কাভি ঈদ কাভি দিওয়ালী: সরে গেলেন সাজিদ, সালমান নিজেই প্রযোজনায়!

কাভি ঈদ কাভি দিওয়ালী

কাভি ঈদ কাভি দিওয়ালী

কিছুদিন আগেই বলিউডের প্রভাবশালী প্রযোজক সাজিদ নাদিওয়ালা ঘোষনা দিয়েছিলেন সালমান খান অভিনীত ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ সিনেমাটি আগামী ৩০শে ডিসেম্বর মুক্তি পাবে। নির্মানাধীন ‘টাইগার ৩’ সিনেমার কাজ শেষ করে সালমান খান এই সিনেমাটির দৃশ্যধারনে যোগ দেয়ার কথা ছিলো। কিন্তু সম্প্রতি জানা গেছে সিনেমাটি নিয়ে নতুন খবর। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ থেকে সরে দাঁড়িয়েছেন সাজিদ নাদিওয়ালা।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন থেকে জানা গেছে সকল প্রস্তুতি শেষ হওয়ার পরও সিনেমাটি প্রযোজনা করছেন না সাজিদ নাদিওয়ালা। সালমান খানের সাথে আলোচনার প্রেক্ষিতে শেষ পর্যন্ত সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন বলিউডের অন্যতম প্রভাবশালী এই নির্মাতা। আর সাজিদ নাদিওয়ালা সরে যাওয়ার পর সিনেমাটি এবার নিজেই প্রযোজনা করছেন বলিউডের ভাইজান। খুব শীগ্রই সালমান খান ফিল্মসের ব্যানারে শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ।

সিনেমাটি থেকে সাজিদ নাদিওয়ালার সরে যাওয়ার কারন প্রসঙ্গে একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘বাগী ৩, তারাপ এবং সর্বশেষ বচ্চন পাণ্ডে সিনেমাগুলোর বক্স অফিস ব্যর্থতার কারনে কাভি ঈদ কাভি দিওয়ালী সিনেমার সম্ভাবনা নিয়ে নতুন করে চিন্তা করা দরকার বলে মনে করছেন সাজিদ নাদিওয়ালা। সিনেমাটির বাজেট থেকে শুরু চিত্রনাট্য সবকিছু নিয়ে নতুন করে ভাবতে চাচ্ছিলেন এই নির্মাতা।‘

কিন্তু সাজিদ নাদিওয়ালার সাথে এখানে সালমান খানের চিন্তার বেশ বড় একটি পার্থক্য দেখা গেছে বলে জানিয়েছে সূত্রটি। যেখানে সিনেমাটির সার্বিক দিক নিয়ে সাজিদ নাদিওয়ালা নতুন করে ভাবছেন সেখানে সিনেমাটির চিত্রনাট্যের উপর সালমান খানের পুরোপুরি আস্থা রয়েছে। সাজিদ নাদিওয়ালার সাম্প্রতিক সিনেমাগুলোর বক্স অফিস ফলাফলের সাথে ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ সিনেমার কোন সংযোগ নেই বলে মনে করছেন এই সুপারস্টার। সিনেমাটির জন্য দেয়া সময়কে তিনি কাজে লাগাতে চান বলে জানিয়েছে সূত্রটি।

এছাড়া সিনেমাটির কিছু ক্রিয়েটিভ বিষয়ে সাজিদ নাদিওয়ালা এবং সালমান খান একমত হতে পারছেন না উল্লেখ করে সূত্রটি আরো জানিয়েছে, ‘সালমান খান মনে করছেন সাজিদ এই প্রোজেক্টের এবং তার স্টারডামের প্রতি যতেষ্ঠ বিশ্বাস রাখতে পারছেন না। অন্যদিকে সাজিদ মনে করছেন সালমান খান সবকিছু খুব হালকা ভাবে নিচ্ছেন, তাই তারা দুইজন পরবর্তিতে আরো ভালো কিছু নিয়ে একসাথে কাজ করলেই ভালো হবে। দুজনের মধ্যে আলোচনার পর সাজিদ নাদিওয়ালা সিনেমাটি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং সালমান খান পুরোপুরি নিয়ন্ত্রণ নিয়েছেন।‘

ইতিমধ্যে সিনেমাটির চিত্রনাট্যের স্বত্ব সাজিদের কাছ থেকে নিয়ে নিয়েছেন সালমান খান। বর্তমানে এসকেএফ-এর ব্যানারে সিনেমাটি নির্মানের প্রস্তুতি চলছে বলে জানা গেছে। কিছুদিন আগে মুম্বাইয়ের ফিল্ম সিটিতে সিনেমাটির একটি সেট নির্মানের কাজ শুরু করেছিলেন সাজিদ নাদিওয়ালা। কিন্তু সর্বশেষ খবর অনুযায়ী সালমান খান তার টিমকে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ শুরু নির্দেশনা দিয়েছেন। আর সিনেমাটির সাথে নাদিওয়ালা গ্রান্ডসন্সের কোন সংযোগ থাকছে না বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

প্রসঙ্গত, চার ভাইয়ের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। সিনেমাতে দেখা যাবে জহির ইকবাল এবং আসিম রিয়াজ নিজেদের সাথী পেয়ে গেছে। এরপর ছোট তিন ভাই বড় ভাই সালমান খানকে বিয়ে করাতে একসাথে হয়। বর্তমানে সিনেমাটি প্রি-প্রডাকশনে রয়েছে এবং সবকিছু ঠিক থাকলে চলতি মাসেই শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয় করছেন প্যান-ইন্ডিয়া অভিনেত্রী পূজা হেগ।

আরো পড়ুনঃ
চলতি বছরেই মুক্তি পাচ্ছে সালমান খানের ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’
২০২৩ সালের ঈদে আসছে সালমান খানের ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’
সালমান খানের ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ থেকে সরে দাঁড়ালেন আয়ুশ শর্মা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d