ষষ্ট দিনেও দুর্দান্ত আয়ে ধরে রেখেছে প্যান-ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ ২’

প্যান-ইন্ডিয়া ব্লকবাস্টার

প্যান-ইন্ডিয়া ব্লকবাস্টার

প্রথম সপ্তহান্তের রেকর্ড আয়ের পর সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতেও বক্স অফিসে আয়ের ধারা অব্যাহত রেখেছে প্যান-ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। মোট পাঁচ ভাষায় মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি ইতিমধ্যে বিশ্বব্যাপী বক্স অফিসে ৫০০ কোটি রুপি আয়কে ছাড়িয়ে গেছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ৪ দিনের বক্স অফিস সুনামির পর সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতেও ভালো ব্যবসা করছে আলোচিত এই সিনেমাটি।

বিশ্বব্যাপী ১০,০০০ এর বেশী স্ক্রিনে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি নিয়ে নির্মাতাদের প্রত্যাশা ছিলো আকাশচুম্বী। দর্শকদের আগ্রহের কথা বিবেচনা করে সিনেমাটি বিশাল আয়োজনে মুক্তি দিয়েছিলেন এর নির্মাতারা। মুক্তির পর প্রথম চারদিনে ভারতীয় বক্স অফিসে রেকর্ড আয়ের পাশাপাশি ভারতের বাইরেও দুর্দান্ত আয় করেছে সিনেমাটি। জানা গেছে প্রথম চারদিনে বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৫৫২.৮৫ কোটি রুপি। এর মাধ্যমে প্রথম সপ্তাহান্তে আয়ের হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমার হিসেবে আবির্ভুত হয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’।

চারদিনের বক্স অফিস সুনামির পর সপ্তাহের স্বাভাবিক দিন সোমবার এবং মঙ্গলবার বক্স অফিসে সেই আয়ের ধারা অব্যাহত রেখেছে এই সিনেমা। শুধু ভারতে নয় ভারতের বাইরেও সমানভাবে দর্শকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে প্রশান্ত নীল পরিচালিত এই সিনেমাটি। ধারনা করা হচ্ছে প্রথম সপ্তহের শেষে সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে আয় ১০০০ কোটি রুপির কাছাকাছি পৌঁছে যাবে। এর আগে চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘আরআরআর’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ১০০০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

এদিকে প্যান-ইন্ডিয়া বক্স অফিসে সোমবারও দুর্দান্ত আয় করেছে এই সিনেমাটি। এর মধ্যে পাঁচটি ভাষায় মুক্তিপ্রাপ্ত এই সিনেমার হিন্দি সংস্করণ সোমবারও অসাধারণ আয়ের ধারা অব্যাহত রেখেছে। সোমবার সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে আয়ের পরিমাণ ছিলো ২৫ কোটি রুপি। এর মাধ্যমে কোন ছুটি ছাড়া হিন্দি সিনেমার বাজারে সোমবারের সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ল সিনেমাটি। আর সবকিছু মিলে প্রথম সোমবার আয়ের হিসেবে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার অবস্থান দাঁড়িয়েছে অষ্টম স্থানে।

ভারতীয় বক্স অফিসে কোটি রুপিতে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির ছয় দিনের আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

মুক্তির দিন কন্নড় হিন্দি তামিল তেলুগু মালায়ালাম মোট
প্রথম দিন ২২.৮৫ ৫৩.৯৫ ৭.৯ ২৬.৪ ৪.৯ ১১৬
দ্বিতীয় দিন ১৪.৪১ ৪৬.৭৯ ৮.২ ১৭ ৪.১ ৯০.৫
তৃতীয় দিন ১১.৭ ৪২.৯ ৮.৫ ১৩.৫ ৫.৩ ৮১.৯
চতুর্থ দিন ১৩.৫ ৫০.৩৫ ৮.৫ ১৪ ৫.৪ ৯১.৭৫
পঞ্চম দিন ৬.৫৩ ২৫.৫৭ ৬.২ ৬.৯ ৩.৯৫ ৪৯.১৫
ষষ্ঠ দিন ৩৯*
মোট ৪৬৮.৩০

অন্যদিকে বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি দর্শক এবং সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ভূয়সী প্রশংসা করছেন ভারতের আলোচিত চিত্র-সমালোচকরা। সবাই সিনেমাটিকে ব্লকবাস্টার হিসেবে উল্লেখ করেছেন। নির্মাতা প্রশান্ত নীলের পরিচালনার পাশাপাশি সিনেমাটিতে ইয়াশ এবং সঞ্জয় দত্তের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন সবাই। অনেকের মতে সিনেমাটিতে সঞ্জয় দত্তের প্রথম দৃশ্যটি ভারতীয় সিনেমার জন্য মাইলফলক হিসেবে প্রতিষ্ঠিত হবে।

উল্লেখ্য যে, ১৪ই এপ্রিল ভারতের পাশাপাশি বিশ্বের বেশ কয়েকটি দেশে কন্নড়, তামিল, তেলুগু, হিন্দি এবং মালায়ালাম মোট পাঁচটি ভাষায় মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। এদিকে তামিল এবং হিন্দিতে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাকে বক্স অফিসে লড়তে হবে আরো একটি বড় বাজেটের সিনেমার সাথে। ১৩ই এপ্রিল মুক্তি পেয়েছে তামিল সুপারস্টার থালাপতি বিজয় অভিনীত ‘বিস্ট’ সিনেমাটি। তবে প্রাথমিক ধারনা অনুযায়ী তামিল নাড়ু ছাড়া অন্য সব জায়গায় এগিয়ে থাকবে ইয়াশের ‘কেজিএফ ২’।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলোচিত ‘কেজিএফ’ সিনেমার এই সিক্যুয়েলটি বর্তমানের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। প্রথম পর্বে দেখা দিয়েছিলো গারোরাকে হত্যার মাধ্যমে নারাচিতে নিজের অবস্থান শক্ত করেছে রকি। দ্বিতীয় পর্বে দেখা যাবে তার নতুন যাত্রা। ‘কেজিএফ ২’ সিনেমায় ইয়াশের সাথে এবার যুক্ত হয়েছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যন্ডন। এছাড়া দ্বিতীয় পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে জনপ্রিয় তারকা প্রকাশ রাজকে।

আরো পড়ুনঃ
প্রশংসিত ‘কেজিএফ চ্যাপ্টার ২’: প্রথম দিনে বক্স অফিসে আয়ের নতুন রেকর্ড!
নতুন রেকর্ড গড়তে আসছে বক্স অফিস সুনামি ‘কেজিএফ চ্যাপ্টার ২’
বিশ্বব্যাপী রেকর্ড সংখ্যক স্ক্রিনে মুক্তি পাচ্ছে ইয়াশে ‘কেজিএফ চ্যাপ্টার ২’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d