শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সিক্যুয়েলের প্রস্তুতি শুরু করেছেন নির্মতারা

শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা

দীর্ঘ চার বছর পর আগামী বছরের ২৫শে জানুয়ারি নতুন সিনেমা নিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। যশ রাজ ফিল্মসের প্রযোজনায় স্পাই অ্যাকশন থ্রিলার ভিত্তিক এই সিনেমাটির নাম ‘পাঠান’। এখন পর্যন্ত শুধুমাত্র সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করেছে যশ রাজ ফিল্মস। ঘোষণার পর থেকেই আলোচনায় থাকা এই সিনেমাটি নিয়ে দর্শক এবং বলিউড সংশ্লিষ্টদের প্রত্যাশা আকাশচুম্বী। সম্প্রতি জানা গেছে প্রথম পর্ব মুক্তির আগেই শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সিক্যুয়েলের প্রস্তুতি শুরু করেছেন এর নির্মতারা।

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইম অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সিক্যুয়েলের প্রস্তুতি ইতিমধ্যে শুরু করেছেন নির্মাতারা। আগামী বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটিকে ফ্র্যাঞ্ছাইজিতে রূপান্তরের পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে আগেই। সিনেমাটির প্রযোজক আদিত্য চোপড়া এবং তার দল সালমান খানের ‘টাইগার’-এর আদলে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার ফ্র্যাঞ্চাইজি নিয়ে এগিয়ে যেতে চাচ্ছেন। ‘পাঠান’ সিনেমার মাধ্যমে যশ রাজ তাদের স্পাই ইউনিভার্স গঠন করতে যাচ্ছে।

উক্ত সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে আরো জানা গেছে ‘পাঠান’ সিনেমাটির সিল্যুয়েলে আরো নতুন নতুন চরিত্র যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। বর্তমানে সিনেমাটি নির্মানের প্রস্তুতি চলছে। সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের উল্লেখ করে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, ‘পাঠান সিনেমার টিম এর সিক্যুয়েলের চিত্রনাট্য লিখার কাজ শুরু করেছে। এই সিনেমার সিল্যুয়েলটি টাইগার সিক্যুয়েলের মত হতে যাচ্ছে। বিভিন্ন গোপনীয় মিশন নিয়ে টাইগারের মত পাঠানকেও দেশে দেশে ঘুরে বেড়াতে দেখা যাবে।‘

সিদ্ধার্ত অনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমাটির অন্য দুই প্রধান চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। সিনেমাটিতে জন আব্রাহামকে খলনায়কের চরিত্রে দেখা যাবে। আর এই সিনেমায় ‘পাঠান’ এবং ‘টাইগার’ এর ক্রসওভারের মাধ্যমে যশ রাজ ফিল্মস আনুষ্ঠানিকভাবে শুরু করছে তাদের স্পাই ইউনিভার্স। ‘পাঠান’ সিনেমায় যেমন সালমান খান আসবেন অতিথি চরিত্রে, তেমনি ‘টাইগার ৩’ সিনেমায় শাহরুখ খানকে দেখা যাবে একটি অতিথি চরিত্রে।

শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার পরই মুক্তি পাবে সালমান খানের ‘টাইগার ৩’। জানা গেছে সেখানে ‘পাঠান’ সিনেমার গল্প শেষ হবে সেখান থেকেই শুরু হবে সালমান খানের ‘টাইগার ৩’। ‘পাঠান’ সিনেমায় নিজের অংশের কাজ ইতিমধ্যে শেষ করেছেন সালমান খান, তবে ‘টাইগার ৩’ সিনেমায় শাহরুখ খান তার অংশের কাজ এখনো শেষ করনেনি। বর্তমানে এই দুই তারকা তাদের নিজেদের অন্য সিনেমা নিয়ে ব্যস্ত থাকার কারনে কিছুটা পিছিয়ে গেছে এই অংশের কাজ।

সাম্প্রতিক সময়ে সিনেমার সিক্যুয়েল বলিউডে নিয়মিত ঘটান হয়ে দাঁড়িয়েছে। তবে সাধারণত একটি সিনেমা মুক্তির পাওয়ার পর সে সিনেমার বাণিজ্যিক সাফল্য বিবেচনা করে সিল্যুয়েল নির্মানের পরিকল্পনা করা হয়ে থাকে। কিন্তু  শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সিক্যুয়েলের কাজ প্রথম পর্বের মুক্তি আগেই শুরু করেছেন এর নির্মাতারা। এর মাধ্যমে ‘পাঠান’ সিনেমা নিয়ে নির্মাতাদের আত্মবিশ্বাস অনেকটাই স্পষ্ট হয়ে উঠেছে। শাহরুখ খান ভক্তদের জন্য নিঃসন্দেহে খবরটি দারুণ উত্তেজনার বিষয় হয়ে এসেছে।

প্রসঙ্গত, ‘পাঠান’ ছাড়াও আগামী বছর শাহরুখ খান অভিনীত আরো দুটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। ‘পাঠান’ সিনেমার পর ২রা জুন মুক্তি পাবে অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’। সিনেমাটিতে শাহরুখ খানের সাথে আরো অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়ামনি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার সহ আরো অনেকে। এরপর ২০২৩ সালের ক্রিসমাসে মুক্তি পাবে শাহরুখ খানকে নিয়ে রাজকুমার হিরানির সিনেমা ‘ডানকি’। সিনেমাটিতে শাহরুখ খানের সাথে অভিনয় করছেন তাপসী পান্নু।

আরো পড়ুনঃ
‘আদিপুরুষ’ টিজার সমালোচনায় ফিরে ফিরে আসছে ‘রা ওয়ান’ ভিএফএক্স
আসন্ন সিনেমায় অ্যাকশন অবতারে আসছেন বলিউডের যে ছয় অভিনেত্রী
অ্যাটলির হাত ধরে বড় পর্দায় একসাথে উত্তর-দক্ষিনের শীর্ষ দুই সুপারস্টার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d