বক্স অফিসে মুখোমুখি ‘অপারেশন সুন্দরবন’ এবং ‘বিউটি সার্কাস’!

বিউটি সার্কাস

বিউটি সার্কাস

আসছে সেপ্টেম্বরে জয়া আহসান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘বিউটি সার্কাস’ মুক্তির কথা শোনা যাচ্ছিলো। কিন্তু সিনেমাটি মুক্তির নির্দিষ্ট করে জানাননি নির্মাতা বা জয়া আহসান কেউই। ‘বিউটি সার্কাস’ সিনেমার অফিসিয়াল ফেসবুক পেজ থেকেই জাতির বিবেকের কাছে প্রশ্নের মাধ্যমে প্রচারণা শুরু করে সিনেমাটির সহ-প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম। অবশেষে জানা গেছে সেপ্টেম্বরে বক্স অফিসে মুখোমুখি ‘অপারেশন সুন্দরবন’ এবং ‘বিউটি সার্কাস’ সিনেমা দুটি!

দীর্ঘ পাঁচ বছর আটকে থাকা সিনেমাটি অবশেষে সেপ্টেম্বরে মুক্তি পেতে যাচ্ছে। মুক্তির চূড়ান্ত তারিখ নিয়ে মুখ খুলছেন না নির্মাতা মাহমুদ দিদার, অভিনেত্রী জয়া আহসান কিংবা সহ প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম। তবে জানা গেছে আগামী ২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ‘বিউটি সার্কাস’। এরই মধ্যে সকল প্রস্তুতি সেরে ফেলেছে এর প্রযোজনা প্রতিষ্ঠানটি। সিনেমার মুক্তির জন্য তারিখ বরাদ্দ চেয়ে ইতিমধ্যে আবেদন করেছে চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি।

সব কিছু ঠিক থাকলে সেপ্টেম্বরের ২৩ তারিখ মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে সিনেমাটি। এ প্রসঙ্গে সিনেমাটির নির্মাতা মাহমুদ দিদার একটি অনলাইন সংবাদ মাধ্যমকে বলেন, ‘প্রাথমিকভাবে সেপ্টেম্বরের চতুর্থ সাপ্তাহে বিউটি সার্কাস সিনেমাটির মুক্তি চিন্তা করেছি আমরা। সেইভাবে সব প্রস্তুতি নিচ্ছি। আগামী কয়েকদিনের মধ্যে আমার মুক্তির তারিখ জানাতে পারব। ২৩ তারিখ এখনও নিশ্চিত হয়ে বলা যাচ্ছে না।‘ ইমপ্রেস টেলিফিল্মে একটি সূত্রে জানা গেছে নতুন পোস্টার প্রকাশের মধ্যে এই তারিখ আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

দীর্ঘ প্রস্তুতি ও অর্থ সংকট কাটিয়ে ‘বিউটি সার্কাস’ সিনেমাটির নির্মাণ শুরু করেন নির্মাতা মাহমুদ দিদার। জয়া আহসান অভিনীত এই সিনেমাটি সম্পর্কে নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘এটি একটি বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র। বাংলাদেশের আবহমান সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ সার্কাস শিল্পকে ঘিরে এক নারীর রোমাঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রটি নানা চড়াই উতরাই পেরিয়ে মুক্তির মিছিলে এসে দাঁড়িয়েছে।‘

এদিকে ২৩শে সেপ্টেম্বর মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে আরো একটি সিনেমা। জানা গেছে একই দিনে মুক্তি পেতে যাচ্ছে ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন পরিচালিত তারকাবহুল সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। বাংলাদেশের সবচেয়ে বড় ম্যানগ্রোভ জঙ্গল সুন্দরবনে জলদস্যুদের নিয়ে নির্মিত সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রিয়াজ, জিয়াউল রোশান, দর্শনা বনিক এবং তাসকিন সহ আরো অনেকে। ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে সিনেমাটির ট্রেলার।

প্রকাশিত খবরে জানা গেছে সার্কাসের মালিক ও প্রধান নারী যাদুশিল্পী বিউটিকে নিয়ে আবর্তিত হয়েছে সিনেমাটির গল্প। সিনেমার গল্পে দেখা যাবে তার যাদু প্রদর্শনীর কারিশমা আর রূপে পাগল এলাকার তিন প্রভাবশালী ব্যক্তি। বিউটিকে নিজের করে পাবার প্রতিযোগিতায় নামে তারা। এতে এক সময় হুমকির মুখে পড়ে যায় পুরো বিউটির সার্কাসটি। কিন্তু কৌশলী বিউটি হাল ছাড়বার পাত্রী নয়। বুদ্ধির জোরে সে শেষ পর্যন্ত কাটিয়ে ওঠে গভীর সংকট।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘বিউটি সার্কাস’ সিনেমার দৃশ্যধারনের কাজ। দুই শতাধিক নির্মাণ সঙ্গী নিয়ে প্রায় দুই হাজার গ্রামবাসীর অংশগ্রহণে সিনেমাটির চিত্রধারণ করেন নির্মাতা দিদার। সরকারি অনুদানপ্রাপ্ত ‘বিউটি সার্কাস’ সিনেমায় জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ ও এবিএম সুমনকে। এছাড়া আরো অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত মনিসা অর্চি প্রমুখ।

আরো পড়ুনঃ
পুলিশের চরিত্র নিয়ে আপত্তিঃ ছাড়পত্র জটিলতায় সৈকত নাসিরের ‘বর্ডার’
‘পরাণ’ সিনেমার পর ‘দামাল’ ট্রেলার দিয়ে আবারো আলোচনায় রায়হান রাফী
প্রকাশ্যে ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার: জানা গেলো মুক্তির তারিখ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d