বিশ্বব্যাপী বক্স অফিসে হাজার কোটি আয়ের পথে রাজামৌলীর ‘আরআরআর’

বক্স অফিসে হাজার কোটি

বক্স অফিসে হাজার কোটি

গত ২৫শে মার্চ মুক্তি পেয়েছে তেলুগু সিনেমার স্বপ্নবাজ নির্মাতা রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আরআরআর’। মুক্তির পর থেকে বক্স অফিসে ঝড় তুলেছে এই সিনেমা। ইংরেজি সহ মোট সাতটি ভাষায় মুক্তিপ্রাপ্ত এই সিনেমা ইতিমধ্যে একাধিক রেকর্ড গড়েছে। প্রথম সপ্তাহের দুর্দান্ত সাফল্যের পর দ্বিতীয় সপ্তাহেও সিনেমাটি আয়ের ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে। জানা গেছে বিশ্বব্যাপী বক্স অফিসে হাজার কোটি আয়ের কাছাকাছি পৌঁছে গেছে রাজামৌলীর ‘আরআরআর’ সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী মুক্তির পর থেকে দুর্দান্ত আয়ের মাধ্যমে রাজামৌলীর ‘আরআরআর’ সিনেমাটি বক্স অফিসে হাজার কোটি আয়ের দ্বারপ্রান্ত আছে। ‘বাহুবলী ২’ সিনেমার মাধ্যমে গড়া নিজের রেকর্ড ভেঙ্গে দিয়ে ‘আরআরআর’ সিনেমার মাধ্যমে নতুন রেকর্ড গড়েছেন রাজামৌলী। তারকাবহুল এই প্যান-ইন্ডিয়া সিনেমাটির বক্স অফিসে গ্রস আয় খুব শীগ্রই ১০০০ কোটি ছাড়িয়ে যাবে বলে জানা গেছে।

সংবাদ মাধ্যমে প্রকাশিত হিসেব থেকে জানা গেছে মুক্তির ১২ দিনের মাথায় রাজামৌলীর ‘আরআরআর’ সিনেমাটির বক্স অফিসে গ্রস আয় দাঁড়িয়েছে ৯৪০ কোটি রুপি। ২৫শে মার্চ মুক্তির পর প্রথম ১২ দিনে সিনেমাটি প্রেক্ষাগৃহে দারুণ ব্যবসা করছে। দ্বিতীয় সপ্তাহে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ থেকে বোঝা যাচ্ছে যে ১০০০ কোটি বক্স অফিস আয় এখন শুধু সময়ের ব্যাপার।

ভারতীয় সিনেমার ইতিহাসে বক্স অফিসে ১০০০ কোটি গ্রোস আয়ের সিনেমার সংখ্যা খুবই সীমিত। এখন পর্যন্ত ‘দাঙ্গাল’ এবং ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’ সিনেমা দুটি ১০০০ কোটি আয় করতে সক্ষম হয়েছিলো। বক্স অফিসে সর্বাধিক আয়ের কয়েকটি সিনেমার তালিকা নীচে দেওয়া হলো –

সিনেমার নাম বক্স অফিস গ্রোস আয় (কোটি রুপি)
দাঙ্গাল ১৮৯৯.৩৫
বাহুবলী ২: দ্য কনক্লুশন ১৮০০
বজরঙ্গি ভাইজান ৯১৫
সিক্রেট সুপারস্টার ৯০২.৯২
পিকে ৮৩১.৫০
টু পয়েন্ট জিরো ৮০০
বাহুবলীঃ দ্য বিগিনিং ৬৫০
সুলতান ৫৮৯
পদ্মাবত ৫৬০

প্রসঙ্গত, ‘আরআরআর’ সিনেমার মাধ্যমে আঞ্চলিকতার বাধা পেরিয়ে পুরো ভারতের প্রেক্ষাগৃহে দর্শক ফেরাতে সক্ষম হয়েছেন রাজামৌলী। মহামারী পরবর্তি পঞ্চম বাণিজ্যিক সফল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘আরআরআর’ সিনেমাটি। এর আগে ‘সুরিয়াবংশী’, ‘পুষ্পা’, ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাগুলো বক্স অফিসে ব্যবসায়িক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। এই সিনেমার মাধ্যমে হিন্দি সংস্করণে প্রথমবারের মত ১০০ কোটি আয়ের স্বাদ পেলেন এনটিয়ার জুনিয়র এবং রাম চরন।

আরো পড়ুনঃ
‘আরআরআর’ বক্স অফিস: দ্বিতীয় সপ্তাহেও ভারতজুড়ে ঝড় অব্যাহত
এক সপ্তাহেই সর্বকালের চতুর্থ সর্বোচ্চ আয়ের ডাব সিনেমা ‘আরআরআর’
ডাব সিনেমার মাধ্যমে বলিউডে সাফল্যের স্বাদ পেয়েছেন যে পাঁচ তেলুগু তারকা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d