পিছিয়ে গেলো কঙ্গনা রানাউত অভিনীত ‘তেজাস’ সিনেমার মুক্তি

কঙ্গনা রানাউত অভিনীত ‘তেজাস’

কঙ্গনা রানাউত অভিনীত ‘তেজাস’

বলিউডের স্বঘোষিত লেডি সুপারস্টার কঙ্গনা রানাউত অভিনীত ‘তেজাস’ সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে। ভারতের বিমানবাহিনীর পাইলট তেজাস গিলের জীবনের উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন এই অভিনেত্রী। সিনেমাটির আগামী ৫ই অক্টোবর ২০২২-এ দশেরায় মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ্য থেকে সর্বশেষ ঘোষণা অনুযায়ী পিছিয়ে গেলো কঙ্গনা রানাউত অভিনীত ‘তেজাস’ সিনেমার মুক্তি।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী পূর্ব ঘোষিত তারিখে মুক্তি পাচ্ছে না কঙ্গনা রানাউত অভিনীত বিগ বাজেটের এই সিনেমাটি। প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে সর্বেশ মেওয়ারা পরিচালিত কঙ্গনা রানাউত অভিনীত ‘তেজাস’ সিনেমাটির মুক্তি পিছিয়ে যাচ্ছে। নতুন পরিকল্পনা অনুযায়ী চলতি বছরের ডিসেম্বর বা আগামী বছরের জানুয়ারিতে মুক্তি পাবে এই সিনেমাটি। তবে সিনেমাটির মুক্তির নির্দিষ্ট তারিখ এখনো জানা যায়নি।

একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে ‘তেজাস অক্টোবরে মুক্তি পাওয়ার কথা ছিল। যাইহোক, যেহেতু সিনেমাটি খুব ভারী মাত্রার ভিএফএক্স নির্ভর হতে যাচ্ছে, সেখানে এখনও বেশ কিছু কাজ বাকি আছে। তবে সিনেমাটির বাকী কাজ শেষ করতে এখনও খুব একটা সময় লাগবে না। তাই তড়িঘড়ি করে অবশিষ্ট কাজ করা এড়াতে, মুক্তির তারিখ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই মুহূর্তে নির্মাতারা ডিসেম্বর ২০২২ বা জানুয়ারী ২০২৩-এ মুক্তির দিকে নজর দিচ্ছেন।‘

সশস্ত্র বাহিনীতে ভারতের সাহসী মানুষদের সম্মান প্রদর্শনের নিমিত্তে নির্মানাধীন ‘তেজাস’ সিনেমাটি লিখেছেন এবং পরিচালনা করেছেন সর্বেশ মেওয়ারা। সিনেমাটিতে তেজাস গিলে ভূমিকায় অভিনয় করছেন কঙ্গনা রানাউত। সিনেমাটিতে এমন একটি গল্প দেখানো হবে যা ভারতীয় সশস্ত্র বাহিনীর সাহসী সৈন্যদের অনুপ্রাণিত এবং গর্বিত করবে। দেশকে সুরক্ষিত রাখতে সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রকে বেশ কয়েকটি চ্যালেঞ্জের মুখোমুখি হতে দেখা যাবে।

জানা গেছে একজন সাহসী এবং প্রচণ্ড ফাইটার পাইলটের গল্প উঠে আসবে এই সিনেমায়। সিনেমাটি ভারতীয় বিমানবাহিনীর ইতিহাসের যুগান্তকারী একটি ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হচ্ছে। ২০১৬ সালে নারীদের যুদ্ধের ভূমিকায় অন্তর্ভুক্ত করার জন্য দেশের প্রথম প্রতিরক্ষা বাহিনী হয়ে ওঠে। দেশকে নিরাপদ রাখার প্রচেষ্টায় ভারতীয় বিমানবাহিনীর নেওয়া সবচেয়ে চ্যালেঞ্জিং যুদ্ধ মিশনের সাথে দর্শকদের পরিচয় করিয়ে দিবে রানাউত অভিনীত ‘তেজাস’ সিনেমাটি।

এদিকে আগামী ডিসেম্বর এবং জানুয়ারিতে মুক্তির অপেক্ষায় রয়েছে বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমা। এই দুই মাসে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘সার্কাস’, ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’, ‘গানপথ পার্ট-১’, ‘কিসি কা ভাই কিসি কা জান’, ‘মেরি ক্রিসমাস’, ‘আদিপুরুষ’, ‘পাঠান’ এবং ‘তেহরান’। ডিসেম্বর ২০২২ বা জানুয়ারি ২০২৩-এ মুক্তি মাধ্যমে ‘তেজাস’ এই সিনেমাগুলোর মধ্যে যেকোনটির সাথে বক্স অফিস লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে।

প্রসঙ্গত, চলতি বছরের মাঝামাঝি কঙ্গনা রানাউত অভিনীত ‘ধাকড়’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো। লেডি অ্যাকশনধর্মী এই সিনেমাটিতে কঙ্গনা রানাউতকে একজন নারী গোয়েন্দা চরিত্রে দেখা গেছে। সিনেমাটিতে খলনায়ক চরিত্রে ছিলেন অর্জুন রামপাল। মুক্তির সিনেমাটি বলিউডের ইতিহাসের অন্যতম বড় ডিজাস্টার হিসেবে আবর্ভুত হয়েছে। ৮০ কোটি রুপি বাজেটে নির্মিত এই সিনেমাটি বক্স অফিসে ৫ কোটির রুপিরও কম আয় করেছিলো। প্রেক্ষাগৃহে সিনেমাটি মুখ থুবড়ে পরার পর কোন ওটিটি প্লাটফর্ম সিনেমাটি কিনতে রাজী হয়নি বলে জানা গেছে।

আরো পড়ুনঃ
‘আশিকি ৩’ সিনেমায় কার্তিক আরিয়ানঃ পরিচালনা করছেন অনুরাগ বসু
বাতিল হয়ে যাওয়া বলিউডের বড় বাজেটের কয়েকটি সম্ভাবনাময়ী সিনেমা!
‘পাঠান’ ক্লাইম্যাক্সে শার্টবিহীন লড়াইয়ে শাহরুখ খান এবং জন আব্রাহাম

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d