তিন ইন্ডাস্ট্রির তিন সিনেমায় ত্রিমুখী লড়াইয়ে বলিউড বক্স অফিস

ত্রিমুখী লড়াইয়ে বলিউড

করোনা মহামারীর কারনে গত দুই বছরে সিনেমার মুক্তি অনেকটা বন্ধই ছিলো ভারত। গত বছরের নভেম্বর থেকে সেই স্থবিরতা কাটিয়ে মুক্তির ধারাবাহিকতায় ফিরছে সিনেমাগুলো। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত বেশ কয়েকটি সিনেমা ইতিমধ্যে বক্স অফিসে সাফল্যও অর্জন করতে সক্ষম হয়েছে। সর্বশেষ আলোচিত নির্মাতা এসএস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় খুব শীগ্রই মুক্তি পেতে পাচ্ছে ভারতীয় তিন সিনেমা ইন্ডাস্ট্রির তিনটি সিনেমা। আর এর মাধ্যেম আগামী ১৪ই এপ্রিল ত্রিমুখী লড়াইয়ে বলিউড বক্স অফিস।

বক্স অফিসের এই ত্রিমুখী লড়াইয়ে এবার মুখোমুখি হচ্ছে থালাপতি বিজয়ের তামিল সিনেমা ‘বিস্ট’, ইয়াশ অভিনীত কন্নড় সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং শাহীদ কাপুর অভিনীত বলিউড সিনেমা ‘জার্সি’। এরমধ্যে ‘বিস্ট’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাগুলো মুক্তি পাচ্ছে প্যান-ইন্ডিয়া। আঞ্চলিক ভাষার পাশাপাশি হিন্দি সহ ভারতের আরো চারটি ভাষায় মুক্তি পেতে যাচ্ছে সিনেমাগুলো। প্যান-ইন্ডিয়া মুক্তির কারনে বলিউড বক্স অফিসে এবার ত্রিমুখী লড়াইয়ে নামছে ‘বিস্ট’, ‘কেজিএফ ২’ এবং ‘জার্সি’।

সিনেমাগুলোর মধ্যে থালাপতি বিজয় অভিনীত ‘বিস্ট’ সিনেমাটি মুক্তি পাবে ১৩ই এপ্রিল। নেলসন দিলিপকুমার পরিচালিত এই সিনেমায় বিজয়ের বিপরীতে অভিনয় করেছেন পূজা হেগ। অ্যাকশন থ্রিলার গল্পের সিনেমাটির ট্রেলার ইতিমধ্যে প্রকাশ করেছেন নির্মাতারা। প্রকাশের পর ইতিমধ্যে রেকর্ড গড়েছে বহুল প্রতীক্ষিত এই ট্রেলারটি। তামিলের পাশাপাশি সিনেমাটি হিন্দি, তেলুগু, কান্নড় এবং মালায়ালাম ভাষায় মুক্তি পাবে বলে জানা গেছে।

অন্যদিকে, ২০১৮ সালের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত ‘কেজিএফ চ্যাপ্টার ১’ সিনেমাটির অস্বাভাবিক সাফল্যের পর সিনেমাটির সিকুয়্যেল ‘কেজিএফ চ্যাপ্টার ২’ নিয়ে দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। কিছুদিন আগে প্রকাশিত সিনেমাটির ট্রেলারের ভিউয়ের রেকর্ড দেখে এটা স্পষ্ট যে প্রেক্ষাগৃহে দুর্দান্ত কিছু অপেক্ষা করছে ‘কেজিএফ’ ভক্তদের জন্য। ইয়াশের সাথে সিনেমাটিতে এবার যুক্ত হয়েছেন বলিউডের সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যান্ডন। সিনেমাটির ভারতজুড়ে হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালায়ালাম মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে।

এদিকে আগামী ১৪ই এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে বলিউডের সিনেমা ‘জার্সি’। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শাহীদ কাপুর এবং ম্রুনাল ঠাকুর। সিনেমাটি একই নামে তেলুগু ব্লকবাস্টার সিনেমার অফিশিয়াল হিন্দি রিমেক। তেলুগু ‘জার্সি’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন নানি এবং শ্রদ্ধা শ্রীনাথ। তেলুগু ‘অর্জুন রেড্ডি’ সিনেমার হিন্দি সংস্করণ ‘কবির সিং’ এর বিশাল সাফল্যের পর শাহীদ কাপুর অভিনীত আরো একটি রিমেক সিনেমা নিয়ে এই তারকার ভক্তদের আগ্রহও আকাশচুম্বী।

এরা আগে আগামী ১৪ই এপ্রিল নিজের অভিনীত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির মুক্তির ঘোষনা দিয়েছিলেন বলিউড সুপারস্টার আমির খান। কিন্তু সিনেমাটির ভিএফেএক্সের কিছু কাজ প্রত্যাশার চেয়ে বেশী নেয়ার কারনে সিনেমাটির মুক্তি পিছিয়ে দেন আমির খান। পরবর্তিতে এই তারিখে শাহীদ কাপুর অভিনীত ‘জার্সি’ সিনেমাটি মুক্তির ঘোষণা দেন এর নির্মাতারা। বক্স অফিসের এই ত্রিমুখী লড়াইয়ে শেষ পর্যন্ত কোন সিনেমাটি তুলনামূলক বেশী আয় নিশ্চিত করে নির্মাতাদের হাসি ফুটাতে পারে সেটা সময়ই বলে দিবে।

আরো পড়ুনঃ
ঈদে আসছে ‘আরআরআর’: ত্রিমুখী লড়াইয়ের অপেক্ষায় ভারতীয় বক্স অফিস
স্থগিত হয়ে গেলো মুক্তিঃ করোনায় বিশাল ক্ষতির মুখে ‘আরআরআর’
মুক্তির আগেই হিন্দি রিমেকের চাহিদার শীর্ষে থালাপাতি বিজয়ের ‘বিস্ট’!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d