রায়হান রাফির হাত ধরে বড় পর্দায় নিশো: সাথে থাকছেন তমা মির্জা

রায়হান রাফির হাত ধরে

সাম্প্রতিক সময়ের বাংলাদেশের ছোট পর্দার অন্যতম জনপ্রিয় তারকা আফরান নিশো। নাটক ও ওয়েব কনটেন্টে বহুমাত্রিক চরিত্রের মাধ্যমে নিজের দক্ষতা প্রমাণ করেছেন এই অভিনেতা। বিশেষ ওটিটি প্লাটফর্মের কয়েকটি কনটেন্ট প্রকাশের পর আফরান নিশোকে বড়পর্দায় দেখার অপেক্ষায় ছিলেন দর্শকদরা। অবশেষে সেই অপেক্ষায় অবসান হতে যাচ্ছে। আলোচিত নির্মাতা রায়হান রাফির হাত ধরে এবার বড় পর্দায় অভিষিক্ত হতে যাচ্ছে নিশো।

আফরান নিশোর এই অভিষিক্ত সিনেমার নাম ‘সুড়ঙ্গ’। সিনেমাটি পরিচালনা করছেন ‘পরাণ’ এবং ‘দামাল’ খ্যাত নির্মাতা রায়হান রাফি। চরকি ও আলফা আই স্টুডিওজ লি. এর যৌথ প্রযোজনায় নির্মিত হতে যাচ্ছে আফরান নিশো অভিনীত প্রথম সিনেমা ‘সুড়ঙ্গ’। নির্মাতাদের পক্ষ্য থেকে এক সংবাদ বিজ্ঞতিতে জানানো হয়েছে যে, আগামী জানুয়ারিতে শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। আর সবকিছু ঠিক থাকলে আগামী বছরের কোন এক ঈদে মুক্তি পাবে এই সিনেমাটি।

বড়পর্দায় নিজের প্রথম সিনেমার কথা নিশ্চিত করে আফরান নিশো বলেন, ‘খুব ক্যাজুয়ালি কাজটার জন্য চুক্তিবদ্ধ হইনি। আমরা বিভিন্ন সেক্টরের কিছু মানুষ এক হয়েছি ভালোভাবে কাজটি করার জন্য। এর আগেও আমাদের মধ্যে বন্ধুত্ব ছিল, পরিচয় ছিল, কেউ কেউ এক সাথে কাজ করেছি আবার কেউ কোনো কাজ করিনি।‘আত্মবিশ্বাসী নিশো মনে করছেন যে ডেডিকেশন, মেধা, একাগ্রতা নিয়ে চেষ্টা করলে এই কাজটা বৃথা যাবে না।

এদিকে সিনেমাটি নিয়ে রায়হান রাফী বলেন, ‘সুড়ঙ্গ আমার আরেকটা বড় ও স্বপ্নের কাজ হতে যাচ্ছে। গল্পটি আমি বেশ আগেই ভেবেছিলাম। চরকিকে প্রথম থেকেই বলেছি যে এই গল্পটিকে বড়পর্দার জন্যই আমি বানাতে চাই। ধীরে ধীরে যুক্ত হলেন শাহরিয়ার শাকিল। নিশো ভাইকে বছরখানেক আগে গল্পটি শুনিয়েছিলাম। উনি পছন্দ করেছিলেন। পরে যুক্ত হয় তমা মির্জা। কাজটা নিয়ে এখন আমাদের পরিকল্পনা চূড়ান্ত করেছি। জলদি শুটিং শুরু হবে।‘

‘সুড়ঙ্গ’ সিনেমায় নিশোর বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়িকা তমা মির্জা। সিনেমাটিতে কাজ করার সুযোগ প্রসঙ্গে তমা মির্জা বলেন, ‘অনেকের স্বপ্ন থাকে নিশো ভাইয়ের সাথে কাজ করার। সেই জায়গা থেকে তার সঙ্গে বড় পর্দায় কাজ করার এবং তার প্রথম ছবিতে স্ক্রিন শেয়ার করাটাকে আমি মনে করি অনেক বড় ব্লেসিংস। সবমিলিয়ে পুরো ব্যাপারটা একটা প্যাকেজ হতে যাচ্ছে। আমার বিশ্বাস সুড়ঙ্গ ছবিটি সবার জন্য একটি টার্নিং পয়েন্ট হবে।‘

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই এর ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল বলেন, ‘সুড়ঙ্গ আমার জন্য এটা একটা বড় ঘটনা হতে যাচ্ছে। রাফী, নিশো, তমা, চরকি সবাই একসঙ্গে দুর্দান্ত একটা প্যাকেজ হবে। যেমন উচ্ছ্বাস কাজ করছে, তেমনি দায়িত্ববোধ কাজ করছে।‘ জানা গেছে ৩রা ডিসেম্বর ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে জমকালো আয়োজনে নিশোর প্রথম সিনেমা ‘সুড়ঙ্গ’-এর ঘোষণা দেয়ার কথা ছিল। কিন্তু ৩ তারিখ নয় আগামী ১২ই ডিসেম্বর আসছে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা।

প্রসঙ্গত, রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ এবং ‘দামাল’ নামে দুটি সিনেমা মুক্তি পেয়েছে চলতি বছরে। এই দুই সিনেমাই ব্যাপকভাবে আলোচিত হয়েছিলো। এরমধ্যে ‘পরাণ’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। ‘সুড়ঙ্গ’ ছাড়াও রায়হান রাফি কিছুদিন আগে সুপারস্টার শাকিব খানকে নিয়ে ‘প্রেমিক’ নামে একটি সিনেমার ঘোষণা দিয়েছেন। ডিসেম্বর অথবা আগামী জানুয়ারিতে সিনেমাটির কাজ শুরু কথা রয়েছে। তবে এখন পর্যন্ত সিনেমাটি নিয়ে চূড়ান্ত কিছু জানা যায়নি।

আরো পড়ুনঃ
যৌথ প্রযোজনার ‘স্পর্শ’ সিনেমায় নিরবের সাথে যুক্ত হলেন আরিয়ানা
তিন সিনেমা দিয়ে শরিফুল রাজের দখলে দেশের মাল্টিপ্লেক্স
স্বরূপে ফিরছেন শাকিব খান: শুরু হচ্ছে অর্ধ ডজনের বেশী সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d