মুক্তির অনুমতি পেয়েছে ‘মা’: ছাড়পত্রের খবরে উচ্ছ্বসিত পরীমণি

মুক্তির অনুমতি পেয়েছে ‘মা’

মুক্তির অনুমতি পেয়েছে ‘মা’

মুক্তির অনুমতি পেলো দেশীয় সিনেমার লাস্যময়ী চিত্রনায়িকা পরীমণি অভিনীত সিনেমা ‘মা’। গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনাকর্তনে ছাড়পত্র পেয়েছে সিনেমাটির। মুক্তিযুদ্ধের গল্পের ওপর ভিত্তি করে অরণ্য আনোয়ার পরিচালিত ‘মা’ সিনেমায় পরীমণি মায়ের চরিত্রে অভিনয় করেছেন। সিনেমাটি মুক্তির অনুমতি পাওয়ায় উচ্ছ্বসিত এই নায়িকা। মাতৃত্বের ভেতরে ডুবে থাকা এ নায়িকা সিনেমাটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

চলতি বছরের জানুয়ারিতে শুরু হয়েছিলো পরীমণি অভিনীত ‘মা’ সিনেমার কাজ। এর মধ্যে মাতৃত্বের কারণে সিনেমা থেকে সাময়িক অবসর নেন চিত্রনায়িকা পরী। তবে অবসেরে যাওয়ার আগে শেষ সিনেমা হিসেবে ‘মা’-এর কাজ সম্পন্ন করেন তিনি। অবশেষে সিনেমাটি সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি লাভ করেছে। জানা গেছে ১৯৭১ সালে মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্পই উঠে আসবে সিনেমাটিতে।

‘মা’ সিনেমাটির বিনা কর্তনে ছাড়পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এর নির্মাতা অরণ্য আনোয়ার। মুক্তি অনুমতি পাওয়া প্রসঙ্গে অরন্য আনোয়ার বলেন, ‘বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় সেন্সর বোর্ডের অন্যতম সদস্য খোরশেদ আলম খসরু ফোন করে ভূয়সী প্রশংসা করেন ছবিটির। জানান, বোর্ড সদস্যরা সর্বসম্মতিক্রমে ছবিটিকে আনকাট ছাড়পত্র দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।‘ সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত এই সিনেমার চিত্রনাট্য রচনা করেছেন অরণ্য আনোয়ার নিজেই।

এদিকে ছাড়পত্রের খবর শুনে উচ্ছ্বাস প্রকাশ করেছেন পরীমণি। একদিকে তিনি এখন মা, অন্যদিকে সিনেমার নাম ‘মা’, আবার সিনেমায় তার চরিত্রটিও মায়ের। সিনেমাটি প্রসঙ্গে পরীমণি বলেন, ‘আমি তো অনেক খুশি যে আনকাট সেন্সর পেয়েছে। এই সিনেমার জার্নিটা সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে আমার। মা যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীর পুত্র) আমার পেটে ছিলো। আর যখন মুক্তি পাবে, তখন ও আমার কোলে থাকবে। এটা যে কতটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না।‘

পরীমণি অভিনীত সিনেমা ‘মা’ সিনেমাটি প্রযোজনা করেছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। পরীমণি ছাড়া সিনেমাটিতে আরও অভিনয় করছেন আজাদ আবুল কালাম, সাজু খাদেম, ফারজানা ছবি, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ। খুব শীগ্রই সিনেমাটির মুক্তির তারিখ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন বলে জানিয়েছেন এর নির্মাতা অরন্য আনোয়ার।

উল্লেখ্য যে, অরণ্য আনোয়ার দেশের পরীক্ষিত নির্মাতাদের একজন। তিন দশকের ক্যারিয়ারে ‘মা’ সিনেমার মাধ্যমে বড় পর্দার নির্মাতা হিসেবে অভিষিক্ত হতে যাচ্ছে তিনি। অরন্য আনোয়ার ‘আমাদের নুরুল হুদা’-এর মতো ধারাবাহিক নাটক নির্মাণ করে দর্শকদের মুগ্ধ করেছেন। তাই আয়োজন-চেষ্টায় কোনও ত্রুটি রাখছেন না তিনি। সবকিছু ঠিক থাকলে চলতি বছরই বড় পর্দায় অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত সিনেমাটি মুক্তি দিতে চান নির্মাতা।

এদিকে ‘মা’ ছাড়া পরীমণি অভিনীত আরো বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় এবং নির্মানাধীন রয়েছে। বর্তমানে পরীমণি অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলোর মধ্যে রয়েছে চয়নিকা চৌধুরীর ‘কাগজের বউ’, আবু রায়হান জুয়েলের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, শফিক হাসানের ‘বাহাদুরি’ নামের সিনেমাগুলো। এ ছাড়াও নির্মানাধীন রয়েছে ‘প্রীতিলতা’ ও ‘বায়োপিক’ নামের আরো দুটি সিনেমা।

আরো পড়ুনঃ
‘দামাল’ নিয়ে আত্মবিশ্বাসী মিমঃ রাফী বললেন ক্যারিয়ারের সেরা সিনেমা
স্বরূপে ফিরছেন শাকিব খান: শুরু হচ্ছে অর্ধ ডজনের বেশী সিনেমা
শুভ অভিনীত ‘ব্ল্যাক ওয়ার’ দিয়ে শুরু হচ্ছে ঢালিউডের নতুন বছর

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d