মুরুগুদাসের প্যান ইন্ডিয়া সিনেমায় শাহরুখ এবং সালমান: নেপথ্যে আমির খান!

শাহরুখ এবং সালমান

শাহরুখ এবং সালমান

করোনা মহামারীর পর আগামী বছর বিশাল ধামাকা নিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউডের সর্বকালের অন্যতম বড় দুই তারকা শাহরুখ খান এবং সালমান খান। শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ এবং সালমান খান অভিনীত ‘টাইগার ৩’ সিনেমায় অতিথি চরিত্রে হাজির হবেন যথাক্রমে সালমান খান এবং শাহরুখ খান। এছাড়া কিছুদিন আগে জানা গেছে আদিত্য চোপড়ার পরিচালনায় বলিউডের সবচেয়ে বড় বাজেটের সিনেমায় একসাথে হাজির হবেন শাহরুখ এবং সালমান খান।

এদিকে সম্প্রতি বলিউড পাড়ায় শোনা যাচ্ছে নতুন গুঞ্জন। বলিউডের বেশ কয়েকটি প্রভাবশালী সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আদিত্য চোপড়া পরিচালিত সিনেমাটির আগে আরো একটি সিনেমায় একসাথে কাজ করতে যাচ্ছেন শাহরুখ এবং সালমান খান। জানা গেছে তামিল সিনেমার জনপ্রিয় নির্মাতা এ আর মুরুগুদাসের প্যান ইন্ডিয়া সিনেমায় একসাথে অভিনয় করতে যাচ্ছেন বলিউড বাদশা শাহরুখ খান এবং বলিউডের ভাইজান সালমান খান।

বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পরপর দুইটি সিনেমায় একসাথে অভিনয় করতে যাচ্ছেন বলিউডের সর্বকালের অন্যতম সেরা এই দুই তারকা। আদিত্য চোপড়া পরিচালিত সিনেমাটি আগামী বছরের শেষভাগে শুরুর কথা রয়েছে। কিন্তু সম্প্রতি জানা গেছে এই সিনেমাটির আগেই এ আর মুরুগুদাস পরিচালিত এই সিনেমায় কাজ শুরু করবেন এই দুই তারকা। ইতিমধ্যে মুরুগুদাসের সাথে একটি গোপন বৈঠকে তারা মিলিত হয়েছিলেন বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

প্রতিবেদন থেকে আরো জানা গেছে, শাহরুখ খান ও সালমান খান দুজনেই মুরুগুদাসের প্রাথমিক বর্ননাটি পছন্দ করেছেন। সবকিছু ঠিক থাকলে খুব শীগ্রই সিনেমাটি নির্মানের প্রস্তুতি শুরু করবেন তারা। এছাড়া সিনেমাটির সাথে আরো একটি বড় নাম সংযুক্ত থাকবে বলেও জানিয়েছে সূত্রটি। ধারনা করা হচ্ছে ভারতের বড় একটি প্রযোজনা সংস্থা সিনেমাটির অর্থায়নের যুক্ত হতে যাচ্ছে। তবে আপাতত আলোচনা এই তিনজনের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে এবং খুব শীগ্রই তারা এর আনুষ্ঠানিক ঘোষনা দিতে যাচ্ছেন।

এদিকে গুঞ্জন অনুযায়ী শাহরুখ খান এবং সালমান খানকে নিয়ে মুরুগুদাসের প্যান ইন্ডিয়া সিনেমার আলোচনার নেপথ্যে রয়েছেন আমির খান। এটা অনেকটা অবিশ্বাস্য শোনালেও আদিত্য চোপড়া বা করণ জোহর নন, সিনেমাটি নিয়ে এই তিনজনের আলোচনার নেপথ্যে কাজ করছেন আমির খান। শাহরুখ খান এবং সালমান খানকে একসাথে নিয়ে একটি বৈঠকের জন্য আমির খানকে অনুরোধ করেন নির্মাতা এর আর মুরুগুদাস। আমির খান সাথে সাথে এই নির্মাতার সাথে দুই তারকার একটি বৈঠকের ব্যবস্থা করেন বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

খুব শীগ্রই সিনেমাটির পূর্ন চিত্রনাট্য নিয়ে মুরুগুদাসের সাথে বসবেন শাহরুখ খান এবং সালমান খান। আর সবকিছু ঠিক থাকলে আগামী বছরের দ্বিতীয় ভাগে শুরু হবে সিনেমাটির দৃশ্যধানের কাজ। শাহরুখ খান ২০২৩ সালের প্রথম ভাগে তার নির্মানাধীন ‘জওয়ান’ এবং ‘ডানকি’ সিনেমার কাজ শেষ করবেন। এদিকে চলতি বছরের শেষে মুক্তি পাবে সালমান খান অভিনীত ‘ভাইজান’ সিনেমাটি। আর এপ্রিল-মে’তে মুক্তি পাবে সালমান খানের ‘টাইগার ৩’ সিনেমাটি। এরপরই মুরুগুদাসের সিনেমায় যোগ দিবেন এই দুই তারকা।

প্রসঙ্গত, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে ‘পাঠান’ এবং ‘টাইগার ৩’ সিনেমাগুলো। আগামী বছর মুক্তি পেতে যাচ্ছে বলিউডের বহুল প্রতীক্ষিত এই সিনেমাগুলো। ‘পাঠান’ এবং ‘টাইগার ৩’ সিনেমাগুলোর মুক্তির পর এই দুই চরিত্রকে একসাথে করে নির্মিত হবে বলিউডের সবচেয়ে বড় বাজেটের অ্যাকশন সিনেমা। সিনেমাটি পরিচালনা করবেন আদিত্য চোপড়া নিজেই। ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘করণ অর্জুন’ সিনেমাটির পর এই প্রথম পূর্ন চরিত্রে একসাথে অ্যাকশন সিনেমায় হাজির হতে যাচ্ছে বলিউডের এই মেগাস্টার।

উল্লেখ্য যে, তামিল সিনেমার জনপ্রিয় নির্মাতা এ আর মুরুগুদাস আমির খানকে নিয়ে ‘গজিনি’ সিনেমার মাধ্যমে বলিউডে নির্মাতা হিসেবে অভিষিক্ত হয়েছিলেন। একই নামে মুরুগুদাসের তামিল সিনেমার এই রিমেকটি বক্স অফিসে আলোড়ন তুলেছিলো। বলিউডে ১০০ কোটি রুপি আয় করা প্রথম সিনেমা হিসেবে ইতিহাসের খাতায় নাম লিখায় ‘গজিনি’। এরপর মুরুগুদাস ‘হলিডে’ এবং ‘আকিরা’ নামে দুটি হিন্দি সিনেমা নির্মান করেন।

আরো পড়ুনঃ
এক বছরে ৯০০ কোটি রুপির ধামাকায় শুরু হচ্ছে শাহরুখ খানের নতুন দশক!
ভারতের সবচেয়ে বড় বাজেটের অ্যাকশন সিনেমায় শাহরুখ এবং সালমান!
শাহরুখ খান এবং সালমান খানকে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নির্মাতার খোঁচা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d