তৃতীয় দিনেই বক্স অফিসে মুখ থুবড়ে পরলো প্রভাসের ‘রাধে শ্যাম’

বক্স অফিসে মুখ থুবড়ে

বক্স অফিসে মুখ থুবড়ে

করোনা মহামারীর পর ভারতের যে কয়েকটি সিনেমা নিয়ে আশার আলো দেখছিলেন প্রযোজক এবং প্রদর্শকরা তার মধ্যে ‘রাধে শ্যাম’ অন্যতম। বর্তমান সময়ের সবচেয়ে বড় প্যান-ইন্ডিয়া তারকা প্রভাসকে নিয়ে বিশাল বাজেটে নির্মিত সিনেমাটি মুক্তি পেয়েছিলো গত ১১ই মার্চ। ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে বড় পরিসরে মুক্তি পাওয়া সিনেমাটি শেষ পর্যন্ত দর্শক টানতে ব্যর্থ হয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তৃতীয় দিনেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে প্রভাসের ‘রাধে শ্যাম’ সিনেমাটি।

মুক্তির প্রথম দিনে হিন্দি সংস্করণটি বক্স অফিসে তেমন আয় করতে না পারলেও তেলুগুতে ভালোভাবেই শুরু করেছিলো বক্স অফিস যাত্রা। কিন্তু সিনেমাটি নিয়ে সমালোচক এবং দর্শকদের মাঝে দেখা গিয়েছিলো মিশ্র প্রতিক্রিয়া। বেশীরভাগ ক্ষেত্রেই সিনেমাটি নিজেদের হতাশার কথা জানিয়েছিলেন দর্শকরা। এরপর দ্বিতীয় এবং তৃতীয় দিনে প্রেক্ষাগৃহে সিনেমাটির আয় সেই হতাশারই প্রতিফলন হিসেবে সামনে এসেছে। ইতিমধ্যে সিনেমাটি থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন দর্শকরা।

তেলুগু এবং হিন্দি সহ মোট পাঁচটি ভাষায় ভারতে মুক্তি পেয়েছিলো বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। প্রথম তিনদিনে সব মিলিয়ে সিনেমাটির আয় দাঁড়িয়েছে মাত্র ৯০.৭০ কোটি রুপি (আনুমানিক)। আর সিনেমাটির জন্য সবচেয়ে খারাপ খবর হচ্ছে সাধারণত শুক্রবার থেকে শনিবার এবং রবিবার সিনেমার আয় বেশী হতে দেখা গেলেও ‘রাধে শ্যাম’ সিনেমার ক্ষেত্রে উল্টোটা দেখা গেছে। প্রথম দিনে ৪৬ কোটি রুপি আয়ের দ্বিতীয় এবং তৃতীয় দিনে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে যথাক্রমে ২৪.৬ এবং ২৩ (আনুমানিক) কোটি রুপি।

এদিকে প্রত্যাশা থাকা স্বত্বেও হিন্দি ভাষায় সিনেমাটির পরিণতি শোচনীয়। হিন্দি সিনেমার বাজারে প্রথম দুই দিনে সিনেমাটির আয়ের পরিমাণ হচ্ছে ৯.৫ কোটি রুপি। যেখানে প্রভাসের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘সাহো’ সিনেমাটি হিন্দিতে প্রথম দিনে আয় করেছিলো প্রায় ২০ কোটি রুপি। অন্যদিকে একই সাথে মুক্তিপ্রাপ্ত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে। শেষ পর্যন্ত ‘রাধে শ্যাম’ সিনেমার হিন্দি মোট আয় ‘সাহো’ সিনেমাটির প্রথম দিনের আয়কে স্পর্শ করতে পারবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, রাধা কৃষ্ণা কুমার পরিচালিত সিনেমাটিতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগ। পিরিয়ডিক রোম্যান্টিক ‘রাধে শ্যাম’ সিনেমায় পূজা অভিনীত চরিত্রের নাম প্রেরণা। অন্যদিকে এই সিনেমায় প্রভাসকে দেখা যাবে বিক্রমাদিত্য চরিত্রে। পূজা এবং প্রভাস ছাড়াও সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন কৃষ্ণম রাজু প্রিয়দর্শী, ভাগ্যশ্রী এবং মুরলী শর্মা।

উল্লেখ্য যে, ‘রাধে শ্যাম’ এরপর প্রভাসের নির্মানাধীন সবগুলো সিনেমাই অ্যাকশন নির্ভর গল্পে নির্মিত হতে যাচ্ছে। নির্মানাধীন এই সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’, যেখানে তাকে একজন দুর্ধর্ষ গ্যাংস্টারের দেখা যাবে। এছাড়া তার হাতে রয়েছে পৌরনিক গল্পের সিনেমা ‘আদিপুরুষ’, নাগ আশ্বিন পরিচালিত পরিচালিত নাম ঠিক না হওয়া বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর সিনেমা এবং সন্দ্বীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত অ্যাকশন সিনেমা ‘স্পিরিট’।

আরো পড়ুনঃ
মিশ্র প্রতিক্রিয়ার মাঝেও প্রথম দিনে ভারতের সপ্তম সর্বোচ্চ আয় করেছে ‘রাধে শ্যাম’
স্ক্রিন সংখ্যায় নিজ স্টেটে বড় ধাক্কা খেলো প্রভাসের সিনেমা ‘রাধে শ্যাম’!
তেলুগুতে ভালো শুরু করেছে ‘রাধে শ্যাম’: দর্শকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d