এক সপ্তাহেই সর্বকালের চতুর্থ সর্বোচ্চ আয়ের ডাব সিনেমা ‘আরআরআর’

সর্বকালের চতুর্থ সর্বোচ্চ

সর্বকালের চতুর্থ সর্বোচ্চ

ঘোষনার পর থেকেই ভারতজুড়ে আলোচনার শীর্ষে ছিলো রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ সিনেমাটি। দক্ষিন ভারত এবং বলিউডের তারকাদের সমন্বয়ে নির্মিত এই প্যান-ইন্ডিয়া সিনেমাটি সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা হিসেবে বিবেচিত হয়ে আসছে। প্রত্যাশা মতই মুক্তির পর বক্স অফিসে ঝর তুলেছে এই সিনেমাটি। মাত্র এক সপ্তাহে বলিউডে সর্বকালের চতুর্থ সর্বোচ্চ আয়ের ডাব সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘আরআরআর’।

করোনার কারনে বেশ কয়েকবার পিছিয়ে গেলেও অবশেষে গত ২৫শে মার্চ মুক্তি পেয়েছে সিনেমাটি। ভারতে প্রায় ৮,০০০ প্রেক্ষাগৃহে মোট সাতটি ভাষায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি প্রথমদিন থেকেই বক্স অফিসে ঝর তুলছে। অন্যান্য ভাষার মত হিন্দিতেও সিনেমাটি দুর্দান্ত আয় করছে। প্রথম সপ্তহান্তে রেকর্ড পরিমাণ আয়ের পর সপ্তাহের বাকি দিনগুলোতেও আয়ের ধারা অব্যাহত রেখেছে ‘আরআরআর’ সিনেমাটি। জানা গেছে মাত্র এক সপ্তাহে বলিউডে সর্বকালের চতুর্থ সর্বোচ্চ আয়ের ডাব সিনেমার তালিকায় স্থান করে নিয়েছে ‘আরআরআর’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে প্রথম সপ্তাহ শেষে বলিউডের সিনেমার বাজার থেকে ‘আরআরআর’ হিন্দি সংস্করণের আয় দাঁড়িয়েছে ১৩১.৫ কোটি রুপি। ইতিমধ্যে ‘বাহুবলীঃ দ্য বিগিনিং’, ‘পুষ্পাঃ দ্য রাইজ – পার্ট ১’ এবং ‘কেজিএফ – চ্যাপ্টার ১’ সিনেমাগুলোর ব্যবসাকে ছাড়িয়ে গেছে রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত এই সিনেমা। দ্বিতীয় সপ্তাহের শুরুতেও সিনেমাটির ব্যবসায়িক ধারাবাহিকতা সিনেমাটির সুপারহিট হওয়া অনেকটা নিশ্চিত করেছে।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রথম সপ্তাহের প্রতিদিনই ১০ কোটি রুপির বেশি আয় করেছে ‘আরআরআর’। দ্বিতীয় সপ্তাহের প্রথম শুক্রবারও এই সিনেমাটি বক্স অফিসে ভালো আয়ের ইঙ্গিত দিচ্ছে। তবে চলতি সপ্তাহে জন আব্রাহাম অভিনীত ‘অ্যাটাক – পার্ট ১’ মুক্তির কারনে সিনেমাটির আয় কিছুটা কমবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এরপরও দ্বিতীয় সপ্তাহান্তে হিন্দি সংস্করণ থেকে সিনেমাটি ১৫০ কোটি আয় করবে বলে জানা গেছে।

বলিউডের বাজারে হিন্দিতে ডাব হওয়া সিনেমাগুলোর মধ্যে সর্বকালের সর্বোচ্চ আয়ের দশটি সিনেমার তালিকা নিচে দেওয়া হলো –

ক্রম সিনেমার নাম বক্স অফিস আয় (কোটি রুপি)
০১ বাহুবলীঃ দ্য কনক্লুশন ৫১০
০২ টু পয়েন্ট জিরো ১৮৯.৫৫
০৩ সাহো ১৪২.৯৫
০৪ আরআরআর ১৩১.৫
০৫ বাহুবলীঃ দ্য বিগিনিং ১১৮.৭
০৬ পুষ্পাঃ দ্য রাইজ – পার্ট ১ ১০৮.২৬
০৭ কেজিএফ – চ্যাপ্টার ১ ৪৪
০৮ কাবালি ২৮
০৯ রোবট ২৩.৮৪
১০ রাধে শ্যাম ১৯.২

প্রসঙ্গত, ‘আরআরআর’ সিনেমার মাধ্যমে আঞ্চলিকতার বাধা পেরিয়ে পুরো ভারতের প্রেক্ষাগৃহে দর্শক ফেরাতে সক্ষম হয়েছেন রাজামৌলী। মহামারী পরবর্তি পঞ্চম বাণিজ্যিক সফল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘আরআরআর’ সিনেমাটি। এর আগে ‘সুরিয়াবংশী’, ‘পুষ্পা’, ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাগুলো বক্স অফিসে ব্যবসায়িক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। এই সিনেমার মাধ্যমে হিন্দি সংস্করণে প্রথমবারের মত ১০০ কোটি আয়ের স্বাদ পেলেন এনটিয়ার জুনিয়র এবং রাম চরন।

আরো পড়ুনঃ
‘আরআরআর’ বক্স অফিস: শুধু হিন্দি সংস্করণ থেকে ৫ দিনে আয় ১০০ কোটি
যুক্তরাষ্ট্র বক্স অফিসে ‘বাহুবলী ২’ সিনেমাকে ছাড়িয়ে যাবে ‘আরআরআর’
প্রথম সপ্তাহান্তে বক্স অফিসে বিশ্বরেকর্ড গড়লো রাজামৌলীর ‘আরআরআর’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d