একদিন পর মুক্তি পেয়েও জনের সিনেমার দ্বিগুণ আয় করলো ‘অন্তিম’

একদিন পর মুক্তি

একদিন পর মুক্তি

গত ২৬শে নভেম্বর মুক্তি পেয়েছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘অন্তিমঃ দ্যা ফাইনাল ট্রুথ’। সিনেমাটিতে অভিনয় করেছেন সালমান খান এবং আয়ুশ শর্মা। বক্স অফিসে সিনেমাটি মুখোমুখি হয়েছিলো জন আব্রাহাম অভিনীত ‘সত্যেমে জয়েত ২’ এর সাথে। তবে ‘অন্তিমঃ দ্যা ফাইনাল ট্রুথ’ সিনেমার একদিন আগেই ‘সত্যেমে জয়েত ২’ মুক্তি পেলেও বিশাল ব্যবধানে এগিয়ে আছে সালমান খানের সিনেমাটি। ভারতজুড়ে প্রায় ৩,৫০০ পর্দায় মুক্তি পেয়েছিলো সিনেমাটি। প্রদর্শকরা দুটি সিনেমাই ১:১ ভিত্তিতে প্রদর্শন করেন। বক্স অফিস ইন্ডিয়ার হিসেব অনুযায়ী একদিন পর মুক্তি পেয়েও জনের সিনেমার দ্বিগুণ আয় করেছে সালমান খানের ‘অন্তিম’।

বলিউডের বক্স অফিস সংক্রান্ত অনলাইন সংবাদ মাধ্যম বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, প্রথম তিন দিনে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৮ কোটি রুপি। এরমধ্যে রবিবারের বক্স অফিস আয় সিনেমাটির নিয়ে আশার আলো দেখাচ্ছে নির্মাতাদের। বক্স অফিসে আয়ের হিসেবে মুক্তির প্রথম দিনের (শুক্রবার) তুলনায় তৃতীয় দিনের (রবিবার) আয় বেড়েছে ৭০%। সিনেমাটির প্রধান তারকা আয়ুশ শর্মা হলেও সালমান খানের উপস্থিতির কারনে এই পরিমাণ আয় করতে সক্ষম হয়েছে ‘অন্তিম’।

উক্ত প্রতিবেদন অনুযায়ী সালমান খানের উপস্থিতির কারনেই সিনেমাটির দর্শকদের আগ্রহ তুলনামুলকভাবে বেশী ছিলো। মুক্তির প্রথম তিন দিনের আয়ের তার প্রভাবও দেখা গেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এছাড়া অনেকেরই ধারনা ছিলো সিনেমাটি প্রথমদিনের পর বক্স অফিসে তেমন আয় করতে পারবে না। কিন্তু সমালোচকদের প্রশংসার কারনে সিনেমাটি ধীরে ধীরে দর্শক টানতে সক্ষম হয়েছে এবং পরের দিনগুলোতে ভালো আয় করেছে। প্রাথমিকভাবে ‘অন্তিম’ সিনেমাটি মহারাষ্ট্রে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে। বিশেষ করে নিজাম এবং অন্দ্র প্রদেশে দুর্দান্ত ব্যবসা করেছে এই সিনেমা।

অন্যদিকে, একদিন আগে (নভেম্বর ২৫) মুক্তি পেয়েছিলো জন আব্রাহাম অভিনীত প্রতীক্ষিত সিনেমা ‘সত্যেমে জয়েত ২’। কিন্তু বক্স অফিস আয়ে তার কোন প্রভাব দেখা যায়নি। মুক্তির প্রথম চারদিনে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে মাত্র ৯.৫০ কোটি রুপি। মানে একদিন পর মুক্তি পেয়েও জনের সিনেমার দ্বিগুণ আয় করতে সক্ষম হয়েছে সালমান খানের ‘অন্তিম’। এছাড়া সিনেমাটি নিয়ে দর্শকদের মধ্যেও দেখা গেছে নেগেটিভ প্রতিক্রিয়া। যেখানে ‘অন্তিম’ সিনেমাটির আয় উপরের দিকে সেখানে প্রথম দিনের তুলনায় রবিবার ‘সত্যেমে জয়েত ২’ সিনেমার আয় আরো কম ছিলো বলে জানা গেছে।

প্রসঙ্গত, সালমান খান অভিনীত ‘অন্তিমঃ দ্যা ফাইনাল ট্রুত’ সিনেমাটি ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত মারাঠি ‘মুলশি প্যাটার্ন’ সিনেমার হিন্দি রিমেক। সিনেমাটিতে সালমান খান একজন পুলিশের চরিত্রে অভিনয় করছেন অন্যদিকে আয়ুশ শর্মাকে একজন গ্যাংস্টার চরিত্রে দেখা যাবে। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী সালমান খান এবং মহেশ মাঞ্জরেকার মনে করছেন সিনেমাটিতে আরো কয়েকটি দৃশ্য সংযোজন করা জরুরী। ‘টাইগার ৩’ সিনেমার কাজ শেষে সম্প্রতি মুম্বাইয়ে এসে পৌঁছেছেন সালমান খান। এরপর বিগ বস ১৫ এর দৃশ্যধারনের পাশাপাশি ‘অন্তিম’ সিনেমাটির কয়েকটি গুরুত্বপূর্ন দৃশ্যে অংশ নেন সালমান খান।

অন্যদিকে, মিলাপ মিলান জাভেরি পরিচালিত ‘সত্যেমে জয়েত ২’ সিনেমায় জন আব্রাহামের বিপরীতে অভিনয় করেছেন দিব্যা খোসলা কুমার। সিনেমাটির মাধ্যমে দীর্ঘদিন পর সিনেমার পর্দায় ফিরছেন এই অভিনেত্রী। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে টি-সিরিজ এবং এমি এন্টারটেইনমেন্ট। জন আব্রাহাম এবং দিব্যা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন গৌতমি কাপুর, সাদ রান্ধাওয়া, সাহিল ভেইদ, অনুপ সোনি সহ আরো অনেকে।

আরো পড়ুনঃ
বক্স অফিসের আয়ের হিসেবে প্রথম দিনে এগিয়ে সালমান খানের ‘অন্তিম’
প্রথম সপ্তাহে কত আয় করলো করোনা পরবর্তি বলিউডের আশার আলো ‘সুরিয়াবংশী’?
জন আব্রাহামের সিনেমায় প্রদর্শকদের আগ্রহ বেশীঃ মাঠে নামলেন সালমান খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d