শাহরুখ খানকে ভারতের সবচেয়ে বড় আইকনিক তারকা বললেন আমির

শাহরুখ খানকে ভারতের

আগামী ১১ই আগস্ট মুক্তি পেতে যাচ্ছে বলিউড সুপারস্টার আমির খান অভিনীত সিনেমা ‘লাল সিং চাড্ডা’। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘থাগ অফ হিন্দুস্থান’ সিনেমার চার বছর পর বড় পর্দায় ফিরছেন এই বলিউড তারকা। সিনেমাটির ট্রেলার সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। তবে সিনেমাটির ট্রেলারে অনেকগুলো জিনিস এখনো দর্শকদের জন্য সারপ্রাইজ হিসেবে রাখা হয়েছে। আড়ালে রাখা এই সারপ্রাইজগুলোর মধ্যে একটি হচ্ছে সিনেমাটিতে শাহরুখ খানের উপস্থিতি।

- Advertisement -

আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির খবর প্রকাশ্যে আসার পর থেকেই সিনেমাটিতে শাহরুখ খানের উপস্থিতি নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। বেশ কয়েকটি সংবাদ মাধ্যমটি বিষয়টি নিশ্চিত করলেও আনুষ্ঠানিকভাবে এর কোন নিশ্চয়তা পাওয়া যায়নি। অবশেষে খবরটি নিশ্চিত করলেন সিনেমাটির প্রধান তারকা আমির খান। সেই সাথে শাহরুখ খানকে ভারতের সবচেয়ে বড় আইকনিক তারকা হিসেবে চিহ্নিতও করেছেন আমির খান।

‘লাল সিং চাড্ডা’ সিনেমার প্রচারণার সময় পশ্চিমা একজন সাংবাদিকের প্রশ্নের উত্তরে এই কথা বলেন আমির খান। সিনেমাটিতে অভিনয়ের জন্য শাহরুখ খানকে কিভাবে রাজী করালেন জানতে চাইলে শাহরুখ খানকে বন্ধু উল্লেখ করে আমির খান বলেন, ‘আমেরিকায় এলভিস (প্রিসলি) যা প্রতিনিধিত্ব করেছিল ভারতে তার প্রতিনিধিত্ব করতে পারে এমন একজনকে আমার দরকার ছিল। আমার ভারতের সবচেয়ে বড় আইকনিক তারকা দরকার, তাই আমি তোমার কাছে এসেছি (হাসি)। তিনি সত্যিই অসাধারণ ছিলেন এবং সাথে সাথে হ্যাঁ বলেছিলেন।‘

- Advertisement -

আমির খানের এই বক্তব্য সিনেমায় শাহরুখ খানের উপস্থিতি নিয়ে কৌতূহল আরও বাড়িয়ে দিয়েছে। ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি ১৯৯৪ সালের হলিউড কাল্ট ক্ল্যাসিক ‘ফরেস্ট গাম্প’ সিনেমার অফিসিয়াল রিমেক। মূল সিনেমাটিতে ফরেস্টের মাকে একটি বোর্ডিং হাউস চালাতে দেখানো হয়েছে যেখানে প্রায়শই অনেক পর্যটক আসেন। এরমধ্যে একজন পর্যটক হলেন এলভিস প্রিসলি। আমির খানের বক্তব্য থেকে মনে হচ্ছে এই চরিত্রে শাহরুখ খানকে দেখা যাবে।

এলভিস প্রিসলি তার একটি বিশেষ নাচের জন্য আমেরিকার দর্শক বিশেষ করে মহিলাদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয় ছিলেন। মজার ব্যাপার হল, ‘ফরেস্ট গাম্প’ সিনেমায় দেখা যায় যে, এলভিস তরুণ ফরেস্টের কাছ থেকে এই নাচের ধারণা পেয়েছিলেন! ‘লাল সিং চাড্ডা’ সিনেমায় শাহরুখ খানের ভূমিকা কী এবং প্রধান নায়ক তাকে কোনোভাবে প্রভাবিত করে কিনা, সেটাই এখন দেখার বিষয়।

- Advertisement -

তবে ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ‘লাল সিং চাড্ডা’ যুবক বয়সী শাহরুখ খানের কাছ থেকে তার হাত প্রসারিত করার স্বাক্ষর পোজ শেখায়। যাইহোক, এই বিষয়ে সিনেমাটির সাথে সংশ্লিষ্ট কারো কাছ থেকে কোন নিশ্চিয়তা পাওয়া যায়নি। আগামী ১১ই আগস্ট সিনেমাটি মুক্তির  পরই সেই রহস্য উন্মোচন করা হবে। আপাতত সেই পর্যন্ত ভক্তদের অপেক্ষা করতে হবে।

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি বক্স অফিসে অক্ষয় কুমার অভিনীত ‘রক্ষা বন্ধন’ সিনেমার মুখোমুখি হতে যাচ্ছে। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

আরো পড়ুনঃ
বর্জন না করে সবাইকে ‘লাল সিং চাড্ডা’ দেখার অনুরোধ আমির খানের!
অগ্রিম টিকেট বিক্রিতে দ্বিতীয় দিনে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে ‘লাল সিং চাড্ডা’
হলিউড থেকে অনুপ্রাণিত এবং রিমেক হওয়া আমির খানের যত সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ