জানা গেলো সানি দেওল এবং দুলকার সালমান অভিনীত ‘চুপ’ মুক্তির তারিখ

‘চুপ’ মুক্তির তারিখ

‘চুপ’ মুক্তির তারিখ

গল্প বলার মধ্যে মৌলিকতার এবং এর সাথে বাণিজ্যিক বিন্যাসে গল্পকে স্বতন্ত্রভাবে উপস্থাপনের জন্য নির্মাতা আর বাল্কি সুপরিচিত। এই পরিচালকের ‘চুপ’ নামের একটি উচ্চাভিলাষী সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। তবে সিনেমাটি নিয়ে উচ্চাকাঙ্ক্ষা বড় বাজেটের পরিপ্রেক্ষিতে নয়, এই নির্মাতার চিন্তার মাপকাঠিতে। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সানি দেওল এবং দুলকার সালমান। সম্প্রতি ‘চুপ’ মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে নির্মাতাদের পক্ষ্য থেকে।

সর্বশেষ ঘোষণা অনুযায়ী সানি দেওল এবং দুলকার সালমান অভিনীত ‘চুপ’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৩শে সেপ্টেম্বর। জানা গেছে রোমান্টিক সাইকোপ্যাথ থ্রিলারধর্মী এই সিনেমাটি আর বাল্কি ‘চিনি কম’ এর পরেই নির্মান করতে চেয়েছিলেন। কিন্তু সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য চূড়ান্ত করতে প্রত্যাশার চেয়ে বেশী সময় লেগেছে। সম্প্রতি একটি মোশন পোষ্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটি মুক্তির তারিখ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন নির্মাতারা।

সিনেমাটি প্রসঙ্গে আর বাল্কি বলেন, ‘চুপ একাধিক কারণে বিশেষ। আমার জন্য, সবচেয়ে বড় কারণ হল এর মাধ্যমে একজন সঙ্গীত রচয়িতা হিসেবে অমিতাভ বচ্চনের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ হতে যাচ্ছে। অমিতজি চুপকে দেখেছিলেন এবং তার পিয়ানোতে একটি সহজাত মূল সুর বাজালেন। এটি ছিল চলচ্চিত্রের প্রতি তার অনুভূতি প্রকাশ করার, শ্রদ্ধা জানানোর উপায়। অমিতাভ বচ্চনের সংবেদনশীলতাকে হারাতে পারে এমন কোন শিল্পী আছে বলে আমি মনে করিনা এবং চুপ তারই স্পর্শ পাচ্ছে!!!’

তারকাবহুল এই সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সানি দেওল, মালয়ালাম সুপারস্টার দুলকার সালমান, শ্রেয়া ধনোয়ানথারি এবং পূজা ভাট। পূজা ভাট সম্প্রতি ‘বোম্বে বেগম’র মাধ্যমে বিশাল প্রত্যাবর্তন করেছেন। আর বাল্কি পরিচালিত এই সিনেমাটি প্রযোজনা করেছেন রাকেশ ঝুনঝুনওয়ালা, অনিল নাইডু, ডক্টর জয়ন্তীলাল গাদা (পেন স্টুডিও) এবং গৌরী শিন্ডে। আর বাল্কির গল্পে সিনেমাটির চিত্রনাট্য এবং সংলাপ রচনা করেছেন যৌথভাবে আর বাল্কি, সমালোচক-লেখক রাজা সেন এবং ঋষি বিরমানি।

পেন স্টুডিও-এর ডক্টর জয়ন্তীলাল গাড়ার উপস্থাপনায় সিনেমাটির সর্বভারতীয় বিতরনের দায়িত্বে আছে পেন মারুধর। বিশাল সিনহার ফটোগ্রাফিতে এই সিনেমার সঙ্গীত পরিচালকরা হলেন এস ডি বর্মণ, অমিত ত্রিবেদী, স্নেহা খানওয়ালকার এবং আমান পান্ত। গানের কথা লিখেছেন সাহির লুধিয়ানভি, কাইফি আজমি, স্বানন্দ কিরকিরে। আর সহ-প্রযোজক হিসেবে আছেন প্রণব কাপাডিয়া এবং অনিরুদ্ধ শর্মা।

সানি দেওল এবং দুলকার সালমান অভিনীত ‘চুপ’ সিনেমাটির আগে নির্মাতা আর বাল্কি ‘চিনি কম’, ‘পা’ এবং ‘পেডম্যান’ নামে তিনটি সিনেমা পরিচালনা করেছিলেন। সামাজিক বার্তা নির্ভর সিনেমাগুলোর পর আর বাল্কি প্রথম বারের মত নির্মান করতে যাচ্ছেন থ্রিলার সিনেমা। এই সিনেমাটির অন্যতম প্রধান বিশেষত্ব হচ্ছে বলিউডের অ্যাকশন তারকা সানি দেওল এবং দুলকার সালমানের একসাথে অভিনয়। সেই সাথে আমিতাভ বচ্চনের সঙ্গীত দর্শকদের জন্য নতুন অভিজ্ঞতা নিয়ে আসছে।

প্রসঙ্গত, আর বাল্কির ‘চুপ’ সিনেমার মাধ্যমে দীর্ঘ বিরতির পর বড় পর্দায় ফিরছেন বলিউডের একসময়ের জনপ্রিয় অ্যাকশন সুপারস্টার সানি দেওল। এছাড়া এই তারকার ‘গাদার ২’ সিনেমাটিও নির্মানাধীন রয়েছে। অন্যদিকে দুলকার সালমান অভিনীত ‘সীতা রাম’ বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে। এছাড়া দুলকার সালমান অভিনীত আরো কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

আরো পড়ুনঃ
আশির দশকের চার অ্যাকশন তারকাকে নিয়ে আসছে বলিউড ধামাকা ‘বাপ’
দুলকার সালমান অভিনীত নির্মানাধীন নতুন ৫টি সিনেমার সর্বশেষ খবরাখবর

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d