তামিল নাড়ুতে বিজয়ের স্টারডম: ‘কেজিএফ’ তাণ্ডবেও ‘বিস্ট’ সিনেমার রেকর্ড

তামিল নাড়ুতে বিজয়ের স্টারডম

তামিল নাড়ুতে বিজয়ের স্টারডম

বর্তমানে তামিল সিনেমার সবচেয়ে বড় সুপারস্টার থালাপতি বিজয়। তামিল নাড়ুতে বিজয়ের স্টারডম আরো একবার প্রমাণ করলো এই তারকার নতুন সিনেমা ‘বিস্ট’। গত ১৩ই এপ্রিল দর্শক এবং সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া নিয়ে মুক্তি পেয়েছিলো সিনেমাটি। প্রথম দিনে চলতি বছরের আয়ের নতুন রেকর্ড শুরুর পর ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার প্যান-ইন্ডিয়া বক্স অফিসে তান্ডবের মাঝেও তামিল নাড়ুতে দুই দিনে রেকর্ড আয় করতে সক্ষম হয়েছে সিনেমাটি।

সাম্প্রতিক সময়ে আঞ্চলিকতার দেয়াল টপকিয়ে তেলুগু সিনেমার প্যান-ইন্ডিয়া সাফল্য দক্ষিনি নির্মাতাদের নতুন করে ভাবাচ্ছে। ‘পুষ্পা’ এবং ‘আরআরআর’ সিনেমার পর কন্নড় সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’ বক্স অফিসে তান্ডব দেখাচ্ছে। দক্ষিনের সিনেমার প্যান-ইন্ডিয়া মুক্তির ধারাবাহিকতায় সম্প্রতি ভারতজুড়ে পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে বিজয় অভিনীত নতুন সিনেমা ‘বিস্ট’। জানা গেছে মুক্তির প্রথম দুই দিনে তামিল নাড়ু বক্স অফিসে নতুন রেকর্ড গড়েছে এই সিনেমা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী মুক্তির প্রথম দিনে তামিল নাড়ুতে সিনেমাটি ৩৮-৪০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। এছাড়া বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয়ের পরিমাণ ছিলো ৮০ কোটি রুপি। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে এই সিনেমা। প্রকাশিত বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী দ্বিতীয় দিনে সিনেমাটির বক্স অফিস আয় ১০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে।

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী দুই দিনে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৩০ কোটি রুপি। দ্বিতীয় দিনে ৫০ কোটি রুপি আয়ের মাধ্যমে তামিল নাড়ুতে নতুন রেকর্ড গড়েছে চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত এই তামিল সিনেমাটি। দ্রুততম সময়ে বক্স অফিসে ১০০ কোটি রুপি আয়ের সিনেমার তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘বিস্ট’। এই তালিকায় শীর্ষে রয়েছে তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতা রজনীকান্ত অভিনীত ‘টু পয়েন্ট জিরো’।

তবে প্রথম দিনে ভালো শুরু করলেও সামাজিক মাধ্যমে সিনেমাটি নিয়ে দর্শক সমালোচকদের মাঝে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে সিনেমাটি নিয়ে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন দর্শকরা। সিনেমাটির প্রথম ভাগের প্রশংসা করলেও অনেকে মতে দ্বিতীয় ভাগ প্রত্যাশা পূরনে ব্যর্থ হয়েছে। ‘ডক্টর’ সিনেমার পর নেলসনের প্রতি যে প্রত্যাশা ছিলো তার প্রতিফলন দেখা যায়নি এই সিনেমায়। তবে বরাবরের মতই সিনেমাটিতে বিজয়ের অভিনয় প্রশংসিত হয়েছে সবার কাছে।

প্রসঙ্গত, সান পিকচার্স প্রযোজিত ‘বিস্ট’ সিনেমায় থালাপাতি বিজয়ের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগ। এছাড়া সিনেমাটিতে আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন মালায়লাম অভিনেত্রী অপর্না দাস। আর সিনেমাটির সংগীত পরিচালনা করছেন জনপ্রিয় সংগীত পরিচালক অনিরুদ্ধ। সংশ্লিষ্টরা মনে করছেন ১৩ই এপ্রিল মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটির মাধ্যমে আবারো বক্স অফিসে ঝড় তুলতে আসবেন তামিলের বর্তমানে সময়ের সবচেয়ে জনপ্রিয় তারকা থালাপাতি বিজয়।

উল্লেখ্য যে, ‘বিস্ট’ ট্রেলার থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে বিজয়ের ভক্তদের জন্য দারুণ কিছু অপেক্ষা করছে প্রেক্ষাগৃহে। একজন সোলজার চরিত্রে বীররাঘবন হিসেবে বিজয় ছিলেন মুগ্ধতার উদাহরণ। ২ মিনিট ৫৬ সেকেন্ডের ট্রেলার থেকে আরো বোঝা গেছে যে সরকার এবং সন্ত্রাসী সংগঠনের মধ্যকার সমঝোতাকারী হিসেবে কাজ করছেন সেলভারাঘবন। অন্যদিকে পূজা হেগকে সন্ত্রাসীদের কাছে একজন জিম্মি হিসেবে দেখানো হয়েছে আর অপর্না দাসকে দেখা যাবে মন্ত্রীর মেয়ের চরিত্রে।

আরো পড়ুনঃ
তামিল নাড়ুতে রেকর্ড দিয়ে শুরু কিন্তু প্যান-ইন্ডিয়া সাড়া জাগাতে ব্যর্থ ‘বিস্ট’
যুক্তরাষ্ট্রে বড় আয়োজনে মুক্তি পাচ্ছে থালাপতি বিজয়ের নতুন সিনেমা ‘বিস্ট’
তামিল নাডুতে রেকর্ড দিয়ে শুরু হলো ‘বিস্ট’ সিনেমার বক্স অফিস যাত্রা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d