প্রথম সপ্তাহান্তে বক্স অফিসে বিশ্বরেকর্ড গড়লো রাজামৌলীর ‘আরআরআর’

রাজামৌলীর ‘আরআরআর’

রাজামৌলীর ‘আরআরআর’

‘বাহুবলী’ সিনেমা সিরিজের ঐতিহাসিক সাফল্যের পর প্রায় পাঁচ বছর এস এস রাজামৌলীর সিনেমার অপেক্ষায় আছেন ভারতীয় সিনেমার ভক্তরা। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ২৫শে মার্চ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে আলোচিত এই নির্মাতার তারকাবহুল সিনেমা ‘আরআরআর’। মুক্তির পরই বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলেছে সিনেমাটি। আগের সব রেকর্ড ভেঙে প্রথম সপ্তাহান্তে বক্স অফিসে বিশ্বরেকর্ড গড়েছে রাজামৌলীর ‘আরআরআর’ সিনেমাটি।

বিশ্বব্যাপী ইংরেজি সহ মোট সাতটি ভাষায় মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী প্রথম সপ্তাহান্তে বক্স অফিসে বিশ্বরেকর্ড গড়ে রাজামৌলীর ‘আরআরআর’ সিনেমাটি আয় করেছে ৩০০ কোটি রুপি। বক্স অফিসের হিসেব অনুযায়ী মুক্তির প্রথম তিন দিনে সবভাষা মিলিয়ে সিনেমাটির আয় নিম্নরূপঃ

দিন ভারতের বক্স অফিস আয়
প্রথম দিন (প্রথম শুক্রবার) ১৩০ কোটি রুপি
দ্বিতীয় দিন (প্রথম শনিবার) ৮৭ কোটি রুপি
তৃতীয় দিন (প্রথম রবিবার) ৮৫ কোটি রুপি
মোট ৩০২ কোটি রুপি

অন্যদিকে ভারতের বাইরেও সিনেমাটি দুর্দান্ত ব্যবসা করছে। ভারতের বাইরে বিশেষ করে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত এই সিনেমা। মুক্তির একদিন আগে অর্থাৎ ২৪শে মার্চ যুক্তরাষ্ট্রে সিনেমাটির প্রিমিয়ার হয়েছিলো। সেখানে সিনেমাটির টিকেট নিয়ে দর্শকদের উম্মাদনা থেকে মুক্তির আগেই প্রি-সেলস থেকে ৩ মিলিয়ন মার্কিন ডলার আয় অনেকটাই নিশ্চিত ছিলো সিনেমাটির জন্য।

এছাড়া রাজামৌলীর ‘আরআরআর’ সিনেমাটির হিন্দি সংস্করণও দুর্দান্ত ব্যবসা করছে বলে জানিয়েছে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমগুলো। বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, প্রথম দিনে সিনেমাটির হিন্দি সংস্করণ বক্স অফিসে আয় করেছিলো ২০ কোটি রুপি। এরপর শনিবার এবং রবিবার (সম্ভাব্য) সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে যথাক্রমে ২৩ এবং ৩০ কোটি রুপি। প্রথম সপ্তাহান্তে ৭৩ কোটি রুপি আয়ের মাধ্যমে দক্ষিন ভারতের বাইরে সিনেমাটির জনপ্রিয়তা নিশ্চিত করেছে ‘আরআরআর’।

প্রসঙ্গত, মুক্তির আগেই বিশাল অংকের আয় নিশ্চিত করেছে রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত এই সিনেমা। জানা গেছে ‘আরআরআর’ সিনেমাটির প্রেক্ষাগৃহ, স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব ৪৭৫ কোটি রুপিতে কিনে নিয়েছে প্যান স্টুডিওস। এই চুক্তির মধ্যে সিনেমাটির সব ভাষায় প্রদর্শনের স্বত্ব অন্তর্ভূক্ত রয়েছে বলেও উল্লেখ আছে বলে জানা গেছে। এর মধ্যে উত্তর ভারতে সিনেমাটি পরিবেশনার দায়িত্বে থাকছে প্যান মারুধার।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পেয়েছে।

আরো পড়ুনঃ
যুক্তরাষ্ট্র বক্স অফিসে ‘বাহুবলী ২’ সিনেমাকে ছাড়িয়ে যাবে ‘আরআরআর’
যুক্তরাষ্ট্রের বক্স অফিসে দুর্দান্ত কিছুর ইঙ্গিত দিচ্ছে রাজামৌলীর ‘আরআরআর’
‘আরআরআর’ দিয়ে নিজের যে রেকর্ডগুলো তাড়া করবেন নির্মাতা রাজামৌলী

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d