শুরু হলো শাহরুখ খানকে নিয়ে রাজকুমার হিরানির সিনেমার কাজ

শাহরুখ খানকে নিয়ে রাজকুমার

‘জিরো’ সিনেমার পর বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত তিনটি সিনেমার কথা শোনা যাচ্ছে। সিনেমাগুলোর মধ্যে সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমার কাজ শেষ পর্যায়ে রয়েছে। এছাড়া গত বছর শুরু হয়েছে এটলি কুমার পরিচালিত আরো একটি সিনেমার দৃশ্যধারন। এদিকে এই তারকার সবচেয়ে আলোচিত সিনেমা হচ্ছে রাজকুমার হিরানি পরিচালিত নতুন সিনেমা। যদিও সিনেমাটির আনুষ্ঠানিক কোন ঘোষনা পাওয়া যায়নি, সম্প্রতি জানা গেছে শাহরুখ খানকে নিয়ে রাজকুমার হিরানির সিনেমার প্রি-প্রডাকশনের কাজ শুরু হয়েছে।

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী খুব শীগ্রই সিনেমাটির দৃশ্যধারনের কাজ শুরু হবে। একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘সিনেমাটির সেট নির্মানের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। প্রায় চার পাঁচ দিন থেকে ফিল্ম সিটিতে আলোচিত এই সিনেমার সেট নির্মানের কাজ চলছে।‘

জানা গেছে সিনেমাটির সেটটি পাঞ্জাবে নির্মিত হচ্ছে। উত্তর ভারতের একটি চরিত্রের উপর ভিত্তি করে সিনেমাটির গল্প, যেখানে চরিত্রটির বিদেশ সফর দেখা যাবে। কানাডায় অবৈধ অভিবাসনের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। সূত্রটি আরো জানিয়েছে, ‘অবৈধ একজন ভারতীয় অভিবাসীকে কেন্দ্র করে এই সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন শাহরুখ খান।‘

এদিকে কিছুদিন আগেই জানা গেছে সিনেমাটির একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন ভিকি কৌশল। এর আগে রাজকুমার হিরানি পরিচালিত ‘সাঞ্জু’ সিনেমায় দেখা গেছে ভিকি কৌশলকে। এছাড়া আরো জানা গেছে সিনেমাটির একটি চরিত্রে অভিনয় করছেন তাপসী পান্নু। তবে সিনেমাটিতে তাপসীর অভিনয় নিয়ে আনুষ্ঠানিক কোন ঘোষনা পাওয়া যায়নি। তবে গুঞ্জন অনুযায়ী, ইতিমধ্যে তাপসী পান্নুকে চুক্তিবদ্ধ করেছেন সিনেমাটির নির্মাতারা।

প্রসঙ্গত গত বছর থেকেই শোনা যাচ্ছিলো বলিউডের অন্যতম সফল নির্মাতা রাজকুমার হিরানির পরিচালনায় অভিনয় করছেন বলিউড বাদশা। সিনেমাটি নিয়ে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষনা না পাওয়া গেলেও অনেকটাই নিশ্চিত এই সিনেমাটি। জানা গেছে অভিবাসনের পটভূমি নিয়ে নির্মিত হতে যাচ্ছে আলোচিত এই সিনেমা। সিনেমাটির গল্পে ভারত ও কানাডা দুই দেশ মিলিয়ে এক সাধারণ ব্যক্তির জীবনের ঘটনা উঠে আসবে। হিরানি, কনিকা ধিলন এবং অভিজাত জোশির যৌথ চিত্রনাট্যে এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত একসাথে কাজ করতে যাচ্ছেন শাহরুখ খান এবং রাজকুমার হিরানি।

এদিকে কিছুদিন আগে শোনা গেছে সিনেমাটিতে মোট তিনজন অভিনেত্রী থাকছেন। তারা হলেন কাজল, তাপসী পান্নু এবং বিদ্যা বালন। সিনেমাটির গল্পে ভারত ও কানাডা দুই দেশ মিলিয়ে এক সাধারণ ব্যক্তির জীবনের ঘটনা উঠে আসবে। যেখানে শাহরুখের স্ত্রীর চরিত্রে দেখা যাবে কাজলকে। তাপসী পান্নুকে দেখা যাবে একজন সাংবাদিকের চরিত্রে এবং ভারত-কানাডার প্রশাসনিক এক অফিসারের চরিত্রে দেখা যাবে বিদ্যা বালানকে। তবে এ ব্যাপারে নিশ্চিত কোন খবর এখনো জানা যায়নি।

আরো পড়ুনঃ
শাহরুখ খান এবং রাজকুমার হিরানির সিনেমায় থাকছেন ভিকি কৌশল!
নিশ্চিত হলো শাহরুখকে নিয়ে হিরানির সিনেমাঃ শীগ্রই শুরু হচ্ছে শুটিং
শাহরুখ খানের বিপরীতে হিরানির সিনেমা প্রসঙ্গে যা বললেন কাজল!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d