মেগা বাজেটের ‘ফাইটার’ সিনেমার জন্য প্রস্তুতি শুরু করেছেন হৃত্বিক রোশন

মেগা বাজেটের 'ফাইটার'

মেগা বাজেটের 'ফাইটার'

যখন অধ্যবসায় এবং কাজে একাগ্রতার কথা আসে, তখন বলিউড সুপারস্টার হৃত্বিক রোশন উদ্যমী অভিনেতার মধ্যে অন্যতম। যদিও হৃত্বিক  মানসিকভাবে মানিয়ে নেওয়ার জন্য পরিচিত, অভিনেতা চরিত্রের প্রয়োজনীয়তার উপর নির্ভর করে ভয়ঙ্কর শারীরিক পরিবর্তনের মধ্য দিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। খুব শীগ্রই হৃত্বিক রোশন তার নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। জানা গেছে মেগা বাজেটের ‘ফাইটার’ নামের এই সিনেমার জন্য প্রস্তুতি ইতিমধ্যে শুরু করেছেন হৃত্বিক রোশন।

সম্প্রতি একটি ভারতীয় সংবাদ মাধ্যমের সাথে এ প্রসঙ্গে আলাপ করেন হৃত্বিক রোশন। মেগা বাজেটের ‘ফাইটার’ সিনেমার জন্য নিজের শারীরিক পরিবর্তন নিশ্চিত করতে কঠিন প্রস্তুতির কথা জানা এই তারকা। ‘ফাইটার’ সিনেমাটি একটি অ্যাকশন সিনেমা হতে যাচ্ছে, যার জন্য হৃত্বিক রোশনকে তার শারীরিক গঠনে বেশ ভালো পরিবর্তন নিয়ে আসতে হবে বলে জানিয়েছেন তিনি। আর সে লক্ষ্যে ইতিমধ্যে প্রস্তুতি শুরুর বিষয়টিও নিশ্চিত করেছেন বলিউডের গ্রিক দেবতা।

এ প্রসঙ্গে হৃত্বিক রোশন বলেন, ‘আমি আমার পরবর্তি সিনেমা ফাইটার-এর জন্য প্রস্তুতি নিচ্ছি। এটি ১২ মাসের শারীরিক গঠন পরিবর্তনের প্রক্রিয়া হতে যাচ্ছে। এই ধরনের যেকোন প্রস্তুতিতে আমি সাধারণত এই সময়ই মেনে চলি। সে হিসেবে আগামী ৯ই নভেম্বর আমি এখনকার তুলনায় আরো অনেক হালকা শারীরিক গঠন নিশ্চিত করতে যাচ্ছি।‘ প্রকাশিত কিছু প্রতিবেদন অনুযায়ী সর্বশেষ প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি বিশ্বের বিভিন্ন লোকেশনে দৃশ্যায়িত হবে এই সিনেমা।

মেগা বাজেটের ‘ফাইটার’ সিনেমায় নতুন রুপে হাজির হতে যাচ্ছেন বলিউড সুপারস্টার হৃত্বিক রোশন। এই ১২ সপ্তাহের রূপান্তর প্রক্রিয়া ইতিমধ্যে শুরু করেছেন তিনি। ‘ফাইটার’ সিনেমার জন্য তার নতুন এই চেহারা অর্জনের জন্য ৯ই নভেম্বরকে তার লক্ষ্য অর্জনের সময়সীমা হিসাবে চিহ্নিত করেছেন। সিদ্ধার্ত অনন্দ পরিচালিত এই সিনেমাটিতে হৃত্বিক রোশনে বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। এর মাধ্যমে প্রথমবারের মত জুটি হয়ে বড় পর্দায় হাজির হচ্ছেন জনপ্রিয় এই দুই তারকা।

জানা গেছে ভারতের প্রথম এরিয়াল অ্যাকশন সিনেমা হতে যাচ্ছে ‘ফাইটার’। সিনেমাটি প্রসঙ্গে প্রয়োজক অজিত বলেন, ‘একটি এরিয়াল অ্যাকশন সিনেমা দর্শকদের জন্য অসাধারণ অভিজ্ঞতা নিশ্চিত করবে। এটি এর আগে ভারতে কখনো হয়নি। টপ গান এর একজন ভক্ত হিসেবে ভারতকে কেন্দ্র করে এরিয়েল অ্যাকশন ভিত্তিক একটি চিত্রনাট্যের খোঁজ করছিলাম। ফাইটার হচ্ছে তার ফসল। সিদ্ধার্ত আনন্দ এই ধরনটাকে বুঝে এবং একটি নিজস্ব ভাষা নিয়ে দর্শকদের জন্য সিনেমা নির্মান করে থাকে।‘

প্রসঙ্গত, ‘ফাইটার’ সিনেমাটি ২০২৩ সালের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু এই সময়ে ‘পাঠান’ সিনেমাটি মুক্তির ঘোষনার মাধ্যমে সেই সম্ভাবনা উড়িয়ে দিলো যশ রাজ ফিল্মস। নতুন তারিখ হিসেবে আগামী গান্ধী জয়ন্তীতে সিনেমাটি মুক্তির চিন্তা করছেন নির্মাতারা। উল্লেখ্য যে, এর আগে সিদ্ধার্ত আনন্দ পরিচালিত হৃত্বিক  অভিনীত ‘ওয়ার’ এবং ‘ব্যাং ব্যাং’ সিনেমা দুটিও গান্ধী জয়ন্তীতে মুক্তি পেয়েছিলো।

উল্লেখ্য যে, হৃত্বিক রোশন অভিনীত নতুন সিনেমা ‘বিক্রম ভেধা’ বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। তামিল আলোচিত সিনেমা ‘বিক্রম ভেদা’ এর হিন্দি সংস্করণটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন হৃত্বিক রোশন এবং সাইফ আলি খান। ‘বিক্রম ভেধা’ সিনেমাটির এই হিন্দি সংস্করনটি যৌথভাবে পরিচালনা করছেন নির্মাতা জুটি পুষ্কার এবং গায়ত্রী। তামিল সিনেমাটিও পরিচালনা করেছিলেন এই যুগল পরিচালক। আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি।

আরো পড়ুনঃ
ফাইটার বনাম সালারঃ এবার বক্স অফিসে মুখোমুখি হৃত্বিক এবং প্রভাস
সেপ্টেম্বরে শুরু হচ্ছে ‘ফাইটার’: আগামী বছরের গান্ধী জয়ন্তীতে মুক্তি!
ভারতের প্রথম এরিয়াল অ্যাকশন সিনেমা হৃতিক ও দীপিকা অভিনীত ‘ফাইটার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d