রাধে শ্যাম: প্রভাসকে নিয়ে নির্মাতাদের সময়ের সবচেয়ে বড় বাজী!

রাধে শ্যাম

রাধে শ্যাম

তেলুগু সিনেমার জনপ্রিয় তারকা প্রভাস সাধারণত অ্যাকশন সিনেমার জন্য বিখ্যাত। ভক্তরাও তাকে দুর্দান্ত সব অ্যাকশন স্টান্টে দেখতে অভ্যস্ত। প্রভাস অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সাহো’ ভারতের অন্যতম আধুনিক অ্যাকশন সিনেমাগুলোর মধ্যে অন্যতম। এর আগে ‘বাহুবলী’ সিরিজেও দেখা গেছে তাকে একজন যোদ্ধা রূপে। কিন্তু প্রভাসের মুক্তি প্রতীক্ষিত ‘রাধে শ্যাম’ সিনেমাটি হতে যাচ্ছে পুরোপুরি ব্যাতিক্রম। এই সিনেমায় প্রভাসকে নিয়ে নিয়ে সময়ের সবচেয়ে বড় বাজী খেলতে যাচ্ছেন নির্মাতারা।

‘রাধে শ্যাম’ সিনেমার মাধ্যমে দীর্ঘ বিরতির পর আবারো রোম্যান্টিক চরিত্রে ফিরছেন সময়ের সবচেয়ে বড় এই প্যান-ইন্ডিয়া তারকা। জানা গেছে প্রভাসের আসন্ন পিরিয়ড ড্রামা এই সিনেমাটিতে একটিও অ্যাকশন দৃশ্য থাকবে না। আর সিনেমাটিতে কোন অ্যাকশন দৃশ্য না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক রাধা কৃষ্ণ কুমার নিজেই।

এ প্রসঙ্গে গণমাধ্যমের সাথে আলাপকালে রাধা কৃষ্ণ আরো জানিয়েছেন সিনেমাটির চিত্রনাট্য অনুযায়ী অ্যাকশন দৃশ্যের কোন প্রয়োজন নেই। আর প্রভাস সহ অন্যান্য যারা সিনেমাটির চিত্রনাট্য শুনেছেন তারা সেটা মেনেও নিয়েছেন। উক্ত আলাপচারিতায় রাধা কৃষ্ণ কুমার বলেন, ‘একটি অ্যাকশন দৃশ্যের অবশ্যই নির্দিষ্ট কিছু আবেদন রয়েছে। যদিও সিনেমাটিতে কোন অ্যাকশন নেই, দর্শক সিনেমাটিতে এর চেয়ে দশগুণ বেশী আবেগ অনুভব করবেন।‘

এছাড়া সিনেমাটিতে প্রভাসের অভিনয়েরও প্রশংসা করেছেন এই নির্মাতা। তার টিমের সাথে বেশ কয়েকবার সিনেমাটি তিনি দেখেছেন বলে জানিয়েছেন রাধা কৃষ্ণা। সিনেমাটিতে প্রভাসের কিছু অসাধারণ দৃশ্য রয়েছে বলেও জানিয়েছেন তিনি। রাধা কৃষ্ণা জানিয়েছেন এই দৃশ্যগুলোতে চোখের মাধ্যমে অভিনয় করেছেন প্রভাস। তবে প্রভাসের মত জনপ্রিয় একজন অ্যাকশন তারকাকে নিয়ে পুরোপুরি রোম্যান্টিক সিনেমা নির্মানকে বড় ধরনের বাজী হিসেবে দেখছনে সিনেমা সংশ্লিষ্ট সবাই।

উল্লেখ্য যে, ‘রাধে শ্যাম’ সিনেমার পর আবারো চেনা রূপে দেখা যাবে প্রভাসকে। ‘রাধে শ্যাম’ এরপর প্রভাসের নির্মানাধীন সবগুলো সিনেমাই অ্যাকশন নির্ভর গল্পে নির্মিত হতে যাচ্ছে। নির্মানাধীন এই সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’, যেখানে তাকে একজন দুর্ধর্ষ গ্যাংস্টারের দেখা যাবে। এছাড়া তার হাতে রয়েছে পৌরনিক গল্পের সিনেমা ‘আদিপুরুষ’, নাগ আশ্বিন পরিচালিত পরিচালিত নাম ঠিক না হওয়া বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর সিনেমা এবং সন্দ্বীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত অ্যাকশন সিনেমা ‘স্পিরিট’।

প্রসঙ্গত, ঘোষনা পর থেকেই দর্শকদের আগ্রহের শীর্ষে রয়েছে রাধা কৃষ্ণা কুমার পরিচালিত ‘রাধে শ্যাম’ সিনেমাটি। সিনেমাটিতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগ। পিরিয়ডিক রোম্যান্টিক ‘রাধে শ্যাম’ সিনেমায় পূজা অভিনীত চরিত্রের নাম প্রেরণা। অন্যদিকে এই সিনেমায় প্রভাসকে দেখা যাবে বিক্রমাদিত্য চরিত্রে। পূজা এবং প্রভাস ছাড়াও সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন কৃষ্ণম রাজু প্রিয়দর্শী, ভাগ্যশ্রী এবং মুরলী শর্মা। ইউভি ক্রিয়েশনস এবং ট-সিরিজ প্রযোজিত সিনেমাটি আগামী বছরের ১৪ই জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
‘রাধে শ্যাম’ সিনেমার মুক্তির তারিখ ঘোষনাঃ বক্স অফিসে জমজমাট লড়াই!
আগামী বছর একাধিক ভাষায় মুক্তি পাচ্ছে যে আটটি দক্ষিন ভারতীয় সিনেমা!
দক্ষিনের সিনেমার সবচেয়ে বড় বক্স অফিস সংঘর্ষঃ প্রদর্শকদের কপালে চিন্তার ভাঁজ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d