‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের প্রস্তাব ফিরিয়ে দিলেন হৃত্বিক রোশন

‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের

‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের

আসছে ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রনবীর কাপুর এবং আলিয়া ভাট। পৌরনিক গল্পের এই সিনেমাটিতে শিভ এবং ঈশার যাত্রা নিয়ে নির্মিত হয়েছে। তিন পর্বে নির্মিতব্য এই সিনেমাটির প্রথম পর্বের নাম ‘শিভা স্টোরি’। অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার দ্বিতীয় পর্বটি নির্মিত হতে যাচ্ছে ‘দেব’ চরিত্রকে কেন্দ্র করে। সম্প্রতি জানা গেছে ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের প্রস্তাব দেয়া হয়েছিলো হৃত্বিক রোশনকে, কিন্তু সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই তারকা।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বটি মহাদেব এবং পার্বতীকে কেন্দ্র করে নির্মিত হতে যাচ্ছে। শিভ এবং ঈশার পর অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার সিক্যুয়েলে মহাদেব এবং পার্বতীর যাত্রা উঠে আসবে। আর দুই চরিত্রের জন্য হৃত্বিক রোশন এবং দীপিকা পাড়ুকোনকে বিবেচনা করছেন এই নির্মাতা। সম্প্রতি মহাদেব চরিত্রে অভিনয়ের প্রস্তাব নিয়ে হৃত্বিক রোশনের সাথে দেখাও করেছিলেনন অয়ন মুখার্জি। কিন্তু সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘হৃতিক ইতিমধ্যেই দুটি উচ্চ মাত্রার ভিজ্যুয়াল এফেক্ট নির্ভর সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। সিনেমাগুলো হচ্ছে কৃষ ৪ এবং রামায়ণ৷ তিনি অনুভব করেছিলেন যে ব্রহ্মাস্ত্র ২ করার অর্থ আরেকটি ভারী মাত্রার ভিএফএক্স সম্পন্ন সিনেমায় অনেক বেশি সময় বিনিয়োগ করা হবে৷ এই দশকে তিনি আরও বেশী সিনেমা করতে চান এবং তিনি এই তিনটি স্বপ্নের প্রকল্পের জন্য পরবর্তী ৭ বছর ব্যয় করতে চান না। তিনি অয়ন এবং করনকে তার চিন্তা জানিয়েছিলেন এবং বিনয়ের সাথে প্রস্তাবটি ছেড়ে দেন।‘

‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের দেব চরিত্রে অভিনয়ের প্রস্তাব হৃত্বিক রোশন ফিরিয়ে দেয়ার পর, দলটি এখন অন্য একজন অভিনেতা খুঁজছে। এটি এমন একটি ভূমিকা যার জন্য একটি নির্দিষ্ট অবয়ব প্রয়োজন। তাই এই চরিত্রের জন্য ‘ব্রহ্মাস্ত্র’ দলের পরবর্তী সেরা বাজি কে তা দেখার অপেক্ষায় সংশ্লিষ্টরা। ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের প্রস্তাব হৃত্বিক রোশন ফিরিয়ে দেয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেলেও পার্বতী চরিত্রে দীপিকার অভিনয়ের বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

একঝাক তারকাদের নিয়ে নির্মিত অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি ঘোষণার পর থেকেই আলোচনায়। ২০১৮ সালে কাজ শুরুর পর করোনা মহামারী সহ বিভিন্ন কারনে সিনেমাটির প্রথম পর্বের নির্মান শেষ হতে সময় লেগেছে ৪ বছর। অবশেষে সবার প্রতীক্ষার অবসান ঘটিয়ে প্রকাশ করা হলো সিনেমাটির প্রথম পর্ব ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ানঃ শিব’ এর ট্রেলার। প্রকাশের পর থেকেই দর্শকদের মাঝে দেখা গেছে উত্তেজনা। তারকাদের পাশাপাশি সিনেমাটির ভিএফএক্স ছিলো চোখে পরার মত।

পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। প্রকাশিত খবর অনুযায়ী, একজন বৈজ্ঞানিক চরিত্রে দেখা যাবে বলিউড বাদশাকে। শাহরুখ খানকে ধোঁকা দিয়ে ‘ব্রহ্মাস্ত্র’ চুরি করে নিবে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়।

প্রসঙ্গত, হৃত্বিক রোশন অভিনীত ‘বিক্রম ভেধা’ সিনেমাটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। কিছুদিন আগেই প্রকাশ করা হয়েছে সিনেমাটির টিজার। প্রকাশিত টিজারে হৃত্বিক রোশনের লুক এবং অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন দর্শকরা। এদিকে হৃত্বিক রোশন শীগ্রই শুরু করবেন সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘ফাইটার’ সিনেমার কাজ। সিনেমাটিতে হৃত্বিক রোশনের বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। এছাড়া এই তারকার ‘কৃষ ৪’, ‘ওয়ার ২’ এবং ‘রামায়ণ’ সিনেমাগুলোতে অভিনয়ের কথা রয়েছে।

আরো পড়ুনঃ
বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’
‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার সিক্যুয়েলে হৃত্বিক রোশন এবং দীপিকা পাড়ুকোন!
‘ব্রহ্মাস্ত্র’ ট্রেলার: জেনে নিন সিনেমাটির প্রধান ৫টি চরিত্র সম্পর্কে বিস্তারিত

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d