দেখা যাবে ‘ব্ল্যাক ওয়ার’ সিনেমায়।

প্রকাশিত ১ মিনিট ব্যাপ্তির ‘ব্ল্যাক ওয়ার’ টিজার থেকে পাওয়া গেছে গেছে আরিফিন শুভ এবং তার দলের অভিযানের এক ঝলক। সন্ত্রাসীদের একটি ধারাবাহিক আক্রমণ রোধে এই অভিযান পরিচালনা করা হবে বলে ধারণা পাওয়া গেছে এই টিজার থেকে। আগের পর্বের মত ‘ব্যাক ওয়ারঃ মিশন এক্সট্রিম ২’ সিনেমায়ও দেখা গেছে খলনায়ক রুপে তাসকিনের উপস্থিতি। পুলিশ অ্যাকশন থ্রিলার গল্পের এই সিনেমাটির টিজারে পাওয়া গেছে দুর্দান্ত অ্যাকশনের ইঙ্গিত।

প্রথম পর্বের সেই অদৃশ্য শত্রু চরিত্রে দেখা যাবে মিশা সওদাগরকে। তবে টিজারে দেখা যায়নি এই অভিনেতার উপস্থিতি। এছাড়া টিজার থেকে বোঝা যাচ্ছে সিনেমাটির দ্বিতীয় পর্ব শুধু দেশের গণ্ডিতে সীমাবদ্ধ থাকছে না। আরিফিন শুভর দলকে মধ্যপ্রাচ্যের মরুভূমিতে সেই অদৃশ্য শত্রুকে তাড়া করতে দেখা গেছে কিছু দৃশ্যে। আর এই মিশনকে আরিফিন শুভ সবচেয়ে ভয়ংকর মিশন হিসেবে আখ্যায়িত করেছেন টিজারে।

উল্লেখ্য যে, সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। এছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত এবং মিশা সওদাগর। আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম, সৈয়দ নাজমুস সাকিবসহ অনেকে।

কুল নিবেদিত আরিফিন শুভর মিশন এক্সট্রিম’ সিনেমাটি নির্মিত হয়েছে কপ ক্রিয়েশনের ব্যানারে। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

আরো পড়ুনঃ
শুভ অভিনীত ‘ব্ল্যাক ওয়ার’ দিয়ে শুরু হচ্ছে ঢালিউডের নতুন বছর
অক্টোবরে মুক্তি পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার সিক্যুয়েল ‘ব্ল্যাক ওয়ার’
‘মিশন এক্সট্রিম’ দিয়ে প্রেক্ষাগৃহে ফিরলেন দর্শকঃ টিকেট বিক্রিতে রেকর্ড

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d