এবার স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পেওনস’ এর হিন্দি রিমেকে আমির খান

হিন্দি রিমেকে আমির খান

বলিউড সুপারস্টার আমির খান সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘লাল সিং চাড্ডা’ ছিলো হলিউডের কাল্ট ক্ল্যাসিক ‘ফরেস্ট গাম্প’ সিনেমার হিন্দি রিমেক। চলতি বছরের ১১ই আগস্ট মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। এরপর নতুন সিনেমার কাজ শুরু আগে কিছু সময় ছুটি নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন এই অভিনেতা। জানা গেছে তার পরবর্তি সিনেমাটিও হতে যাচ্ছে বিদেশী সিনেমা হিন্দি সংক্রন। খবরে প্রকাশ এবার স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পেওনস’ এর হিন্দি রিমেকে আমির খান অভিনয় করছেন।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পেওনস’ এর হিন্দি রিমেকে আমির খান অভিনয় করতে যাচ্ছেন। সিনেমাটি পরিচালনা করছেন ‘শুভ মঙ্গল সাবধান’ খ্যাত নির্মাতা আরএস প্রসন্ন। যদিও সিনেমাটির আনুষ্ঠানিক কোন ঘোষণা এখনো পাওয়া যায়নি আমির খানের নতুন এই সিনেমাটি নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কিছু সূত্র। গুজব অনুযায়ী সিনেমাটিতে আমির খানের বিপরীতে অভিনয়ের জন্য আনুশকা শর্মার সাথে যোগাযোগ করছেন নির্মাতারা। সম্প্রতি সিনেমাটি নিয়ে জানা গেছে নতুন খবর।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিপিং মুনের একটি প্রতিবেদন অনুসারে, নির্মাতারা প্রকল্পটির প্রাক-প্রোডাকশন শুরু করেছেন। এছাড়া সিনেমাটির দৃশ্যধারনের জন্য ছয় মাসের একটি সময়সূচী চূড়ান্ত করা হয়েছে বলেও জানা গেছে। সনি পিকচার্স ইন্ডিয়া দ্বারা প্রযোজিত সিনেমাটির নির্মাতারা বর্তমানে লোকেশন, শিপ্লী-কুশলী এবং এর অন্যান্য দিক চূড়ান্ত করতে ব্যস্ত সময় পার করছেন। সবকিছু ঠিক থাকলে আগামী জানুয়ারি থেকে শুরু হবে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

এছাড়া আমির খান অভিনীত নতুন সিনেমাটি ব্যাপারে নতুন খবর জানা গেছে। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সিনেমাটির সঙ্গীত পরিচালনা করছেন শঙ্কর-এহসান-লয়। এর মাধ্যে এই সঙ্গীত জুটির সাথে তৃতীয়বারের মত কাজ করতে যাচ্ছেন বলিউড সুপারস্টার আমির খান। এর আগে আমির খানের ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিল চাহতা হ্যায়’ এবং ২০০৭ সালের ‘তারে জমিন পার’ সিনেমাগুলোর সঙ্গীত পরিচালনা করেছিলেন। আর এটি আমির খানের টানা দ্বিতীয় রিমেক সিনেমা হতে যাচ্ছে।

স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পেওনস’ এর হিন্দি রিমেকটি পাঞ্জাবের প্রেক্ষাপটে নির্মিত হতে যাচ্ছে। সিনেমাটিতে আমির খান একজন জেদী এবং গরম মাথার অপ্রাপ্তবয়স্ক লিগ বাস্কেটবল কোচের ভূমিকায় অভিনয় করবেন যাকে কমিউনিটি সার্ভিসের জন্য সাজা দেওয়া হয়েছে এবং একটি বিশেষ অলিম্পিক দলকে প্রশিক্ষণ দিতে বাধ্য করা হয়েছে। এই দলের খেলোয়াড়দের শেখার ব্যাপারে অনেক অক্ষমতা রয়েছে। আরএস প্রসন্ন ভারতের সংবেদনশীলতা অনুসারে চিত্রনাট্যটি রূপান্তরিত করেছেন এবং উন্নয়ন প্রতিবন্ধী খেলোয়াড়দের গল্প অনুসারে এটি লিখেছেন।

উল্লেখিত সিনেমাটি স্প্যানিশ ‘ক্যাম্পেওনস’ এর অফিসিয়াল রিমেক হতে যাচ্ছে। ক্যাম্পেওনস (মানে চ্যাম্পিয়নস) বাস্কেটবলের পটভূমিতে তৈরি একটি স্পোর্টস কমেডি-ড্রামা। সিনেমাটিতে অন্যান্য বিভিন্ন চরিত্রে অভিনয় করেছিলেন জাভিয়ের গুতেরেস, জোসে ডি লুনা, গ্লোরিয়া রামোস, রবার্তো চিনচিলা, অ্যাথেনিয়া মাতা, লুইসা গাভাসা, মারিয়ানো লোরেন্তে, ড্যানিয়েল ফ্রেয়ার এবং জুয়ান মার্গালো। জাভিয়ের ফেসার পরিচালিত এই সিনেমাটি তার মুক্তির বছরের সবচেয়ে বড় জাতীয় বক্স অফিস হিট হিসেবে আবির্ভুত হয়েছিলো।

প্রসঙ্গত, আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি বক্স অফিসে পুরোপুরি ব্যর্থ হয়েছে। বিগ বাজেটের এই সিনেমাটি বলিউডের ইতিহাসের অন্যতম বড় ডিজাস্টার হিসেবে আবির্ভুত হয়েছে। ‘লাল সিং চাড্ডা’ সিনেমার মাধ্যমে বক্স অফিসে টানা দুইটি ফ্লপ সিনেমা উপহার দিলেন বলিউডের এই তারকা। এর আগে ২০১৮ সালের দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত আমির খান অভিনীত বিগ বাজেটের সিনেমা ‘থাগ অফ হিন্দুস্থান’ও ফল্প হয়েছিলো। প্রথম দিনে রেকর্ড শুরুর পরও দর্শক এবং সমালোচকদের নেতিবাচক প্রতিক্রিয়ার কারনে সিনেমাটি ভালো আয় করতে ব্যর্থ হয়েছিলো।

আরো পড়ুনঃ
শাহরুখ খানের সঙ্গে সম্ভাব্য সিনেমা প্রসঙ্গে যা বললেন মধুর ভান্ডারকার
‘মহাভারত’ নির্মান করছেন ফিরোজ নাদিওয়ালাঃ বাজেট ৭০০ কোটি রুপি
পিছিয়ে গেলো কঙ্গনা রানাউত অভিনীত ‘তেজাস’ সিনেমার মুক্তি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d