প্রথম সপ্তাহে বক্স অফিসে কত আয় করলো আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’?

প্রথম সপ্তাহে বক্স অফিসে

প্রথম সপ্তাহে বক্স অফিসে

সঞ্জয়লীলা বানসালি পরিচালিত আলিয়া ভাটেরর ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি মুক্তির পর দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। আর এই প্রশংসার প্রতিফলন দেখা গেছে সিনেমাটির বক্স অফিস আয়ে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী মুক্তির প্রথম সপ্তাহে বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে এই সিনেমা। প্রথম সপ্তাহে বক্স অফিসে আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৬৬.৫০ কোটি রুপি।

প্রথম তিনদিন বক্স অফিসে দুর্দান্ত শুরু কর সপ্তাহের অন্য দিনগুলোতেও বক্স অফিসে ভালো আয় করেছে বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি। সপ্তাহের শেষদিন অর্থাৎ বৃহস্পতিবার সিনেমাটি আয় করেছে ৫.২৫ থেকে ৫.৫০ কোটি রুপি। সবমিলিয়ে মুক্তির প্রথম সপ্তাহে বক্স অফিসে আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি আয় করেছে ৬৬.৫০ কোটি রুপি। এরমধ্যে মঙ্গলবার ভারতে বিশেষ একটি ছুটির কারনে সিনেমাটি ওইদিন ১০ কোটি রুপি আয় করেছিলো বলে জানা গেছে।

প্রথম সপ্তাহে বক্স অফিসে সিনেমাটি রনবির সিং অভিনীত ‘৮৩’ এর কাছাকাছি ব্যবসা করেছে। তবে ‘৮৩’ সিনেমাটি ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ থেকে বেশী আলোচিত ছিলো এছাড়া রনবির সিং অভিনীত এই সিনেমা ক্রিসমাসের সময়ে মুক্তি পেয়েছিলো। এছাড়া নারী কেন্দ্রিক সিনেমাগুলোর মধ্যে প্রথাম সপ্তাহের আয়ের দিক থেকে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ দ্বিতীয় অবস্থানে রয়েছে। নারী কেন্দ্রিক সিনেমাগুলোর মধ্যে ৬৯ কোটি রুপি আয় করে এই তালিকায় শীর্ষে রয়েছে ‘তনু অয়েডস মনু’।

তবে করোনা মহামারীর কারনে ‘তনু অয়েডস মনু’ সিনেমাটির মুক্তির সময়ের সাথে বর্তমান সময়ের পার্থক্য রয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। প্রেক্ষাগৃহে স্বাভাবিক পরিবেশ বিদ্যমান থাকলে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি আরো বেশী আয় করতে সক্ষম হত বলে জানিয়েছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। এদিকে দ্বিতীয় সপ্তাহেও আলিয়া ভাট অভিনীত সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হবে বলে আশা করছেন নির্মাতারা।

প্রসঙ্গত, গাঙ্গুবাই কাঠিয়াওয়ারিকে মুম্বইয়ের গুন্ডারানি বলা হয়। তিনি পরিচিত মাফিয়া ক্যুইন’ নামে। তাঁর জীবন খুব একটা সোজা পথে কাটেনি। পঁচিশ টাকার বিনিময় স্বামী পতিতা পল্লিতে বিক্রি করে দেয় তাঁকে। তারপর থেকেই জীবনের মোর ঘুরে যায় তাঁর। একজন পতিতা হয়েও মুম্বইয়ের নামিদামি গুন্ডাদের সঙ্গে ওঠাবসা ছিল তাঁর। সেই কাহিনী অবলম্বনেই এই ছবির প্রেক্ষাপট তৈরি হয়েছে।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছেন সঞ্জয় লীলা বানসালি এবং ড. জয়ন্তিলাল গাঢ়া (পেন স্টুডিওস)। সিনেমাটিতে আলিয়া ভাটের পাশাপাশি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন টেলিভিশন অভিনেতা শান্তনু মাহেশ্বরী। আলিয়ার বিপরীতে আফসান চরিত্রে দখা যাবে তাঁকে। এছাড়া আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন।

আরো পড়ুনঃ
প্রথম তিনদিনের আয়ে প্রত্যাশাকে ছাড়িয়ে আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’
দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’
নিজের সিনেমাকে পিছনে ফেলে বক্স আফিসে আলিয়া ভাটের নতুন রেকর্ড

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d