‘শক্তিমান’ নির্মানের জন্য দক্ষিণের পরিচালকে ভরসা বলিউড প্রযোজকদের!

‘শক্তিমান’ নির্মানের জন্য

‘শক্তিমান’ নির্মানের জন্য

চলতি বছরের ফেব্রুয়ারিতে সনি পিকচার্স ইন্ডিয়া ঘোষণা দিয়েছিলো যে তারা ভারতীয় সুপারহিরো চরিত্র শক্তিমানকে বড় পর্দায় নিয়ে আসবে। ১৯৯৭ থেকে ২০০৫ সাল পর্যন্ত ভারতীয় টিভি পর্দায় রাজত্ব করেছে এই চরিত্রটি। তারপর থেকে, সিনেমাটি নিয়ে অনেকগুলি প্রতিবেদন প্রকাশিত হয়েছে যার মধ্যে নাম ভূমিকায় অভিনয়ের জন্য এগিয়ে থাকা তারকা হিসেবে রণবীর সিং-এর নাম শোনা গিয়েছিলো। সম্প্রতি জানা গেছে ‘শক্তিমান’ নির্মানের জন্য দক্ষিণের পরিচালকের ভরসা করছেন বলিউড প্রযোজকরা।

এর আগে নির্মাতারা ‘শক্তিমান’ ট্রিলজি পরিচালনা করার জন্য ‘আদিপুরুষ’ নির্মাতা ওম রাউতের সাথে যোগাযোগ করেছেন বলে জানা গিয়েছিলো। কিন্তু সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী এই সিনেমা পরিচালনার জন্য দক্ষিণের একজন নির্মাতার কথা বিবেচনা করছেন তারা। বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ‘শক্তিমান’ পরিচালনার জন্য ‘মিন্নাল মুরালি’ খ্যাত নির্মাতা বাসিল জোসেপের সাথে কথা বলছেন সিনেমাটির প্রযোজকরা।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিঙ্কভিলার একটি সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, সিনেমাটির প্রযোজকরা ‘মিন্নাল মুরালি’ সিনেমার পরিচালক বাসিল জোসেফকে এটির পরিচালক হিসাবে নিযুক্ত করার জন্য আলোচনা করছেন। সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের কথা উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘বাসিল ভারতীয় সুপারহিরো সিনেমার জগতের সাথে ভালভাবে পরিচিত এবং নিজে শক্তিমানের একজন বড় ভক্ত। পরিচালক ইতিমধ্যে শক্তিমান টিমের সাথে একাধিকবার দেখা করেছেন এবং সিনেমাটির সাথে যুক্ত হতে আগ্রহ প্রকাশ করেছেন।‘

সূত্রটি আরো জানিয়েছে, ‘প্রযোজকরা বাসিলকে চিত্রনাট্যের নিজস্ব সংস্করণ নিয়ে আসতে বলেছেন। তারা তাদের দৃষ্টিভঙ্গি এবং গল্প বলার সাথে এই নির্মাতার চিন্তা এবং গল্প বলার ধরণের সামঞ্জস্য বিবেচনা করে দেখতে চান। সূত্রটি আরও জানিয়েছে যে, সিনেমাটির চিত্রনাট্যের প্রথম খসড়াটি নিয়ে ঐক্যমতে আসলে প্রয়োজনীয় কাগজপত্র এবং অন্যান্য দিকগুলি চূড়ান্ত করা হবে। সিনেমাটির সাথে সংশ্লিষ্টদের পছন্দসই গুণগতমান অনুসারে সবকিছু চূড়ান্ত করা হবে।

উল্লেখিত সূত্র মতে, ‘শক্তিমান এমন একটি ফ্র্যাঞ্চাইজি যা হিন্দি সিনেমার ধারা পরিবর্তন করার সম্ভাবনা রাখে আর তাই নির্মাতারা তাদের পরিচালকের পছন্দ নিয়ে খুব সতর্কভাবে এগুচ্ছেন। মুকেশ খান্না চরিত্রটিকে একটি ঘরোয়া নাম করে তুলেছেন এবং ধারণাটি হল আজকের দর্শকদের কাছে সুপারহিরোকে পুনরায় পরিচয় করিয়ে দেওয়া। তারা বেশ কয়েকজন শীর্ষ পরিচালকের সাথে কথা বলেছে এবং এখন পর্যন্ত বাসিল জোসেফই সবচেয়ে এগিয়ে রয়েছেন। এই নির্মাতার সাথে প্রযোজকদের সমস্ত আলোচনা ইতিবাচক সাড়া পেয়েছে।‘

এদিকে সিনেমাটিতে অভিনয়ের জন্য এখন পর্যন্ত কোন অভিনেতাকে চূড়ান্ত করা হয়নি। তবে রণবীর সিং এটিতে অভিনয় করতে আগ্রহী এবং তিনি প্রযোজকদের পছন্দের তালিকার শীর্ষে রয়েছেন। রণবীর সম্পর্কে কথা বলতে গিয়ে সূত্রটি বলেছে, ‘তিনি চিত্রনাট্যটি শুনবেন, ফ্র্যাঞ্চাইজির জন্য প্রযোজক এবং পরিচালকদের দৃষ্টিভঙ্গি সম্পর্কে ধারণা পাবেন এবং শুধুমাত্র তখনই সুপারহিরো চরিত্রে অভিনয় করবেন। পর্দায় সুপারহিরোর চরিত্রে অভিনয় করার জন্য এটি অন্যতম বড় সুযোগ, তাই তিনি যাচাই করেই সিদ্ধান্ত নিবেন।‘

উল্লেখ্য যে, বাসিলের ‘মিন্নাল মুরালি’ সিনেমাটি ২০২১ সালে মুক্তি পেয়েছিলো। টোভিনো থমাস এবং গুরু সোমাসুন্দরাম অভিনীত মালায়ালাম ভাষার সুপারহিরো সিনেমা ‘মিন্নাল মুরালি’র গল্প জেসনের জীবনকে ঘীরে আবর্তিত হয়েছে। সিনেমাটির গল্পে দেখা হেচজে একজন তরুণ দর্জি বজ্রপাতের পর সুপার পাওয়ার অর্জন করেন এবং সুপারহিরোতে রূপান্তরিত হন। মুক্তির পর সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো। ‘মিন্নাল মুরালি’ সিনেমার সাফল্যের কারনে বাসিলকে দিয়ে ‘শক্তিমান’ নির্মানের ব্যাপারে আগ্রহী প্রযোজকরা।

প্রসঙ্গত, ‘শক্তিমান’ এখন পর্যন্ত ভারতের সবচেয়ে জনপ্রিয় একটি সুপারহিরো চরিত্র। এদিকে হলিউডে সুপারহিরো নিয়ে সিনেমা নির্মানের জন্য বিশ্বব্যাপী আলোচিত সনি পিকচার্স। বড় পর্দার জন্য ‘শক্তিমান’ নির্মানের মাধ্যমে সনি পিকচার্স ভারতীয় সুপারহিরোর জগতে প্রবেশ করছে সনি। জানা গেছে সিনেমাটির মাঝে আন্তর্জাতিক মান নিশ্চিত করার জন্য লস এঞ্জেলসে অবস্থিত প্রতিষ্ঠানটির সদর দপ্তরের সাহায্য নেয়ার পরিকল্পনা করছে সনি।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ থেকে ‘শক্তিমান’: অপেক্ষায় থাকার মত ছয়টি ভারতীয় ট্রিলজি
বড় পর্দায় ফিরছে ‘শক্তিমান’: প্রধান চরিত্রে থাকছেন একজন বড় তারকা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d