‘পোনিয়িন সেলভান’ ট্রেলার: একটি মহাকাব্যিক সময়ের উপাখ্যান

'পোনিয়িন সেলভান' ট্রেলার

'পোনিয়িন সেলভান' ট্রেলার

আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে মনি রত্নমের তারকাবহুল প্যান-ইন্ডিয়া সিনেমা ‘পোনিয়িন সেলভান’-এর প্রথম পর্ব। সম্প্রতি কমল হাসান এবং রজনীকান্তের মত তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতাদের উপস্থিতিতে চেন্নাইয়ে একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে প্রকাশ করা হয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমার ট্রেলার। এছাড়া ‘পোনিয়িন সেলভান’ ট্রেলার প্রকাশের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনেমাটির প্রধান সব শিল্পী কুশলীরা।

আলোচিত নির্মাতা মনি রত্নম পরিচালিত ‘পোনিয়িন সেলভান’ সিনেমাটিতে অভিনয় করছেন একাধিক প্যান ইন্ডিয়া তারকা। সিনেমাটির প্রধান চরিত্রে আছেন বিক্রম (তামিল), কার্থি (তামিল), ঐশ্বরিয়া রাই (বলিউড), ঐশ্বরিয়া লক্ষ্মী (তামিল), শরত কুমার (মালায়লাম, তেলুগু, তামিল) এবং প্রকাশ রাজ (তামিল, তেলুগু, হিন্দি)। লাইকা প্রোডাকশন প্রযোজিত এই সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালায়ালাম ভারতের মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে সিনেমাটি।

‘পোনিয়িন সেলভান’ একটি তামিল ঐতিহাসিক উপন্যাসের চলচ্চিত্র রূপ। কালকি কৃষ্ণমূর্তির ইতিহাস ভিত্তিক তামিল উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই সিনেমা। দক্ষিণ ভারতের চোল রাজাদের ইতিহাস উপন্যাসের মূল বিষয়বস্তু তাই সিনেমাটির তৈরি হচ্ছে ঐতিহাসিক প্রেক্ষাপটে। সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করছেন ঐশ্বরিয়া। এতে তাকে নন্দিনী ও মন্দাকিনী দেবীর চরিত্রে পর্দায় দেখা যাবে। এর আগে বেশ কয়েকবার এই উপন্যাস নিয়ে সিনেমা নির্মানের চেষ্টা হয়ে থাকলেও সেগুলো শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি।

সদ্য প্রকাশিত ‘পোনিয়িন সেলভান’ ট্রেলার থেকে মহাকাব্যিক সেই সময়ের প্রধান চরিত্র এবং তাদের লড়াইয়ের এক ঝলক দেখা গেছে। ৩.২৩ মিনিটের ট্রেলারটি দুর্দান্ত ভিজ্যুয়ালের মাধ্যমে ঐতিহাসিক রাজ্যের চরিত্রগুলো এবং সেই মহাকাব্যিক সময়ের সাথে দর্শকদের পরিচয় করিয়ে দেয়৷ এছাড়া ট্রেলারটি অভ্যন্তরীণ দ্বন্দ্ব, রাজাদের মধ্যে কৌশল এবং সেই সময়ের শাসনে মহিলাদের গুরুত্বের আভাসও প্রদর্শন করে। প্রেক্ষাগৃহের পর্দায় দর্শকদের অসাধারণ সিনেম্যাটিক অভিজ্ঞতার ইঙ্গিত দিয়েছে ট্রেলারটি।

একঝাক তারকাদের উপস্থিতি এবং সময়ের প্রেক্ষাপটে সাজানো দুর্দান্ত চিত্রায়নের সাথে নতুন মাত্রা যোগ করেছেন ভারতের কিংবদন্তী সঙ্গীত পরিচালক এআর রহমান। এআর রহমানের ব্যাকগ্রাউন্ড স্কোর দ্বারা সমর্থিত সময়ের অন্যতম সেরা অ্যাকশন সিকোয়েন্স এবং বিশ্বমানের ভিজ্যুয়াল ইফেক্ট দুর্দান্ত একটি সিনেমার প্রতিশ্রুতি দেয়। ‘পোনিয়িন সেলভান’ ট্রেলার দর্শকদের ‘বাহুবলী’, ‘গেম অফ থ্রোনস’ এবং অন্যান্য অনুরূপ সিনেমাগুলোর কথা মনে করিয়ে দেয়।

জানা গেছে প্রথম তামিল সিনেমা হিসেবে ‘পোনিয়িন সেলভান’ আইম্যাক্স ফরম্যাটে মুক্তি পাচ্ছে। সিনেমাটির প্রোডাকশন ডিজাইন করেছেন থোটা থারানি। আর রবি বর্মনের সিনেমাটোগ্রাফিতে এর সম্পাদনার দায়িত্বে রয়েছেন এ. শ্রীকর প্রসাদ। চোল সাম্রাজ্যের যাত্রার বর্ণনা নিয়ে নির্মিত ‘পোন্নিয়ান সেলভান’ ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ঐতিহাসিক কল্পকাহিনী সিনেমাগুলোর মধ্যে একটি হিসাবে বিবেচিত হচ্ছে। জানা গেছে ৫০০ কোটি রুপির বেশি বাজেটে নির্মিত হয়েছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
পাঁচ ভাষায় মুক্তি পেতে যাচ্ছে তামিল ‘পন্নিইন সেলভান’ সিনেমার প্রথম পর্ব
আগামী বছর মুক্তি পাচ্ছে তারকাবহুল তামিল সিনেমা ‘পন্নিইন সেলভান’
বক্স অফিস কাঁপাতে আসছে ৩০০ কোটি রুপি বাজেটের পাঁচটি সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d