‘দ্য ট্রান্সপোর্টার’ রিমেক নিয়ে আসছেন জনপ্রিয় নির্মাতা আলী আব্বাস জাফর

‘দ্য ট্রান্সপোর্টার’ রিমেক

বড় আয়োজনে নির্মিত অ্যাকশন সিনেমা সব সময়ই দর্শকদের আগ্রহের শীর্ষে থাকে। সাম্প্রতিক সময়ে দক্ষিণের অ্যাকশন সিনেমার হিন্দি রিমেক বলিউডে নিয়মিত ঘটনা হয়ে উঠেছে। জানা গেছে এবার হলিউডের ‘দ্য ট্রান্সপোর্টার’ সিনেমার হিন্দি রিমেক নিয়ে আসছেন জনপ্রিয় নির্মাতা আলী আব্বাস জাফর। পরিচালনার পাশাপাশি ভিশাল রানার সাথে সিনেমাটি যৌথভাবে প্রযোজনাও করছেন ‘সুলতান’ খ্যাত নির্মাতা আলী আব্বাস জাফর।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘প্রযোজক ভিশাল রানা দ্য ট্রান্সপোর্টার সিনেমাটির হিন্দি স্বত্ব কিনে নিয়েছেন। হিন্দিতে সিনেমাটি রিমেকের জন্য হলিউড প্রযোজনা সংস্থা ইউরোপা কর্পোরেশনের সাথে ইতিমধ্যে চুক্তি স্বাক্ষর করেছনে বিশাল রানা।‘ হলিউডের জনপ্রিয় এই অ্যাকশন সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন জেসন স্ট্যাথাম।

হিন্দি রিমেক স্বত্ব কেনার পর সিনেমাটি পরিচালনার জন্য নির্মাতা আলী আব্বাস জাফরকে ভিশাল রানা প্রস্তাব দিয়েছেন বলে জানা গেছে। খবরটি নিশ্চিত করে উক্ত সংবাদ মাধ্যম আরো জানিয়েছে, ‘ভিশাল রানা এরপর আলী আব্বাস জাফরকে প্রস্তাব দেন। আলী আব্বাস জাফর সানন্দ্যে সেই প্রস্তাবে রাজী হয়েছেন। শুধুমাত্র পরিচালনা নয়, ভিশাল রানার সাথে যৌথভাবে সিনেমাটি প্রযোজনাও করবেন নির্মাতা আলী আব্বাস জাফর।‘

এছাড়া হলিউডের ‘দ্য ট্রান্সপোর্টার’ হিন্দি রিমেকটি বিশাল পরিসরে নির্মিত হবে বলেও জানা গেছে ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে। বিশাল বাজেট এবং বড় আয়োজনে সিনেমাটি নির্মানের পরিকল্পনা করছেন নির্মাতারা। খুব শীগ্রই সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা দিবেন বিশাল রানা এবং আলী আব্বাস জাফর। সিনেমাটিতে একজন বড় তারকাকে প্রধান চরিত্রে দেখা যাবে বলেও উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

প্রসঙ্গত, আলী আব্বাস জাফর পরিচালিত দুটি সিনেমা বক্স অফিসে ৩০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। সিনেমাগুলো হচ্ছে ‘সুলতান’ (২০১৬) এবং ‘টাইগার জিন্দা হ্যাঁ’ (২০১৭)। এছাড়া সালমান খান প্রযোজিত এবং অভিনীত ‘ভারত’ (২০১৯) সিনেমাটিও বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। এদিকে আলী আব্বাস জাফর পরিচালিত ‘বড় মিয়া ছোট মিয়া’ সিনেমাটির কাজ শুরু অপেক্ষায় রয়েছে। ৩০০ কোটি রুপি বাজেটের এই সিনেমার অভিনয় করছেন অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ।

অন্যদিকে প্রযোজক বিশাল রানা প্রযোজিত একটি সিনেমা মুক্তি পেয়েছে। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটির নাম ‘ব্ল্যাংক’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সানি দেওল। বর্তমানে বিশাল রানা প্রযোজিত ‘ব্লার’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন তাপসী পান্নু।

উল্লেখ্য যে, ‘দ্য ট্রান্সপোর্টার’ সিনেমাটির প্রধান ভূমিকায় অভিনয় করেছেন জেসন স্ট্যাথাম। কোরি ইউয়েন এবং লুই লেটারিয়ার পরিচালিত এই সিনেমাটি বক্স অফিসে বিশাল সাফল্য লাভ করে এবং এটি জেসন স্ট্যাথামকে একজন গ্লোবাল সুপারস্টার হিসেবে প্রতিষ্ঠিত করে তোলে। সিনেমাটির সাফল্যের ধারাবাহিকতায় এরপর তিনটি সিক্যুয়েল নির্মিত হয়েছে। সিক্যুয়েলগুলো হচ্ছে ‘ট্রান্সপোর্টার ২’ (২০০২), ‘ট্রান্সপোর্টার ৩’ (২০০৮) এবং ‘দ্য ট্রান্সপোর্টার রিফুয়েলড’ (২০১৫) নামে একটি রিবুট।

আরো পড়ুনঃ
ভারতের সবচেয়ে বড় বাজেটের অ্যাকশন সিনেমায় শাহরুখ এবং সালমান!
অক্ষয় নয় ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার চিত্রনাট্য লিখা হয়েছিলো সানি দেওলের জন্য
‘ব্রহ্মাস্ত্র’ ট্রেলার: জেনে নিন সিনেমাটির প্রধান ৫টি চরিত্র সম্পর্কে বিস্তারিত

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d