ছাড়পত্র পেলো অনন্ত জলিলের ১০০ কোটি টাকার সিনেমাঃ আগামী ঈদে মুক্তি

অনন্ত জলিলের ১০০ কোটি

অনন্ত জলিলের ১০০ কোটি

দীর্ঘ ৮ বছর পর নতুন সিনেমা নিয়ে বড় পর্দায় ফিরছেন ঢালিউডের আলোচিত অভিনেতা-প্রযোজক অনন্ত জলিল। আগামী ঈদুল আজহায় মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাটি নাম ‘দিন: দ্য ডে’। সিনেমাটির নির্মান কাজ শুরু সময়েই এই অভিনেতা জানিয়েছিলেন ১০০ কোটি টাকা বাজেটে নির্মিত হচ্ছে সিনেমাটি। আগামী ঈদে মুক্তিকে সামনে রেখে ইতিমধ্যে সেন্সর রোর্ডের ছাড়পত্রও পেয়েছে অনন্ত জলিলের ১০০ কোটি টাকার সিনেমাটি।

সেন্সর ছাড়পত্র হাতে পাওয়ার পর এ প্রসঙ্গে গণমাধ্যমের সাথে আলাপকালে অনন্ত জলিল বলেন, ‘আমরা সেন্সর সনদ পেয়েছি। সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটির ভূয়সী প্রশংসা করেছেন। দিয়েছেন আনকাট সনদ। দীর্ঘদিন ধরে দর্শকরা এ সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এবার সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে।’

এদিকে সিiনেমাটি নিয়ে একটি সংবাদ সম্মেলনে অনন্ত জলিল জানিয়েছিলেন, ১০০ কোটি টাকার বেশি বাজেটের ‘দিন: দ্য ডে’ সিনেমাটি পাঁচটি ভাষায় ৮০টি দেশে মুক্তি দেওয়া হবে। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমাটির টিজার এবং ট্রেলার ইতিমধ্যে প্রকাশ করেছেন নির্মাতারা। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় বানানো ‘দিন দ্য ডে’র বাংলাদেশের অংশ প্রযোজক অনন্ত জলিল।

এর আগে চলতি বছরের শুরুতে এক সংবাদ সম্মেলন করে অনন্ত জানিয়েছিলেন, বিশ্বের কয়েকটি দেশে সিনেমাটির দৃশ্যধারন করা হয়েছে। সিনেমাটিতে নিজের বিনিয়োগ প্রসঙ্গে তিনি বলেছিলেন, বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে তিনি সেই অংশটুকুতে লগ্নী করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক।

সিনেমাটি পরিচালনা করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

জানা গেছে যারা বাংলাদেশ থেকে নিজেদের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে যারা প্রবাসে যান তারা বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। বাংলাদেশ, তুরস্ক, আফগিস্তান, ইরান এই চার দেশ মিলিয়ে ‘দিন দ্য ডে’ সিনেমায় উঠে আসবে সেইসব লোহমর্ষক প্রেক্ষাপট। ভিএফএক্স এবং অন্যান্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে সিনেমাটিতে দুর্দান্ত কিছু অ্যাকশন দৃশ্য নিয়ে হাজির হচ্ছেন ঢালিউডের আলোচিত অভিনেতা অনন্ত জলিল।

আরো পড়ুনঃ
ধারাবাহিকতায় ফিরছে ঢালিউড: আসছে জুনে মুক্তির জন্য প্রস্তুত ৬টি সিনেমা
নতুন সপ্তাহে আরো বেশী প্রেক্ষাগৃহে ঈদের দুই সিনেমা ‘গলুই’ এবং ‘শান’
ঢালিউডের ঈদের সিনেমা: জেনে নিন কোন সিনেমার বিশেষত্ব কোথায়

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত