যৌথ প্রযোজনার সিনেমায় নিরব হোসেনঃ সাথে জেসিয়া এবং ঋতুপর্ণা

যৌথ প্রযোজনার সিনেমায়

নীতিমালা সংক্রান্ত জটিলতার কারনে দীর্ঘ বিরতির পর নির্মিত হতে যাচ্ছে দুই বাংলার যৌথ প্রযোজনায় নতুন সিনেমা। ‘স্পর্শ’ নামের যৌথ প্রযোজনার সিনেমায় নিরব হোসেন অভিনয় করছেন প্রধান চরিত্রে। সাথে আরো আছেন নবাগত চিত্রনায়িকা জেসিয়া ইসলাম এবং টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন কলকাতার বাংলার জনপ্রিয় অভিনেতা খরাজ মুখোপাধ্যায়।

‘স্পর্শ’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মত যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় করছেন নিরব হোসেন। এ প্রসঙ্গে একটি অনলাইন সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেন, ‘বহু বছর পর জয়েন্ট ভেঞ্চারের ছবি হচ্ছে। এটা প্রথম ভালোলাগার বিষয়। আমারও এটা যৌথ প্রযোজনায় প্রথম ছবি। আমরা সব নীতিমালা মেনটেইন করে ছবিটি করছি। দুই বাংলাতেই শুটিং হবে। আশা করছি স্মার্ট কিছু হবে।‘

যৌথ প্রযোজনার সিনেমায় নিরব হোসেনের প্রথম এই প্রকল্পটি প্রযোজনা করছেন বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট আর কলকাতার রোল ক্যামেরা অ্যাকশন। আর সিনেমাটি পরিচালনা করছেন যৌথভাবে ঢালিউডের অনন্য মামুন আর টলিউডের অভিনন্দন দত্ত। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে খুব শীগ্রই কলকাতায় শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনে কাজ। তবে সিনেমাটির মুক্তি ব্যাপারে বিস্তারিত কিছু নির্মাতাদের পক্ষ্য থেকে এখনো জানানো হয়নি।

‘স্পর্শ’ সিনেমাটির প্রযোজনা সূত্রে জানা গেছে, মানুষের সম্পর্কের চিত্র উঠে আসবে ‘স্পর্শ’ সিনেমার গল্পে। নিরব হোসেন, জেসিয়া ইসলাম এবং ঋতুপর্ণা সেনগুপ্তের ত্রিমুখী সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। সিনেমাটির গল্প প্রসঙ্গে এর প্রযোজনা প্রতিষ্ঠান জানিয়েছে, মানুষের সম্পর্কের টানাপোড়েনের গল্প ‘স্পর্শ’। শেষ পর্যন্ত সম্পর্ককে কে আঁকড়ে ধরে বা কে ফেলে দেয়, সেটাই এই সিনেমার মূল উপজীব্য বলে জানা গেছে।

জেসিয়া ইসলাম হচ্ছেন একজন বাংলাদেশের মডেল এবং সুন্দরী প্রতিযোগিতা ‘মিস বাংলাদেশ ২০১৭’-এর বিজয়ী। ১৮ নভেম্বর চীনের সানাইয়া শহরে অনুষ্ঠেয় ৬৭তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে অংশগ্রহণ করেন তিনি। ২৯ সেপ্টেম্বরে ঢাকায় আয়োজিত ‘লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭’ এর চূড়ান্ত পর্বে বিজয়ী হিসেবে জান্নাতুল নাঈমের নাম ঘোষণা করা হয়েছিলো। কিন্তু পরবর্তিতে তথ্য গোপনের অভিযোগে সেটি বাতিল করে জেসিয়া ইসলামকে বিজয়ী ঘোষণা করা হয়।

অন্যদিকে ঢাকাই সিনেমার নিরব হোসেন পরিচিত নাম। ইতিমধ্যে এই তারকার বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। চলতি বছরেও নিরব হোসেন অভিনীত দুটি সিনেমা মুক্তি পেয়েছে। মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হচ্ছে সাসপেন্স থ্রিলার গল্পের ‘চোখ’ এবং অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’। ‘অমানুষ’ ছাড়াও অনন্য মামুনের পরিচালনায় ‘কসাই’ নামের একটি সিনেমায়ও অভিনয় করেছিলেন নিরব হোসেন। এছাড়া নিরব অভিনীত আরো কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

উল্লেখ্য যে, সত্তরের দশক থেকেই বিভিন্ন দেশের সাথে বাংলাদেশ যৌথভাবে সিনেমা প্রযোজনা করে আসছে। নব্বইয়ের দশকেও যৌথ প্রযোজনায় একাধিক সিনেমা নির্মিত হয়েছে। তবে ২০১০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত কলকাতার সাথে বাংলাদেশের যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণের হিড়িক পড়ে যায়। এই সময়ে ‘আমি শুধু চেয়েছি তোমায়’, ‘শিকারি’, ‘নবাব’, ‘বস ২’, ‘বাদশা’ এর মতো বাণিজ্যিক সফল সিনেমা নির্মিত হয়েছে। এরপর যৌথ প্রযোজনায় সিনেমার নীতিমালা পরিবর্তনের কারনে বন্ধ ছিলো এই প্রক্রিয়া।

আরো পড়ুনঃ
নতুন সিনেমা ‘শের খান’ প্রসঙ্গে যা বললেন আত্মবিশ্বাসী শাকিব খান!
শেষ হচ্ছে ‘অন্তর্জাল’: নতুন সিনেমা নিয়ে আকাশে উড়বেন দীপংকর দীপন
শীগ্রই শুরু হচ্ছে ‘অগ্নি ৩’: নায়িকা নিয়ে জাজ মাল্টিমিডিয়ার রহস্য

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d