টলিউডের সিনেমায় সিয়াম আহমেদ: সঙ্গে থাকছেন প্রসেনজিৎ এবং শ্রাবন্তী

টলিউডের সিনেমায় সিয়াম

টলিউডের সিনেমায় সিয়াম

ঢালিউডের বর্তমানে সময়ের অন্যতম ব্যস্ত তারকা সিয়াম আহমেদ এবার অভিনয় করছেন টলিউড বা কলকাতার বাংলা সিনেমায়। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে নাম চূড়ান্ত না হওয়া এই সিনেমাটিতে তার সঙ্গে থাকছেন সুপারস্টার প্রসেনজিৎ ও শ্রাবন্তী। এছাড়া আরো একটি চরিত্রে অভিনয় করছেন আয়ুষী তালুকদার। সিনেমাটিতে আয়ুষীকে সিয়াম আহমেদের বিপরীতে দেখা যাবে।

কলকাতার আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, আগস্টে লন্ডনে শুরু হতে যাচ্ছে সিনেমাটি দৃশ্যধারনের কাজ। সিনেমাটি পরিচালনা করবেন ‘যকের ধন’ খ্যাত নির্মাতা সায়ন্তন ঘোষাল। খবরে আরও বলা হয়েছে, এটি মূলত পারিবারিক গল্পের ছবি। পারিবারিক গল্পের এই সিনেমায় মূল পাত্র-পাত্রী প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও শ্রাবন্তী। একটি সংকটকে ঘিরে দুই প্রজন্মের গল্পের উঠে আসবে সিনেমাটিতে।

সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে সিয়াম আহমেদ বলেন, ‘এই সিনেমা নিয়ে অনেকদিন ধরে পরিকল্পনা চলছে। করোনার প্রথমদিক থেকে সিনেমার প্রযোজক শ্যামসুন্দর দে দাদার সঙ্গে গল্প নিয়ে, চরিত্র নিয়ে কথা হচ্ছিল। এটি পারিবারিক গল্পের একটা সিনেমা। দুই জেনারেশনের গল্প। এই সিনেমায় আছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনি কলকাতার সিনেমার সাইনবোর্ড। প্রথমবারের মতো কলকাতার সিনেমায় অভিনয় করছি।’

প্রথমবার কলকাতার সিনেমায় অভিনয় নিয়ে ভীষণ উচ্ছ্বাসিত ঢালিউডের নতুন প্রজন্মের অভিনেতা সিয়াম আহমেদ। সিনেমাটি নিয়ে তিনি আরো বলেন, ‘চাচ্ছিলাম কলকাতায় প্রথম যে ছবিটা করব, সেটার সঙ্গে আমাদের দেশের দর্শকরাও যেন রিলেট করতে পারে। যেহেতু দুই বাংলার মানুষের আবেগ-অনুভূতি প্রায় একই, সেই জায়গা থেকে সোশ্যাল ড্রামার গল্প আমরা সিলেক্ট করেছি।‘

উল্লেখ্য যে, মডেলিং থেকে নাটক, এরপর সিনেমায় এসে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন সিয়াম আহমেদ! ‘পোড়ামন ২’, ‘শান’-এর মতো বাণিজ্যিক ছবিতে তাকে যেমন স্বতঃস্ফূর্তভাবে পাওয়া গেছে; তেমনই ‘ফাগুণ হাওয়ায়’, ‘পাপ পুণ্য’ ও ‘মৃধা বনান মৃধা’র মতো ভিন্ন ঘরানার সিনেমায় অভিনয় দিয়ে রুচিশীল দর্শকদের নজরে এসেছেন এই তারকা। সেই সঙ্গে সমানতালে বিভিন্ন পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন সিয়াম।

প্রসঙ্গত, গত ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত সিয়াম আহমেদের ‘শান’ সিনেমাটি দর্শকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো। এরপর এই তারকাকে সর্বশেষ দেখা গেছে ‘পাপ পুণ্য’ সিনেমায়। এছাড়া বর্তমানে সিয়াম আহমেদ অভিনীত অনেকগুলো সিনেমায় মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে ‘দামাল’, ‘অপারেশন সুন্দরবন’, ‘অন্তর্জাল’ এবং ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ উল্লেখযোগ্য। অন্যদিকে শীগ্রই সিয়াম আহমেদের ‘রাস্তা’ নামে আরো একটি সিনেমার কাজ শুরু কথা রয়েছে।

আরো পড়ুনঃ
কোরবানির ঈদেও বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন শাকিব খান এবং সিয়াম আহমেদ
বক্স অফিসে মুখোমুখি দেব এবং জিৎ: আশীর্বাদ দিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
কলকাতার ‘রকস্টার’ সিনেমার মিশন শেষে দেশে ফিরলেন নুসরাত ফারিয়া

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d