‘সাবাশ মিতু’ সিনেমার পর আরও একটি চমক নিয়ে আসছেন সৃজিত মুখার্জি

‘সাবাশ মিতু’ সিনেমার পর

সম্প্রতি নির্মাতা সৃজিত মুখার্জি শেষ করেছেন তার দ্বিতীয় হিন্দি সিনেমা ‘সাবাশ মিতু’ এর দৃশ্যধারনের কাজ। ভারতের নারী ক্রিকেটার মিথালি রাজের জীবনী নির্ভর এই সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন তাপসী পান্নু। সিনেমাটিতে ভারতের নারী ক্রিকেট দলের অধিনায়কের চরিত্রে দেখা যাবে তাপসীকে। মঙ্গলবার (৯ই নভেম্বর) নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির কাজ শেষ হওয়ার খবরটি জানিয়েছেন এই নির্মাতা। এদিকে জানা গেছে ‘সাবাশ মিতু’ সিনেমার পর আরও একটি চমক নিয়ে আসছেন সৃজিত মুখার্জি।

- Advertisement -

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ‘সাবাশ মিতু’ সিনেমার পর সৃজিত মুখার্জি এবার শুরু করতে যাচ্ছেন তার নতুন সিনেমার কাজ। সৃজিত মুখার্জি পরিচালিত নতুন এই হিন্দি সিনেমাটির নাম ‘শেরদিল’। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করছেন পঙ্কজ ত্রিপাঠি, নীরজ কবি ও সায়ানি গুপ্তা। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের ১৮ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ। সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী, প্রশংসিত এই পরিচালক সম্প্রতি উত্তরবঙ্গের গোরুমারা জাতীয় উদ্যানে একটি গিয়রছিলেন এবং সেখানে ‘শেরদিল’ সিনেমার শুটিং হওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য যে, সৃজিত মুখার্জির ‘শেরদিল’ সিনেমাটির ঘোষনা দেয়া হয়েছিলো ২০১৯ সালে। আর ২০২০ সাল থেকে শুরু হওয়ার কথা ছিলো এই সিনেমার দৃশ্যধারনের কাজ। কিন্তু করোনা মহামারীর কারনে পিছিয়ে যায় সিনেমাটির কাজ। জঙ্গলের মধ্যে টিকে থাকার জন্য মানুষ এবং প্রকৃতির লড়াই নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। নির্মাতা সূত্রে জানা গেছে সিনেমাটির প্রধান চরিত্রের নাম গঙ্গারাম। গঙ্গারাম গ্রামের প্রধান এবং নিজের দারিদ্র্যপীড়িত পরিবারকে রক্ষা করতে স্বেচ্ছায় জঙ্গলে যায়। এরপর জঙ্গলে তার সাথে কি কি ঘটনা ঘটে সেটা নিয়েই এগিয়ে যাবে সিনেমাটির গল্প।

- Advertisement -

স্পোর্টস ভিত্তিক ‘সাবাশ মিতু’ সিনেমার জন্য নিজেকে শারীরিক এবং মানসিকভাবে প্রস্তুত করেছেন তাপসী। কঠিন অনুশীলনের মধ্যে বাঁধা ছিল তার রুটিন। কড়া ডায়েটে নিজেকে রেখেছিলেন। পাশাপাশি মাঠে একজন খেলোয়াড়ের শরীরী মেজাজ, মানসিক গঠন যেমন থাকে, তা পুরোপুরি বজায় রাখার জন্য নিজেকে বাইরের জগত থেকে আলাদা করে নিয়েছেন তাপসী। ভায়াকম১৮ স্টুডিওস প্রযোজিত সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন প্রিয়া আবেন। ভারতীয় নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মিথিলা রাজের প্রেরণামূলক গল্প নিয়ে তৈরি হচ্ছে ‘সাবাশ মিতু’।

প্রসঙ্গত, শুরুতে ‘সাবাশ মিতু’ সিনেমাটির পরিচালক ছিলেন শাহরুখ খান অভিনীত ‘রাইস’ খ্যাত নির্মাতা রাহুল ডুলাকিয়া। করোনার মহামারীতে শিডিউল ওলটপালট হয়ে যাওয়ার কারনে সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন নির্মাতা রাহুল ডুলাকিয়া। চলতি বছরের এপ্রিলে শুরু হয়েছিলো সিনেমাটির দৃশ্যধারনের কাজ কিন্তু করোনার দ্বিতীয় প্রাদুর্ভাবের কারনে বন্ধ হয়ে যায় কাজ। প্রকাশিত খবরে জানা গেছে ‘সাবাশ মিতু’ সিনেমাটির কয়েকটি দৃশ্য ক্রিকেটের বিখ্যাত লর্ডস মাঠে ধারন করা হয়েছে। লর্ডসের মাঠে দৃশ্যধারন করতে পারাকে নিজের স্বপ্নপূরণ হিসেবে আখ্যায়িত করেছেন সৃজিত মুখার্জি।

- Advertisement -

আরো পড়ুনঃ
স্প্যানিশ থ্রিলার সিনেমার হিন্দি রিমেক দিয়ে প্রযোজক হচ্ছেন তাপসী পান্নু
একঝাঁক তরুণ মুখ নিয়ে সৃজিতের কলেজ প্রেমের সিনেমা ‘X=Prem’!
বদলে গেলো পরিচালক: সৃজিত মুখার্জির পরিচালনায় তাপসী পান্নুর ‘সাবাশ মিতু’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ